ঢাকা, ১৪ নভেম্বর বৃহস্পতিবার, ২০১৯ || ২৯ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
খোকার মরদেহ ঢাকায়, সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা

খোকার মরদেহ ঢাকায়, সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার জানাজা হয়।  এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা ২৬ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে দুবাই হয়ে তার মরদেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

১১:৪৭ এএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সম্পাদক কুলসুম

কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সম্পাদক কুলসুম

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি নির্বাচিত হলেন সমীর চন্দ। সাধারণ সম্পাদক হয়েছেন উম্মে কুলসুম।  বুধবার বেলা ১১টায় জাতীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 
এরপর সেখানে নির্মিত অস্থায়ী মঞ্চে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে পরিবেশন করা হয় কৃষক লীগের ‘কৃষক বাঁচাও দেশ বাঁচাও’থিম সং। জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লা। 

০৫:২৪ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

কৃষি জমিতে শিল্পকারখানা নয়
কৃষকলীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

কৃষি জমিতে শিল্পকারখানা নয়

কৃষি জমি নষ্ট করে যত্রতত্র শিল্পকারখানা করতে দেয়া হবে না। সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, আমরা ১০০টি অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি। এটার অর্থ হলো যেন কৃষি জমি নষ্ট না হয়। যারা ইন্ডাস্ট্রি করতে চায়, তাদের ওইসব অঞ্চলে প্লট দেয়া হবে। সব ধরনের সার্ভিস দেয়া হবে। তারা সেখানে শিল্প গড়ে তুলবে। কারণ কৃষি জমি বাঁচাতে হবে।’ বুধবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ১০ম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  প্রধানমন্ত্রী বলেন, কৃষকের স্বার্থ রক্ষার পাশাপাশি আমরা উন্নত হবো, শিল্পায়ন করবো। তবে কৃষকদের বা কৃষিকে বাদ দিয়ে নয়। কাজেই আমরা উন্নয়নে কৃষকদের সবসময় গুরুত্ব দিয়ে থাকি।

০৪:৫৬ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

চলে গেলেন সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

চলে গেলেন সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।নিউইয়র্কের মানহাটানে মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৪ নভেম্বর) দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগে করেন তিনি। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। খোকার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

০৩:১৯ পিএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

রাজাকার ও দোসরদের স্থান হবে না
দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে

রাজাকার ও দোসরদের স্থান হবে না

জাতির পিতা এবং জাতীয় চার নেতা হত্যাকান্ডের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফের স্বাধীনতা বিরোধীদের অভিযুক্ত করে বলেছেন, বাংলার মাটিতে রাজাকার, খুনী এবং তাদের দোসরদের কোন স্থান হবে না।
তিনি বলেন, ‘রাজাকার, খুনী, আলবদর এবং আল শামস এবং ’৭৫’র ১৫ আগস্ট এবং ৩রা নভেম্বরের খুনীদের যারা দোসর, খুনীদের মদদদাতা তাদের কারোও স্থান বাংলার মাটিতে ভবিষ্যতে কোনদিন ইনশাল্লাহ হবে না।’
প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ বিকেলে রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জেলহত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির ভাষণে এসব কথা বলেন।
 

১১:৫৫ পিএম, ৩ নভেম্বর ২০১৯ রোববার

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী দেড় হাজার
কমিটিতে নিতে বারণ

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী দেড় হাজার

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী রয়েছে প্রায় দেড় হাজার। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ তালিকা তৈরী করেছেন। জানালেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে অনুপ্রবেশকারীদের একটি তালিকা তৈরি করেছেন। তাতে দেড় হাজার জনের নাম রয়েছে। আগামী সম্মেলনের মধ্য দিয়ে এসব অনুপ্রবেশকারী তথা বিতর্কিত ও অপকর্মকারী লোকজন যাতে আওয়ামী লীগের কোনো পর্যায়ের নেতৃত্বে না আসতে সেজন্য তালিকাটি বিভাগের দায়িত্বপ্রাপ্তদের কাছে হস্তান্তর করা হয়েছে।

১০:৩৬ পিএম, ১ নভেম্বর ২০১৯ শুক্রবার

বিএনপির এমপি হারুন জামিন পেলেন

বিএনপির এমপি হারুন জামিন পেলেন

বিএনপির এমপি হারুনুর রশীদকে ৬ মাসের অন্তবর্তী জামিন দিলেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মো. শওকত হোসেনের একক বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করেন।

০৬:৫৪ পিএম, ২৮ অক্টোবর ২০১৯ সোমবার

অফিস পলিটিক্স থেকে সুরক্ষার উপায়

অফিস পলিটিক্স থেকে সুরক্ষার উপায়

অফিস পলিটিক্স যেকোনো প্রতিষ্ঠানের জন্য ক্ষতিকর। চাকরিজীবীর ক্যারিয়ার উন্নয়নেও বাধা সৃষ্টি করে এটি। তাই এ থেকে নিজেকে দূরে রাখাটাই বুদ্ধিমানের কাজ।

০৯:০২ পিএম, ২৫ অক্টোবর ২০১৯ শুক্রবার

‘চিকিৎসার জন্য বিদেশে যেতে চান খালেদা জিয়া’

‘চিকিৎসার জন্য বিদেশে যেতে চান খালেদা জিয়া’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে চান বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। শুক্রবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে

০৭:২০ পিএম, ২৫ অক্টোবর ২০১৯ শুক্রবার

এবার পঙ্কজকেও না করে দিলেন শেখ হাসিনা
মোল্লা কাওসারের বিদায়

এবার পঙ্কজকেও না করে দিলেন শেখ হাসিনা

স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে মোল্লা আবু কাওছারকে অব্যাহতি দেয়ার পর এবার সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে আসন্ন সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। 
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বৃহস্পতিবার তাকে জানিয়েছেন সংগঠনটির সাবেক সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

১১:০৫ পিএম, ২৪ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

সমাবেশ থেকে সরে এলো ঐক্যফ্রন্ট

সমাবেশ থেকে সরে এলো ঐক্যফ্রন্ট

অনুমতি না পাওয়ায় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারসহ বেশ কয়েকটি দাবি নিয়ে পূর্বঘোষিত সমাবেশ থেকে সরে এলো ঐক্যফ্রন্ট

০৮:৩৮ পিএম, ২১ অক্টোবর ২০১৯ সোমবার

বিএনপির এমপি হারুনের ৫ বছরের কারাদণ্ড

বিএনপির এমপি হারুনের ৫ বছরের কারাদণ্ড

শুল্কমুক্ত গাড়ি এনে তা বিক্রি করে আত্মসাতের মামলায় বিএনপির সংসদ সদস্য (এমপি) হারুন অর রশিদসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছেন আদালত।

০৮:০৪ পিএম, ২১ অক্টোবর ২০১৯ সোমবার

ওমরকে যুবলীগ থেকে অব্যাহতি, আহ্বায়ক চয়ন, সদস্যসচিব রশীদ

ওমরকে যুবলীগ থেকে অব্যাহতি, আহ্বায়ক চয়ন, সদস্যসচিব রশীদ

যুবলীগ সম্মেলনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক হয়েছেন চয়ন ইসলাম। আর সদস্যসচিব করা হয়েছে হারুনুর রশীদকে। রোববার গণভবনে প্রধানমন্ত্রী

০৯:৪৩ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

মন্ত্রী হলে কি মেনন এ কথা বলতেন?: কাদের

মন্ত্রী হলে কি মেনন এ কথা বলতেন?: কাদের

গত নির্বাচন নিয়ে রাশেদ খান মেননের বিতর্কিত বক্তব্য দেয়ার পরিপ্রেক্ষিতে প্রশ্ন রেখে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘মন্ত্রী হলে কি তিনি (মেনন) এ কথা বলতেন?’

০৭:১৩ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

যুবলীগের দায়িত্ব পেলে ভিসিগিরি ছেড়ে দেবেন ড. মীজান

যুবলীগের দায়িত্ব পেলে ভিসিগিরি ছেড়ে দেবেন ড. মীজান

উপাচার্যের পদ ছেড়ে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহ জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি বলেছেন, আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য বা চাকরি ছেড়ে দেব এবং যুবলীগের দায়িত্ব নেব। মীজানুর রহমান যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য। তবে তিনি জানিয়েছেন, ভিসি হওয়ার পর যুবলীগের কোনো বৈঠকে যোগ দেননি।

১২:১১ পিএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

পিয়ন থেকে কোটিপতি : যুবলীগ থেকে বহিস্কার আনিস

পিয়ন থেকে কোটিপতি : যুবলীগ থেকে বহিস্কার আনিস

শৃঙ্খলা ভঙ্গের দায়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যুবলীগের প্রেসিডিয়াম সদস্যদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসএসসি পাশ কাজী আনিসুর রহমান যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের পিয়ন ছিলেন। ২০০৫ সালে মাত্র ৫ হাজার টাকা বেতনে ঐ চাকরি পান তিনি যুবলীগের সাবেক এক নেতার হাত ধরে। যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের পিয়ন থেকে দপ্তর সম্পাদকের পদ বাগিয়ে নেওয়ার পাশপাশি এখন তিনি কয়েকশ’ কোটি টাকার মালিক। 

০৪:০৬ পিএম, ১১ অক্টোবর ২০১৯ শুক্রবার

কে ছাত্রলীগ জানি না, অপরাধীর বিচার হবে
মাস্তানি চলবে না

কে ছাত্রলীগ জানি না, অপরাধীর বিচার হবে

কেউ যদি কোনও অপরাধ করে, সে কোন্ দল করে, কী করে, তা আমি দেখি না, অপরাধী অপরাধীই। কে ছাত্রলীগ বা কী জানি না। অপরাধী অপরাধীই, অন্যায়কারীর বিচার হবে।

০৫:৪০ পিএম, ৯ অক্টোবর ২০১৯ বুধবার

তিনি কেমন ভিসি?
মা হিসেবে আবরার হত্যার সুষ্ঠু বিচার করবো

তিনি কেমন ভিসি?

