ঢাকা, ২৪ সেপ্টেম্বর রোববার, ২০২৩ || ৯ আশ্বিন ১৪৩০
good-food
৫৭৮

নির্বাচন না হওয়ার শঙ্কা তৈরি হয়েছে: ড. কামাল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৪৯ ১৬ ডিসেম্বর ২০১৮  

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আসন্ন নির্বাচন না হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। ক্ষমতাসীনরা জনমত বুঝে গেছে। তাই জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। মনে হচ্ছে ক্ষমতাসীনরা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে দেবে না।এ লক্ষ্যে সব ধরনের চেষ্টা করছে তারা। নির্বাচন না হওয়া নিয়ে যথেষ্ট শঙ্কা আছে।

রোববার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর পুরানা পল্টনের জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। এদেশের একটি সংবিধান রয়েছে। নির্বাচন কীভাবে হবে সেখানে তা উল্লেখ আছে। দেশের মালিক জনগণ। তারা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রতিনিধি নির্বাচন করবে। এজন্য নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য চেষ্টা করছি। এক্ষেত্রে মিডিয়ারও বিশেষ ভূমিকা রয়েছে। ভোটাররা যেন স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের শনাক্ত করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ভোটারদের হুমকি দেয়া হচ্ছে। এটা খু্বই দুঃখজনক। মিছিল-মিটিংকারীদের আক্রমণ করা হচ্ছে। প্রার্থীদের গ্রেপ্তার করা হচ্ছে। গুলি করা হচ্ছে। বড় পরিতাপের বিষয়, এসব ঘটনায় তদন্ত হয় না।  কোনো আইনানুগ ব্যবস্থাও নেয়া হচ্ছে না।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর