ঢাকা, ১৮ অক্টোবর সোমবার, ২০২১ || ৩ কার্তিক ১৪২৮
good-food
১০৫৮

ম্যানইউতে ফিরলেন রোনালদো

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:৩১ ২৭ আগস্ট ২০২১  

এ যেন বহু বাঁকবদলের দলবদলে শেষ নাটকের মঞ্চায়ন। পুরোনো গুরু স্যার অ্যালেক্স ফার্গুসনকে ‘না’ বলতে পারলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর ডাকে সাড়া দিয়ে এক যুগ পর ফিরলেন পুরোনো ঠিকানা ম্যানচেস্টার ইউনাইটেডে। কিছুক্ষণ আগে সামাজিক যোগােযাগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ডের জায়ান্ট ক্লাবটি। দলবদলের বাজারে বিশ্বস্ত নাম ফাব্রিজিও রোমানোও টুইটার লিখেছেন সে কথা। ইতালিয়ান এই সাংবাদিকের টুইট, ‘রোনালদো-ইউনাইটেড চুক্তি সম্পন্ন।’

 

ইউরোপিয়ান ফুটবলের দলবদলে এমন অননুমেয় মৌসুম কেউ আগে দেখেছেন কি না, কে জানে! বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে এ মাসের শুরুতে লিওনেল মেসি নাম লিখিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)। ওদিকে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের পাট চুকিয়ে আগেই প্যারিসে তাঁবু গেড়েছেন সার্জিও রামোস। 

 

কমাস আগেও যে মেসি-রামোস ছিলেন এল ক্ল্যাসিকোর ‘আজন্ম শত্রু’; পেট্রো ডলার সেই দুই তারকার বৈরিতাকে প্যারিসের মাটিতে মিশিয়ে রূপ দিয়েছে বন্ধুত্বে। মেসির আগমনে পিএসজিতে নিজের ভবিষ্যৎ অনুজ্জ্বল দেখা কিলিয়ান এমবাপ্পে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন স্বপ্নের ক্লাব রিয়ালে যাওয়ার।

 

ফুটবলের বর্তমান আর অদূর ভবিষ্যৎ সেরাদের দলবদলকে যখন মৌসুমের সবচেয়ে রোমাঞ্চকর মহাকাব্য ভাবা হচ্ছিল, তখনই মহানাটকীয়তার জন্ম দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আজ দিনভর জোর গুঞ্জন, ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন তিনি। কিন্তু সূর্যাস্তের পর গুঞ্জনের হাওয়া গেছে বদলে! গ্রীষ্মকালীন দলবদলের সময়সীমার অন্তিম মুহূর্তে তুরিন ছেড়ে ইউনাইটেডে ফিরে রোনালদো যেন আরেকবার জানান দিলেন, ‘ওস্তাদের মার শেষ রাতে’! 

 

নিজস্ব জেটে এরই মধ্যে ম্যানচেস্টারের পথে উড়াল দিয়েছেন রোনালদো। স্বাস্থ্য পরীক্ষা শেষে আজই চুক্তিপত্রে সই করার কথা পর্তুগিজ অধিনায়কের।  ৩৬ বছর বয়সী রোনালদো তিন বছরের ব্যবধানে যখন আবার ক্লাব বদলাচ্ছেন, তখন সেই পরিবেশের সঙ্গে দ্রুত খাপ খাইয়ে নেওয়ার প্রশ্নও সামনে আসছে। নিজের প্রতি অগাধ বিশ্বাস আছে বলেই হয়তো বারবার ভিন্ন চ্যালেঞ্জ হাসি মুখে গ্রহণ করেন তিনি। আসলে রোনালদো বলেই না সব সম্ভব! 

 

ম্যানচেস্টার ইউনাইটেডে এর আগে ছয় মৌসুম কাটানোয় সেখানকার মানুষ, ফুটবলীয় সংস্কৃতির সঙ্গে মানিয়ে নেওয়া খুব একটা কষ্ট হবে না রোনালদোর। তাঁর চাই আরও বেশি গোল, আরেকটি ব্যালন ডি’অর। আর পুরোনো ক্লাব চায় আরেকটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। লম্বা সময়ের শিরোপাখরা কাটাতে ইউনাইটেডের যে পুরোনো সৈনিককে খুব দরকার ছিল!

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর