ঢাকা, ১১ ডিসেম্বর বুধবার, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
বগুড়া আ.লীগের নতুন সভাপতি মজনু, সম্পাদক রিপু

বগুড়া আ.লীগের নতুন সভাপতি মজনু, সম্পাদক রিপু

বগুড়া জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে মজিবর রহমান মজনু সভাপতি ও রাগেবুল আহসান রিপু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার দুপুরে বগুড়ার ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে সম্মেলন মঞ্চ

০৭:২৯ পিএম, ৭ ডিসেম্বর ২০১৯ শনিবার

খালেদা জিয়া জেলে রাজার হালে আছে: শেখ হাসিনা

খালেদা জিয়া জেলে রাজার হালে আছে: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অপারেশন ক্লিন হার্টের নামে বাংলাদেশে হত্যার রাজনীতি বিএনপিই প্রথম বৈধতা দিয়েছিল। বেগম খালেদা জিয়া জেলে রাজার হালে আছে।

০৭:৪৯ পিএম, ৪ ডিসেম্বর ২০১৯ বুধবার

ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা

ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা

ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি নির্বাচিত হলেন দলটির প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

০৬:৩৯ পিএম, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার

উত্তর আ.লীগের নেতৃত্বে বজলুর-মান্নান, দক্ষিণে মান্নাফি-হুমায়ূন

উত্তর আ.লীগের নেতৃত্বে বজলুর-মান্নান, দক্ষিণে মান্নাফি-হুমায়ূন

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে

০৬:২০ পিএম, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার

বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ গ্রেপ্তার

বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ গ্রেপ্তার

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির এ খবর দেন।

০৭:৪১ পিএম, ২৮ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

খাদ্যমন্ত্রী একজন চাল ব্যবসায়ী: ফখরুল

খাদ্যমন্ত্রী একজন চাল ব্যবসায়ী: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনে করেন, দেশে সুশাসন নেই বলেই দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে থাকছে না।

০৭:৪৮ পিএম, ২৬ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

‘অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণা হাস্যকর’

‘অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণা হাস্যকর’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণা হাস্যকর।

০৭:২৫ পিএম, ২৫ নভেম্বর ২০১৯ সোমবার

যুবলীগের চেয়ারম্যান হলেন শেখ পরশ, নিখিল সম্পাদক

যুবলীগের চেয়ারম্যান হলেন শেখ পরশ, নিখিল সম্পাদক

নানা আলোচনা-সমালোচনার পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হলেন শেখ ফজলে শামস পরশ। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল হোসেন খান নিখিল। শনিবার যুবলীগের সপ্তম কংগ্রেসের (সম্মেলন) কাউন্সিল অধিবেশনে তাদের নির্বাচিত করা হয়।
কাউন্সিল অধিবেশনে চেয়ারম্যান পদে শেখ ফজলে শামস পরশের নাম প্রস্তাব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম। সমর্থন করেন বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

০৭:০৩ পিএম, ২৩ নভেম্বর ২০১৯ শনিবার

ভোগ নয়, ত্যাগেই মহত্ব
চাঁদাবাজি-সন্ত্রাসে টাকা হয়, সম্মান নয়

ভোগ নয়, ত্যাগেই মহত্ব

ভাবমূর্তি সঙ্কটে থাকা আওয়ামী যুবলীগ নেতাদের ত্যাগের রাজনীতির মন্ত্র দিলেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বললেন, আমাদের সবাইকে এ কথাটা মনে রাখতে হবে - ভোগে নয় ত্যাগেই হচ্ছে মহত্ব। কী পেলাম কী পেলাম না, সে চিন্তা না। কতটুকু মানুষকে দিতে পারলাম, কতটুকু মানুষের জন্য করতে পারলাম, কতটুকু মানুষের কল্যাণে কাজ করলাম, সেটাই হবে রাজনীতিবিদের চিন্তা-ভাবনা। আমাদের যুব সমাজকে আমরা সেভাবে গড়ে তুলতে চাই।
শনিবার ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম কংগ্রেসের উদ্বোধন করে এসব বললেন শেখ হাসিনা।
তিনি আরও বলেন, দুর্নীতি করে টাকা বানাতে পারে। চাঁদাবাজি, সন্ত্রাসী, জঙ্গিবাদী করে অনেক টাকা বানাতে পারে। এই টাকা দিয়ে হয়ত জৌলুস করতে পারে, চাকচিক্য বাড়াতে পারে। কিন্তু সেটা দিয়ে মানুষের হৃদয় জয় করা যায় না। তাতে সম্মান পাওয়া যায় না।

০৫:৪৫ পিএম, ২৩ নভেম্বর ২০১৯ শনিবার

এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

নরসিংদীর সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বিএ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিয়ে দলের সুনাম ক্ষুণ্ণ করায় জেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদ থেকেও তাকে অপসারণ করা হয়েছে।

১১:৩৯ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

স্বেচ্ছাসেবক লীগের নতুন সভাপতি নির্মল গুহ, সাধারণ সম্পাদক বাবু

স্বেচ্ছাসেবক লীগের নতুন সভাপতি নির্মল গুহ, সাধারণ সম্পাদক বাবু

নতুন নেতৃত্ব পেলো আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। আওয়ামী লীগের সহযোগী এ সংগঠনটির নতুন সভাপতি হলেন নির্মল রঞ্জন গুহ। আর সাধারণ সম্পাদক হয়েছেন আফজালুর রহমান বাবু।
শনিবার সকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী সম্মেলন উদ্বোধনের পর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশনে বিকেলে স্বেচ্ছাসেবক লীগের দুই শীর্ষ নেতার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

০৭:৫৯ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

বিমানে উঠে গেছে, চিন্তা নাই
মনে রাখতে হবে পেঁয়াজও পচে যায়

বিমানে উঠে গেছে, চিন্তা নাই

পেঁয়াজের সঙ্কট সামাল দিতে কার্গো বিমানযোগে বিদেশ থেকে পেঁয়াজ নিয়ে আসছে সরকার। এ কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, এখন পেঁয়াজ নিয়ে একটা সমস্যা চলছে। এই সমস্যা যাতে না থাকে সেজন্য কার্গো ভাড়া করে পেঁয়াজ আনা শুরু করেছি। আগামী কাল-পরশুর মধ্যে বিমানে পেঁয়াজ আসা শুরু হবে। এখন পেঁয়াজ বিমানেও উঠে গেছে। কাজেই আর চিন্তা নাই। 
শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে দেয়া বক্তব্যে চলমান পেঁয়াজ সঙ্কট নিয়ে জনগণকে অভয় দেন তিনি। পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সব দেশে পেঁয়াজের দাম বেড়েছে, এটা ঠিক। কিন্তু আমাদের দেশে কেন, কী কারণে এতটা অস্বাভাবিকভাবে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে আমি ঠিক জানি না। 

০৭:৪৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

খোকার মরদেহ ঢাকায়, সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা

খোকার মরদেহ ঢাকায়, সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার জানাজা হয়।  এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা ২৬ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে দুবাই হয়ে তার মরদেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

১১:৪৭ এএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল এমপি আর নেই

জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল এমপি আর নেই

চট্টগ্রাম–৮ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য (এমপি) জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল আর নেই। ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ রিচার্স ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ...... রাজিউন)। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি জন্ম নেয়া মঈন উদ্দীন খান বাদল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ছিলেন। জনপ্রিয় এ রাজনৈতিক ব্যক্তিত্ব চট্টগ্রাম ৮ আসনের তিনবার সংসদ সদস্য ছিলেন। এই মুক্তিযোদ্ধা তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

১১:০৮ এএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সম্পাদক কুলসুম

কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সম্পাদক কুলসুম

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি নির্বাচিত হলেন সমীর চন্দ। সাধারণ সম্পাদক হয়েছেন উম্মে কুলসুম।  বুধবার বেলা ১১টায় জাতীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 
এরপর সেখানে নির্মিত অস্থায়ী মঞ্চে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে পরিবেশন করা হয় কৃষক লীগের ‘কৃষক বাঁচাও দেশ বাঁচাও’থিম সং। জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লা। 

০৫:২৪ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

কৃষি জমিতে শিল্পকারখানা নয়
কৃষকলীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

কৃষি জমিতে শিল্পকারখানা নয়

কৃষি জমি নষ্ট করে যত্রতত্র শিল্পকারখানা করতে দেয়া হবে না। সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, আমরা ১০০টি অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি। এটার অর্থ হলো যেন কৃষি জমি নষ্ট না হয়। যারা ইন্ডাস্ট্রি করতে চায়, তাদের ওইসব অঞ্চলে প্লট দেয়া হবে। সব ধরনের সার্ভিস দেয়া হবে। তারা সেখানে শিল্প গড়ে তুলবে। কারণ কৃষি জমি বাঁচাতে হবে।’ বুধবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ১০ম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  প্রধানমন্ত্রী বলেন, কৃষকের স্বার্থ রক্ষার পাশাপাশি আমরা উন্নত হবো, শিল্পায়ন করবো। তবে কৃষকদের বা কৃষিকে বাদ দিয়ে নয়। কাজেই আমরা উন্নয়নে কৃষকদের সবসময় গুরুত্ব দিয়ে থাকি।

০৪:৫৬ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

চলে গেলেন সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

চলে গেলেন সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।নিউইয়র্কের মানহাটানে মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৪ নভেম্বর) দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগে করেন তিনি। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। খোকার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

০৩:১৯ পিএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

রাজাকার ও দোসরদের স্থান হবে না
দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে

রাজাকার ও দোসরদের স্থান হবে না

জাতির পিতা এবং জাতীয় চার নেতা হত্যাকান্ডের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফের স্বাধীনতা বিরোধীদের অভিযুক্ত করে বলেছেন, বাংলার মাটিতে রাজাকার, খুনী এবং তাদের দোসরদের কোন স্থান হবে না।
তিনি বলেন, ‘রাজাকার, খুনী, আলবদর এবং আল শামস এবং ’৭৫’র ১৫ আগস্ট এবং ৩রা নভেম্বরের খুনীদের যারা দোসর, খুনীদের মদদদাতা তাদের কারোও স্থান বাংলার মাটিতে ভবিষ্যতে কোনদিন ইনশাল্লাহ হবে না।’
প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ বিকেলে রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জেলহত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির ভাষণে এসব কথা বলেন।
 

১১:৫৫ পিএম, ৩ নভেম্বর ২০১৯ রোববার

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী দেড় হাজার
কমিটিতে নিতে বারণ

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী দেড় হাজার

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী রয়েছে প্রায় দেড় হাজার। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ তালিকা তৈরী করেছেন। জানালেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে অনুপ্রবেশকারীদের একটি তালিকা তৈরি করেছেন। তাতে দেড় হাজার জনের নাম রয়েছে। আগামী সম্মেলনের মধ্য দিয়ে এসব অনুপ্রবেশকারী তথা বিতর্কিত ও অপকর্মকারী লোকজন যাতে আওয়ামী লীগের কোনো পর্যায়ের নেতৃত্বে না আসতে সেজন্য তালিকাটি বিভাগের দায়িত্বপ্রাপ্তদের কাছে হস্তান্তর করা হয়েছে।

১০:৩৬ পিএম, ১ নভেম্বর ২০১৯ শুক্রবার

বিএনপির এমপি হারুন জামিন পেলেন

বিএনপির এমপি হারুন জামিন পেলেন

বিএনপির এমপি হারুনুর রশীদকে ৬ মাসের অন্তবর্তী জামিন দিলেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মো. শওকত হোসেনের একক বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করেন।

০৬:৫৪ পিএম, ২৮ অক্টোবর ২০১৯ সোমবার

অফিস পলিটিক্স থেকে সুরক্ষার উপায়

অফিস পলিটিক্স থেকে সুরক্ষার উপায়

অফিস পলিটিক্স যেকোনো প্রতিষ্ঠানের জন্য ক্ষতিকর। চাকরিজীবীর ক্যারিয়ার উন্নয়নেও বাধা সৃষ্টি করে এটি। তাই এ থেকে নিজেকে দূরে রাখাটাই বুদ্ধিমানের কাজ।

০৯:০২ পিএম, ২৫ অক্টোবর ২০১৯ শুক্রবার

‘চিকিৎসার জন্য বিদেশে যেতে চান খালেদা জিয়া’

‘চিকিৎসার জন্য বিদেশে যেতে চান খালেদা জিয়া’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে চান বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। শুক্রবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে

০৭:২০ পিএম, ২৫ অক্টোবর ২০১৯ শুক্রবার

এবার পঙ্কজকেও না করে দিলেন শেখ হাসিনা
মোল্লা কাওসারের বিদায়

এবার পঙ্কজকেও না করে দিলেন শেখ হাসিনা

স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে মোল্লা আবু কাওছারকে অব্যাহতি দেয়ার পর এবার সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে আসন্ন সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। 
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বৃহস্পতিবার তাকে জানিয়েছেন সংগঠনটির সাবেক সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

১১:০৫ পিএম, ২৪ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

সমাবেশ থেকে সরে এলো ঐক্যফ্রন্ট

সমাবেশ থেকে সরে এলো ঐক্যফ্রন্ট

অনুমতি না পাওয়ায় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারসহ বেশ কয়েকটি দাবি নিয়ে পূর্বঘোষিত সমাবেশ থেকে সরে এলো ঐক্যফ্রন্ট

০৮:৩৮ পিএম, ২১ অক্টোবর ২০১৯ সোমবার