ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ || ৫ ফাল্গুন ১৪২৫

পরীক্ষামূলক

LifeTv24 :: লাইফ টিভি 24
আজ ভালোবাসা দিবস

আজ ভালোবাসা দিবস

আজ বিশ্ব ভালোবাসা দিবস (সেন্ট ভ্যালেন্টাইনস ডে)। ভালোবাসা কোনো দিবস বা সময়-ক্ষণ গুণে আসে না। ভালোবাসার সত্ত্বা সার্বজনীন। ভালোবাসা বহুরূপী। তবুও কালের পরিক্রমায় ১৪ ফেব্রুয়ারি যেন ভালোবাসা প্রকাশের একটি আনুষ্ঠানিক দিবসে রূপ নিয়েছে।

সকল সংকোচ আড়াল করে আপনকে আপন করার দিন আজ। বসন্তের শুরুতে আজকের এই দিনে ভালোবাসার মানুষকে কাছে পেতে সবার মন চায়। সবাই আপনজনকে উজার করে ভালবাসা দিতে এই ভ্যালেন্টাইন ডে বেছে নন। 

০৯:২১ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

আল্লাহ অপচয় পছন্দ করেন না

আল্লাহ অপচয় পছন্দ করেন না

আপনি কি জানেন, ছিদ্রযুক্ত কল বা নল দিয়ে প্রতি সেকেন্ডে একটি করে পানির ফোঁটা পড়লে প্রতি বছর ২ হাজার ৭০০ গ্যালন পানির অপচয় হয়?  টয়লেট একবার ফ্লাশ করলে ৩ গ্যালন পানি খরচ হয়।   বাগানে পানি দেয়ার নল দিয়ে ঘণ্টায় যে পরিমাণ পানি ব্যবহার করা হয়, সেই একই পরিমাণ পানি দিয়ে গড়ে চারজনের একটি পরিবারের সারাদিনের পানির সংস্থান হতে পারে।

০৬:১৯ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ভাষার মাস, বইয়ের মাস : ফেব্রুয়ারি

ভাষার মাস, বইয়ের মাস : ফেব্রুয়ারি

ফেব্রুয়ারি মাস এসে গেছে। পৃথিবীর সব দেশেই বিশেষ একটা দিবস সেই একটা দিনের মাঝেই আটকে থাকে। আমরা যেহেতু আবেগের জন্য বিখ্যাত তাই একটা দিবসকে স্মরণ করে আমরা সারা মাস ধরে সেটি পালন করি। ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস, আগস্ট মাস শোকের মাস এবং ফেব্রুয়ারি মাস হচ্ছে ভাষার মাস।

আমি অনেককেই বলতে শুনেছি শুধু আমরাই ভাষার জন্য রক্ত দিয়েছি সেটি কিন্তু সত্যি নয়। 

১২:০৩ পিএম, ১ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

চিকিৎসায় যথেচ্ছ অ্যান্টিবায়োটিকের ব্যবহার, বিপন্ন শিশুস্বাস্থ্য

চিকিৎসায় যথেচ্ছ অ্যান্টিবায়োটিকের ব্যবহার, বিপন্ন শিশুস্বাস্থ্য

রাজধানীর গোড়ান এলাকার বাসিন্দা হাসিবুল করিম। তার বছর বয়সী মেয়ে রোদেলা প্রায়ই সর্দি, কাশিজনিত সমস্যায় ভোগে। মাত্রাতিরিক্ত বেড়ে গেলে শিশুটির জ্বর চলে আসে। থাকে থেকে দিন পর্যন্ত। তখন বাধ্য হয়েই চিকিৎসকের শরণাপন্ন হতে হয় তাকে।

০৮:২৬ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

মুক্তিযোদ্ধারা আইডি কার্ড ও বাড়ি পাবেন

মুক্তিযোদ্ধারা আইডি কার্ড ও বাড়ি পাবেন

আগামী ২৬ মার্চের মধ্যে প্রকৃত মুক্তিযোদ্ধারা পরিচয়পত্র (আইডি কার্ড) পাবেন। এ বছরের মধ্যেই সারাদেশে ১৬ হাজার বাড়ি দেয়া 

০৬:৩৯ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

বাংলাদেশের মেয়ে, বাংলাদেশের নারী

বাংলাদেশের মেয়ে, বাংলাদেশের নারী

মাকে যদি কেউ কখনো জিজ্ঞেস করে বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি কী তাহলে আমি একেবারে চোখ বুজেঁ উত্তর দেব 

১১:১৬ এএম, ১৮ জানুয়ারি ২০১৯ শুক্রবার

মেয়েদের ক্লাস ফোর-ফাইভ পর্যন্ত পড়াবেন:আল্লামা শফি

মেয়েদের ক্লাস ফোর-ফাইভ পর্যন্ত পড়াবেন:আল্লামা শফি

হেফাজতে ইসলামী বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শফি বলেছেন, মেয়েদের স্কুল-কলেজে পড়তে দেবেন না। ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়াতে পারবেন।

১২:০০ পিএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

বিদায় ২০১৮, স্বাগত ২০১৯

বিদায় ২০১৮, স্বাগত ২০১৯

বিদায়-২০১৮ সাল। মঙ্গলবার ভোরে নতুন সূর্যোদয়, স্বাগত নতুন বছর। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও স্বাগত জানাবে নববর্ষকে। পুরনো বছর বিদায় নিলেও কিছু ঘটনা মানুষের মনে স্মৃতি হয়ে থাকবে আজীবন। যেসব কখনো আনন্দের, কখনো বেদনার।বরাবরের মতো এ বছরটিও শুরু হয়েছিল স্বস্তি শান্তির আবহে।বছরজুড়ে ছিল না কোনো রাজনৈতিক সহিংসতা। ২০১৮ সালে নানা ইতিবাচক ঘটনার কারণে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হয়েছে।

০৯:২৭ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮ সোমবার

নির্বাচনী টুকিটাকি এবং বাড়াবাড়ি

নির্বাচনী টুকিটাকি এবং বাড়াবাড়ি

দ্রুত নির্বাচন এগিয়ে আসছে এবং আমরা সেই নির্বাচনের উত্তেজনা এবং তাপ অনুভব করতে শুরু করেছি। তবে সেই উত্তেজনা এবং তাপের প্রায় পুরোটুকুই আসছে রাজনৈতিক দল এবং মনোনয়ন প্রত্যাশীদের

০৭:৪৯ পিএম, ৮ ডিসেম্বর ২০১৮ শনিবার