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ঘটনায় যে বা যারা সম্পৃক্ত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আবরারের মৃত্যুর ঘটনার একদিন পর বুয়েটের উপাচার্যের ক্যাম্পাসে উপস্থিতি নিয়েও ক্ষোভ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, উনি কেমন ভিসি? একটা ছাত্র মারা গেল, আর এতোটা সময় তিনি ক্যাম্পাসের বাইরে ছিলেন!

মঙ্গলবার রাতে গণভবনে দলের নেতাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমি শুধু একজন সরকার প্রধানই নই, একজন মা-ও। মা হিসেবে আবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবো।

১২:২৯ পিএম, ৯ অক্টোবর ২০১৯ বুধবার

যুবলীগ চেয়ারম্যান ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

যুবলীগ চেয়ারম্যান ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ক্যাসিনোবিরোধী অভিযানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট গ্রেফতারের পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি যাতে ভারত পালিয়ে যেতে না পারেন সেজন্য সীমান্তে সর্তকতা জারি করা হয়েছে। বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি মহসিন খান বিষয়টি নিশ্চিত করেন।

১১:১৭ পিএম, ৬ অক্টোবর ২০১৯ রোববার

সম্রাট ও আরমানকে যুবলীগ থেকে বহিষ্কার

সম্রাট ও আরমানকে যুবলীগ থেকে বহিষ্কার

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও সহ-সভাপতি এনামুল হক আরমানকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। ক্যাসিনো পরিচালনাসহ নানা ধরনের অপকর্মে জড়িত থাকার ঘটনায় আটকের পর ৬ অক্টোবর  রোববার তাদের বহিষ্কার করা হলো। যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন,

০৩:০৩ পিএম, ৬ অক্টোবর ২০১৯ রোববার

একজন ইসমাইলের ‘সম্রাট’ হয়ে ওঠার কাহিনি

একজন ইসমাইলের ‘সম্রাট’ হয়ে ওঠার কাহিনি

ইসমাইল হোসেন চৌধুরী। ওরফে সম্রাট। জন্ম ফেনীর পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের পূর্ব সাহেবনগর গ্রামে। রাজনীতিতে প্রবেশ ১৯৯০ সালে। ছাত্রলীগের কর্মী হিসেবে। সারাদেশে এরশাদবিরোধী আন্দোলন চলছিল তখন। সম্রাট দায়িত্ব পান রমনা অঞ্চলে সংগঠকের। এ কারণে তখন নির্যাতনসহ জেলও খাটতে হয় তাকে। এরপর থেকেই ‘সম্রাট’ খ্যাতি পান রাজনীতির মাঠের এক সময়ের সাহসী সম্রাট। 

১২:৩৬ পিএম, ৬ অক্টোবর ২০১৯ রোববার

‘ঠাকুর পিস অ্যাওয়ার্ড’ পেলেন শেখ হাসিনা

‘ঠাকুর পিস অ্যাওয়ার্ড’ পেলেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্য এশিয়াটিক সোসাইটির ঠাকুর পিস অ্যাওয়ার্ড-২০১৮ লাভ করেছেন। ক্ষুধা, দারিদ্র্য আর দুর্নীতির বিরুদ্ধে অবদান রাখায় এ পুরস্কারে ভূষিত হন তিনি। 

০৯:১০ পিএম, ৫ অক্টোবর ২০১৯ শনিবার

লন্ডনে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় টিউলিপ

লন্ডনে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় টিউলিপ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী ও যুক্তরাজ্যের লেবার পার্টির আইনপ্রণেতা টিউলিপ সিদ্দিক লন্ডনে এ বছরের প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় স্থান পেয়েছেন।

০৭:০৬ পিএম, ৫ অক্টোবর ২০১৯ শনিবার

মোদি-হাসিনা বৈঠকে হলো যে ৭ চুক্তি

মোদি-হাসিনা বৈঠকে হলো যে ৭ চুক্তি

বাংলাদেশ-ভারত সমুদ্র উপকূলে নজরদারি, চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার, এলওসি বাস্তবায়নসহ কয়েকটি বিষয়ে দুই বন্ধু প্রতীম দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার অংশ হিসেবে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক সই করেছে।
এর মধ্যে চারটি হচ্ছে সমঝোতা স্মারক (এমওইউ), একটি স্ট্যান্টার্ড অপারেশন প্রসিডিউর (এসওপি), একটি চুক্তি এবং অপরটি একটি কর্মসূচির নবায়ন।  এগুলো হচ্ছে - সমুদ্র উপকূলে নজরদারি (কোস্টাল সারভেইলেন্স সিস্টেম-সিএসএস) বিষয়ে বাংলাদেশ সরকার ও ভারত সরকারের মধ্যে একটি সমঝোতা স্মারক, ভারতের পণ্য পরিবহনে চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার বিষয়ক চুক্তি সম্পর্কিত একটি এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর) সই

০৬:৫৬ পিএম, ৫ অক্টোবর ২০১৯ শনিবার