ঢাকা, ২১ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২১ || ৬ আশ্বিন ১৪২৮
good-food
১৫০

১৪ দিনের কঠোর বিধিনিষেধ 

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৩৪ ২২ জুলাই ২০২১  

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে  শুক্রবার ভোর ৬টা থেকে আবারও শুরু ১৪ দিনের কঠোর লকডাউন (বিধিনিষেধ)। এ সময় শিল্প-কলকারখানাসহ বন্ধ থাকবে সব ধরনের যানবাহন ও অফিস-আদালত। মানুষের চলাচল নিয়ন্ত্রণ করতে মাঠে থাকবে পুলিশ ও বিজিবির পাশাপাশি সেনাবাহিনী।

 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন কঠোর বিধিনিষেধের এই সময়ে সরকারের জারি করা নির্দেশনা পূর্ণরূপে মেনে নিজ নিজ অবস্থানে থাকার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। 

 

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় ফরহাদ হোসেন বলেন, আগামীকাল (২৩ জুলাই) থেকে পূর্বঘোষিত লকডাউন আগের চেয়ে কঠোরভাবে পালন করা হবে। সরকারি-বেসরকারি—সব ধরনের অফিস বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি মাঠে থাকবে। পোশাক কারখানাসহ সব ধরনের শিল্প-কলকারখানাও বন্ধ থাকবে।

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার এ পদক্ষেপ নিয়েছে বলে জানান প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 

যাঁরা কর্মস্থল ছেড়ে গ্রামে গেছেন, তাদের আসার বিষয়ে  প্রতিমন্ত্রী জানান, বিধিনিষেধের প্রজ্ঞাপন বেশ আগেই জারি করা হয়েছে।

কাজেই পূর্বঘোষণা থাকা সত্ত্বেও যারা গ্রামে গেছেন, আমরা ধরে নিচ্ছি তারা নিজ নিজ দায়িত্ব নিয়েই গেছেন। তারা বেশ ভালোভাবেই বিধিনিষেধ আরোপের বিষয়টি জানেন। তারা কর্মস্থলে ফিরতে চাইলে বিধিনিষেধ মেনেই ফিরবেন। যারা নির্ধারিত সময়ের মধ্যে কর্মস্থলে ফিরতে পারবেন না, তারা নিজ নিজ অবস্থানে থাকবেন।

ফিচার বিভাগের পাঠকপ্রিয় খবর