ঢাকা, ১১ ডিসেম্বর বুধবার, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
একটা কাঁকড়া কিনলেন ৪০ লাখে!

একটা কাঁকড়া কিনলেন ৪০ লাখে!

প্রায় যে দামে ‘বিএমডব্লু এক্স ১’ কেনা যায়, যে টাকায় নয়াদিল্লির দ্বারকায় একটি ২বিএইচকে ফ্ল্যাট কিনে ফেলতে পারবেন বা যে টাকার বিনিময়ে আপনি এই বাজারে প্রায় সাড়ে আটশো গ্রাম ২২ ক্যারেটের সোনা কিনে ফেলতে পারেন, সেই টাকায় এক ব্যক্তি একটি এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া কিনলেন।

১০:৪২ এএম, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার

দেশি গরুর দুধে ‘সোনা’ থাকে! (ভিডিও)
যে গরু হাম্বা ডাকেনা সে আন্টি

দেশি গরুর দুধে ‘সোনা’ থাকে! (ভিডিও)

দেশি গরুর দুধে ‘সোনা’ থাকে। এ মন্তব্য করলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপি-র পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  তার ভাষায়, গরুর দুধে সোনার অংশ থাকে। তাই দুধের রঙ হলুদ হয়। বিদেশ থেকে যে গরু আনা হয়, তা হাম্বা আওয়াজ করে না। আর যে হাম্বা ডাকে না, সে গরুই নয়। গোমাতা নয়, ওটা আন্টি। আন্টির পুজো করে দেশের কল্যাণ হবে না।

০২:০১ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

মায়ের জন্য `হ্যান্ডসাম` পাত্র খুঁজছে আস্থা

মায়ের জন্য `হ্যান্ডসাম` পাত্র খুঁজছে আস্থা

মা একা। তা নিয়েই দুশ্চিন্তার অন্ত নেই মেয়ের। আর তাই নিজের উদ্যোগেই মায়ের বিয়ের তোড়জোড় শুরু করেছেন মেয়ে। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছে মেয়ে। পাত্র খোঁজার ওই পোস্টটি এরইমধ্যে ভাইরাল। আইনের ছাত্রী আস্থা বার্মা। টুইটারে মায়ের জন্য পাত্র খুঁজছেন। তিনি পোস্টে লিখেছেন, মায়ের জন্য ৫০ বছর বয়সী 'হ্যান্ডসাম' পাত্র খুঁজছি! নিরামিষাশী, মদ্যপান করেন না ও সুপ্রতিষ্ঠিত।

০১:৫২ পিএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

মৃত্যুর প্রহর গোনা রনি পেলেন ১৭ কোটি! 
লটারি পাল্টালো জীবনবোধ 

মৃত্যুর প্রহর গোনা রনি পেলেন ১৭ কোটি! 

পরিবহন বিভাগ থেকে অবসর নেয়ার পর গেল জানুয়ারিতে কোলন ক্যানসার ধরা পড়ে যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনার অধিবাসী রনি ফস্টারের। এরপর শুরু হয় কষ্টকর চিকিৎসা। করা হয় অস্ত্রোপচার। এরপর শুরু হয় কেমোথেরাপি। একদিকে ব্যয়বহুল চিকিৎসা, অন্যদিকে শারীরিক কষ্ট। সব মিলিয়ে দুর্বিষহ হয়ে উঠেছিল রনির জীবন। তবে শেষ কেমোথেরাপি নেয়ার আগে তার জীবনে ঘটে গেল চমকপ্রদ এক ঘটনা। লটারিতে টাকা জিতে পাল্টে গেল তার জীবনবোধ। 

১২:৪৮ পিএম, ১ নভেম্বর ২০১৯ শুক্রবার

ভিডিও কলে দেখা-কথা বলার সুযোগ পাবেন কয়েদিরা

ভিডিও কলে দেখা-কথা বলার সুযোগ পাবেন কয়েদিরা

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা জানিয়েছেন, ভিডিও কলের মাধ্যমে স্বজনদের দেখা ও কথা বলার সুযোগ পাবেন বন্দিরা

০৮:১৬ পিএম, ২৪ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

প্লেট থেকে লাফিয়ে পালাচ্ছে কাটা মাংস (ভিডিও)

প্লেট থেকে লাফিয়ে পালাচ্ছে কাটা মাংস (ভিডিও)

জ্যান্ত মাছ লাফাতে দেখেছেন। তরতাজা মাছ কাটার পরও কোনো অংশ লাফাতে দেখেছেন। কই মাছের ক্ষেত্রে এটি তো চরম প্রযোজ্য।  কিন্তু কখনও কী কাটা মাংস লাফাতে দেখেছেন?

০৯:৫৩ পিএম, ১ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

প্রথা ভেঙ্গে বরের বাড়িতে কনেযাত্রা (ভিডিও)
জয়কে ঘরে আনলেন খাদিজা

প্রথা ভেঙ্গে বরের বাড়িতে কনেযাত্রা (ভিডিও)

কনের বাড়িতে যান বর। দেশের প্রচলিত রীতিতে বলে বরযাত্রা। কিন্তু বাংলাদেশে বিয়ের প্রচলিত প্রথা ভেঙ্গে বিয়ে করতে কনে গেলেন বরের বাড়ি। বরযাত্রার বদলে কনে যাত্রা। আর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার জন্ম দিলেন চুয়াডাঙ্গার সদ্য বিবাহিত এক দম্পতি।  গেল শনিবারের এই বিয়ের ছবি এবং ভিডিও ফেসবুকে অনেকেই শেয়ার করছেন।

১০:৫০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

রক্তের মত টকটকে লাল আকাশ!

রক্তের মত টকটকে লাল আকাশ!

আকাশ নীল হয়। কখনো গাঢ়, কখনো হাল্কা। কখনো বা ঘোলাটে। কিন্তু টকটকে লাল আকাশ! কেমন যেন অবিশ্বাস্য! কিন্তু সেই ব্যতিক্রমী রক্তের মত টকটকে লাল আকাশ দেখা গেল ইন্দোনেশিয়ার জাম্বি প্রদেশে। সেখানকার বাসিন্দা ইকা ওলান্দারি আকাশের কিছু ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম - ফেইসবুকে পোস্ট করার পর তা ৩৪ হাজার বারের বেশি শেয়ার হয়েছে।

০৯:২৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

রাজশাহীতে পুকুর থেকে জীবন্ত কুমির উদ্ধার

রাজশাহীতে পুকুর থেকে জীবন্ত কুমির উদ্ধার

রাজশাহীর চারঘাটে একটি পুকুর থেকে জীবন্ত কুমির উদ্ধার করা হয়েছে। রোববার বিকাল ৫টার দিকে কুমিরটি উদ্ধার করে বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদফতর

০৮:২২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯ রোববার

মাছবৃষ্টি কেন হয়?
আকাশ থেকে নেমে এলো ঝাঁকে ঝাঁকে তাজা মাছ

মাছবৃষ্টি কেন হয়?

মেঘ থেকে বৃষ্টি হয়। তবে সব বৃষ্টিতেই যে শীতল পানি আর বরফের দানা পড়ে এমন কিন্তু নয়। অদ্ভুত বৃষ্টিপাতের উদাহরণও রয়েছে। বৃষ্টিতে আকাশ থেকে মাছ, মাংস, স্কুইড, ব্যাঙ, মাকড়সা পতিত হয়েছে। অবাক বিস্ময়ের অদ্ভুত বৃষ্টি প্রকৃতির এক মজার খেলা!

১১:৫০ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

চারাগাছ খাওয়ায় ২ ছাগল গ্রেফতার!

চারাগাছ খাওয়ায় ২ ছাগল গ্রেফতার!

ভারতের তেলেঙ্গানার করিমনগর জেলার হুজুরাবাদে দুটি ছাগলকে গ্রেফতার করেছে পুলিশ। ওই এলাকায় একটি এনজিওর লাগানো চারাগাছ খেয়ে ফেলায়

১০:১০ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ঠাকুরগাঁওয়ে বেগুনী জাতের ধান চাষ

ঠাকুরগাঁওয়ে বেগুনী জাতের ধান চাষ

ঠাকুরগাঁও সদর উপজেলার চামেশ্বরী এলাকায় পরীক্ষা মূলক ভাবে বেগুনী গাছের ধানের চাষ করে আলোড়ন সৃষ্টি করেছেন একজন অবসরপ্রাপ্ত চিকিৎসক। চারদিকে বিস্তৃত সবুজ ধান ক্ষেতের মধ্যে বেগুনী গাছের ধান গাছ দেখে অনেকে জনতে চান ধানের এমন রং হলো কি করে?

