ঢাকা, ১৩ জুলাই সোমবার, ২০২০ || ২৯ আষাঢ় ১৪২৭
good-food
৪৪৮

করোনা নিয়ে ডায়মণ্ডের ছবি ‘কোভিড-নাইন্টিন ইন বাংলাদেশ’

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:২৪ ২৭ মে ২০২০  

 

গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে অদ্ভূত এক প্রাণঘাতি ভাইরাস। যার নাম দেয়া হয় কোভিড-১৯ বা করোনা। উৎপত্তি চীনের উহান নগরীতে। এ ভাইরাস প্রতিদিন সারা বিশ্বে প্রাণ কেড়ে নিচ্ছে হাজার হাজার মানুষের। বিশ্বে আক্রান্ত ৫০ লাখেরও বেশি মানুষ। বাংলাদেশও এর বাইরে নয়। 

 

মহামারি আকারে ছড়িয়ে পড়া মারাত্মক এ রোগ থেকে মুক্তি পেতে নেয়া হচ্ছে নানা উদ্যোগ। চিকিৎসা বিজ্ঞান যেন অসহায় ক্ষুদ্রাতিক্ষুদ্র এ ভাইরাসের কাছে! 

 

ঠিক এমন পরিস্থিতি চিন্তিত করে তুলেছে নির্মাতাদেরও। বসে নেই নন্দিত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মণ্ড-ও। সেলুলয়েডের ফিতায় বড় পর্দায় তুলে আনার প্রয়াস নিয়েছেন কোভিড আক্রান্ত পুরো বিশ্বকে। শবনম শেহনাজ চৌধুরীর প্রযোজনায় এ নিয়ে নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি।  

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কৃতী এ পরিচালক বলছেন – এ ছবির নাম হবে covid19_in_Bangladesh.   পৃথিবীজুড়ে মর্মান্তিক বিয়োগান্তক মহামারি কোভিড-১৯ বাংলাদেশের প্রেক্ষাপট চলচ্চিত্রে  ফ্রেমবন্দী করতেই তার এ প্রয়াস। আর নতুন এ ইতিহাসের সূচনা পর্ব ২৭ মে ২০২০। 

 

প্রাথমিক পর্যায়ে ছবির নাম ‘কোভিড-নাইন্টিন ইন বাংলাদেশ’ হলেও কাস্টিং এবং ছবির বাংলা নাম পরবর্তী ধাপে প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন তিনি।
 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর