ঢাকা, ১৮ জুলাই বৃহস্পতিবার, ২০১৯ || ২ শ্রাবণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩৭

টানা বর্ষণে রাজধানীতে জলাবদ্ধতা

প্রকাশিত: ১৭:৩৪ ১২ জুলাই ২০১৯  


ঢাকাসহ সারাদেশে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। রাজধানী ঢাকায় সকালে রোদের দেখা মিললেও সেটা ছিল সাময়িক। বেলা বাড়ার সাথে মেঘের আনাগোনা বাড়তে থাকে। এরপর শুরু হয় বৃষ্টি। তবে রাজধানীর বিভিন্ন এলাকায় টানা বৃষ্টি হতে দেখা যায়। ঢাকার বিভিন্ন এলাকায় পানি জমে যায়।
বৃষ্টি ছড়িয়ে পড়েছে সারা দেশে। আজ শুক্রবার দুপুর ১২টা থেকে বেলা সোয়া ২টা পর্যন্ত সোয়া দুই ঘণ্টায় রাজধানী ঢাকায় ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকার প্রধান সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সাপ্তাহিক ছুটির কারণে যানজট থেকে মুক্ত ছিল নগরবাসী। আবহাওয়া অধিদপ্তর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, আগামী দুদিন ভারী বৃষ্টি চলবে।

প্রবল বর্ষনে রাজধানীর গুরুত্বপূর্ন সড়ক পানিতে ডুবে গেছে। মতিঝিল এলাকায় নটরডেম কলেজ, আইডিয়াল কলেজ, এজিবি কলোনী, শান্তিনগর, ফকিরাপুল, কাকরাইল ও প্রেসক্লাব এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে।  রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কাঁচামাল ব্যবসায়ী অনেকের মাথায় হাত পড়েছে।
 জানা গেছে শুক্রবারের টানা বৃষ্টিতে যাত্রাবাড়ী এলাকার ফ্লাইওভার সংলগ্ন কাঁচাবাজারে বৃষ্টির পানির তোড়ে অনেক মালামাল ভেসে গেছে। তারেক রহমান নামের এক ব্যক্তির শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায়, সারি সারি কুমড়া,কাঠালের পুরো স্তুপ পানিতে ছড়িয়ে ছিটিয়ে ভেসে যেতে থাকে।

কিছু কাঁচামালের দোকানদার তাদের পণ্য সামগ্রী আটকানোর চেষ্টা করলেও আটকানো যায়নি। তবে স্থানীয়দের মতে, এই বৃষ্টির তোড়ে কিছু ব্যবসায়ী বেশ ক্ষতিগ্রস্থ হয়েছেন। 

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাঙামাটিতে ১৬৫, হাতিয়ায় ১৩৫, সীতাকুণ্ডে ১২৯, টাঙ্গাইলে ১২২, কুতুবদিয়ায় ১১১, সন্দ্বীপে ১০১ এবং চট্টগ্রামে ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

কিন্তু সকালের পর দফায় দফায় বৃষ্টি হতে থাকে দেশজুড়ে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি শুরু হয়। এ সময় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দুপুর ১২টার পর বৃষ্টির দাপট বাড়তে থাকে দেশের মধ্যাঞ্চলে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দুপুর ১২টা থেকে বেলা সোয়া দুইটা পর্যন্ত ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকায়।


এই বিভাগের আরো খবর