০৭:৩১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

বিয়ে করেই কোটিপতি!

বিয়ে করেই কোটিপতি!

ফারহানা নাসরিন জুঁই নামে এক নারীর বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে নিজের ভাই ও দুই স্বামীর এক কোটি ৬২ লাখ টাকা আত্মসাতের চাঞ্চল্যকর খবর পাওয়া গেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে খুলনার আদালতে মামলা করা হয়েছে। 

১০:১৮ এএম, ৮ সেপ্টেম্বর ২০১৯ রোববার

ফ্রান্সে মোরগের ডাক বন্ধের দাবি প্রত্যাখ্যান আদালতের

ফ্রান্সে মোরগের ডাক বন্ধের দাবি প্রত্যাখ্যান আদালতের

মরিস নামে এক গলাবাজ মোরগের কণ্ঠরোধ করা যাবে না বলে রায় দিয়েছেন ফ্রান্সের এক আদালত। বিরক্ত প্রতিবেশীদের অভিযোগ নাকচ করে দিয়ে আদালত

১০:১৩ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

মহাকাশচারী হাঁটছেন চাঁদে, পাশ দিয়ে বেরিয়ে গেল অটোরিকশা !

মহাকাশচারী হাঁটছেন চাঁদে, পাশ দিয়ে বেরিয়ে গেল অটোরিকশা !

ভারতের চন্দ্রযান-২ প্রস্তুতি নিচ্ছে চাঁদে নামার। কিন্তু তার আগেই চাঁদের মাটিতে নেমে পড়লেন বাদল নানজুনদাস্বামী।  চমকে গেলেন নাকি? চমকানোই স্বাভাবিক। আসলে ফেসবুকে সম্প্রতি একটি ভিডিও পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি স্পেস সুট পরে চাঁদের মাটিতে হাঁটছেন। অবাক হবেন না, এটা আসলে বেঙ্গালুরুর এক রাস্তার ছবি।

১০:২০ পিএম, ২ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

ডিবি কার্যালয় থেকে ইয়াবা চুরি  

ডিবি কার্যালয় থেকে ইয়াবা চুরি  

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একজন সহকারী কমিশনারের অফিসের ড্রয়ার ভেঙে ৫ হাজার পিছ ইয়াবা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডিবি অফিসে কর্মরত একজন কনস্টেবলের বিরুদ্ধে রমনা থানায় মামলা করেছে পুলিশ।

০৩:৪৮ পিএম, ২২ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

ম্যান ভার্সেস ওয়াইল্ডে নরেন্দ্র মোদি

ম্যান ভার্সেস ওয়াইল্ডে নরেন্দ্র মোদি

জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব বিয়ার গ্রিলস ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে এসেছেন বিখ্যাত টিভি অনুষ্ঠান ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ এ। তাদের দুজনকে একসঙ্গে দেখা যাবে উত্তরখন্ডের বন্য পরিবেশে অ্যাডভেঞ্চার করতে।

০৯:০২ পিএম, ২৯ জুলাই ২০১৯ সোমবার

কুকুরের ভালোবাসায় বেড়ে উঠেছে সিংহ (ভিডিও)

কুকুরের ভালোবাসায় বেড়ে উঠেছে সিংহ (ভিডিও)

পাঁচ বছর আগে শ্রীলঙ্কার চিড়িয়াখানায় চারটি শাবক জন্ম দেয় এক সিংহী। এর মধ্যে তিনটি শাবক মারা যায়। কারণ তাদের খাওয়াচ্ছিল না সিংহীটি।

০৯:৪৪ পিএম, ২২ জুলাই ২০১৯ সোমবার

মৃত্যুর হাতছানির নাম সেলফি
দেড় বছরে নিহত ১২০৩

মৃত্যুর হাতছানির নাম সেলফি

স্মার্টফোনের এই যুগে সেলফোন ব্যবহারকারীরা সেলফি তোলেন না, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়ে প্রাণ হারাচ্ছে মানুষ। এমনকি হাঙরের শিকার হয়ে মৃত্যুর চেয়েও এ সংখ্যা বেশি বলে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে।

০১:৩৯ পিএম, ৮ জুলাই ২০১৯ সোমবার

দুই যুবতীর বিয়ে

দুই যুবতীর বিয়ে

ভারতের বারানসিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন দুই যুবতী। তারা একে অন্যের গলায় মালা, মাথায় সিঁদুর পরিয়ে বিয়ে সম্পন্ন করেন। এরপর মন্দির থেকে বেরিয়ে চলে যান। তাদেরকে কোনো পুরুষের সঙ্গে বিয়ে দিলে তারা আলাদা হয়ে যাবেন, এ জন্য তারা একজন আরেকজনকে বিয়ে করেছেন। 

০৮:৫৮ পিএম, ৪ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

নৌকায় ঈদ জামাত !
অথৈ পানির মাঝে অন্যজীবন

নৌকায় ঈদ জামাত !

নৌকা কী হতে পারে ঈদগাহ মাঠ?  ঠিক তাই। নৌকা দিয়েই সাজানো হয় ঈদগাহ মাঠ। আর নৌকাতেই হয় ঈদের নামাজ। নিচে অথৈ পানি।  সামনে-পেছনে শুধু নৌকা আর নৌকা। তাই নৌকাতেই হয় ঈদের নামাজ।

০৭:২৩ পিএম, ৫ জুন ২০১৯ বুধবার

জেগে উঠল চার হাজার বছর আগের জঙ্গল

জেগে উঠল চার হাজার বছর আগের জঙ্গল

আজ থেকে প্রায় চার হাজার বছর আগে ব্রোঞ্জ যুগে বন্যায় ডুবে গিয়েছিল আস্ত একটা জঙ্গল। এরপর এত দীর্ঘ সময় ধরে মাটির নিচে চাপা ছিল সেটি। সমুদ্রের নোনা জল, বালি ও ঘাসের চাপড়ের নিচে প্রায় হারিয়েই গিয়েছিল জঙ্গলটি। কিন্তু একটিমাত্র ঘূর্ণিঝড়ই সব কিছু পাল্টে দিয়েছে। 

১১:০১ পিএম, ১ জুন ২০১৯ শনিবার

এভারেস্টে পর্বতারোহীদের লম্বা লাইন

এভারেস্টে পর্বতারোহীদের লম্বা লাইন

 এভারেস্টে চূড়ায় উঠতে গিয়ে চলতি মৌসুমে আরও দু’জনের মৃত্যু হয়েছে বলে গতকালই খবর দিয়েছে অভিযান আয়োজক সংস্থাগুলো। এদিকে মাউন্ট এভারেস্টের চূড়ার কাছে পর্বতারোহীদের লম্বা লাইন তৈরি হয়েছে।

বুধবার ভালো আবহাওয়ার সুবিধা নিয়ে চীন ও নেপাল দুই প্রান্ত থেকে ২০০-এর বেশি পর্বতারোহী এভারেস্টের চূড়ায় ওঠার অভিযান শুরু করে। এরফলে একবারে অনেক বেশি মানুষ হয়ে যাওয়ার কারণে চূড়ায় উঠতে ৮ হাজার ৮৪৮ মিটার উচ্চতায় পর্বতারোহীদের ঘণ্টার পর ঘণ্টার অপেক্ষা করে থাকতে হয়।

০৩:২৬ পিএম, ২৪ মে ২০১৯ শুক্রবার

কবরের  জন্য  জায়গা খুঁজছেন এরশাদ !

কবরের  জন্য  জায়গা খুঁজছেন এরশাদ !

কবরের জায়গা খুঁজছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদ। মৃত্যুর পর কোথায় নিজেকে সমাধিত করা হবে এ জন্য  অসুস্থ হয়ে বিছানায় পড়ে যাওয়া এরশাদের পরামর্শে তার ঘনিষ্ঠ কয়েকজন রাজধানী ও আশপাশে কবরের জন্য সম্ভাব্য স্থান সরেজমিনে দেখেছেন।

১২:৪৪ পিএম, ১৬ মে ২০১৯ বৃহস্পতিবার