ঢাকা, ২২ আগস্ট বৃহস্পতিবার, ২০১৯ || ৭ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১০২

সংরক্ষিত আসনে জাপা’র মনোনয়ন পেলেন যে ৪জন

প্রকাশিত: ১৭:১১ ১১ ফেব্রুয়ারি ২০১৯  


একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন চারজন। তাদের মধ্যে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলামসহ অপর তিনজন হলেন রওশন আরা মান্নান, মাসুদা এম রশিদ ও জাপা চেয়ারম্যানের উপদেষ্টা নাজমা আক্তার।

জাতীয় পার্টির চেয়ারম্যানের উপ-প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করে বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ তাদের এ মনোনয়ন চূড়ান্ত করেছেন।

জাতীয় পার্টির মনোনয়ন পাওয়া চারজনের মধ্যে অ্যাডেভোকেট সালমা ইসলাম এর আগেও দুবার সংসদে প্রতিনিধিত্ব করেন। সবশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঢাকা-১ আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে জয়ী হন।

সালমা ইসলাম বর্তমানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির সভাপতি।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে ভোট আগামী ৪ মার্চ। মনোনয়ন দাখিল ১১ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ১২ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি।

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ৪৩, বিরোধী দল জাতীয় পার্টি ৪, বিএনপি ১, ওয়ার্কার্স পার্টি ১ ও অন্যান্যদের মধ্যে স্বতন্ত্র ৩ টি আসনের বিপরীতে একজন প্রতিনিধিত্ব করতে পারবেন।

আওয়ামী লীগ এরইমধ্যে ৪৩ জনের মনোনয়ন নিশ্চিত করেছে।


এই বিভাগের আরো খবর