ঢাকা, ১৮ জানুয়ারি শনিবার, ২০২০ || ৫ মাঘ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
শীর্ষ ১০ ইউটিউবারের আয়

শীর্ষ ১০ ইউটিউবারের আয়

বিজ্ঞাপন, পৃষ্ঠপোষকতা, নিজ নামে পণ্যসামগ্রী বিক্রি এবং ইউটিউব চ্যানেলের মাধ্যমে অন্যান্য উৎস থেকে আয়ের কর কর্তনের আগের আনুমানিক হিসাব করে শীর্ষ আয়ের কয়েকটি ইউটিউবের নামের তালিকা প্রকাশ করেছে মার্কিন সাময়িকী ফোর্বস। ফোর্বসের শীর্ষ ইউটিউবারদের তালিকায় প্রথমস্থানে রায়ান’স ওয়ার্ল্ড ইউটিউব চ্যানেল ২০১৯ সালে আয় করেছে দুই কোটি ৬০ লাখ ডলার। যা টাকায় দাঁড়ায় ২২১ কোটি। দ্বিতীয় স্থানে রয়েছে ডুড পারফেক্ট চ্যানেল। এর পরই নাসতিয়ার নাম। বছরে শীর্ষ ১০ ইউটিউবারের মোট আয় ১৬ কোটি ২০ লাখ ডলার।

০৭:২২ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

Facts About Christmas You May Not Know

Facts About Christmas You May Not Know

Facts About Chirstmas :

Alabama was the first state to recognize Christmas as an official holiday, and the tradition began in 1836.
—–
“Silent Night” was first sung as part of a church service in Austria. A guitar was used because the church organ was so badly rusted it couldn’t be played.
—–
In Germany there are many different characters for Christmas. Nikolaus comes on December 5th and on December 24th when the actual opening of the gifts is happening ,they have been brought either by Knecht Ruprecht, Weihnachtsmann, or the Christkindl, (Christ child) wich is an angelic child dressed in a white and or golden dress much like a long nightgown. It has wings, and has usually a small horse or a donkey as a companion.

০৭:০৯ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা পাচ্ছেন এন্ড্রু কিশোর

চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা পাচ্ছেন এন্ড্রু কিশোর

নিউইয়র্কের কনসার্ট থেকে চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা পাচ্ছেন ক্যান্সারে আক্রান্ত বাংলাদেশের কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোর।ক্যান্সারে আক্রান্ত কিশোরের চিকিৎসা চলছে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে। চিকিৎসায় অর্থের জোগান দিতে হিমশিম খাচ্ছে তার পরিবার। তবে তার চিকিৎসায় ইতিমধ্যে এগিয়ে এসেছেন অনেকে। এ ছাড়া দেশ থেকে অনেক শিল্পী ও তারকা এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তায় অর্থ প্রদান করেছেন। এন্ড্রু কিশোরের অনুমতি নিয়েই তার চিকিৎসায় সহযোগিতার জন্য তহবিল গঠন করতে যুক্তরাষ্ট্রের শোটাইম মিউজিক আয়োজন করে কনসার্টের।

১২:৫৮ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

স্যার ফজলে হাসান আবেদ : তুমি কি কেবলই ছবি?

স্যার ফজলে হাসান আবেদ : তুমি কি কেবলই ছবি?

১১:০৮ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার

হোটেলে বিছানা-বালিশ কেন সাদা হয়?

হোটেলে বিছানা-বালিশ কেন সাদা হয়?

অনেকেই ঘুরতে বাইরে যান অথবা কাজের সূত্রে দূরে কোথাও যান৷ তখন প্রয়োজনের তাগিদে উঠতে হয় হোটেলে৷ আর যারা হোটেলে থেকেছেন তারা নিশ্চয় লক্ষ্য করেছেন যে প্রায় সব হোটেলের বিছানার চাদর, বালিশ সব কিছুই সাদা হয়৷

 কিন্তু কখনও মনে প্রশ্ন জেগেছে কি এরকম কেন করা হয়? এর পিছনে রয়েছে বেশ কিছু যুক্তি৷ চলুন জেনে নেওয়া যাক সেইসব কারণগুলিঃ

# ১৯৯০ সালে হোটেলের রুমে সাদা চাদর-বালিশ-তোয়ালের বহুল ব্যবহার শুরু হয়৷ হোটের ওয়েস্টিন এই বিষয়টিকে জনপ্রিয় করে তোলে৷ ওয়েস্টিন এবং শেরাটন হোটেলের ভাইস প্রেসিডেন্ট অব ডিজাইন, এরিন হুভারের মতে সাদা বিছানা একটি  ‘halo’ বা বর্ণবলয় সৃষ্টি করে৷ অতিথিরা তাই রুমের মধ্যে প্রবেশ করা মাত্রই তাদের মনে হতে পারে এই মাত্র রুমটিকে পরিষ্কার করে গুছিয়ে রাখা হয়েছে৷ তাই এই সাদা চাদরের ব্যবহার ক্রমাগত বাড়তে থাকে৷

১২:২১ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার

দুই শিশুর কাণ্ডে হতবাক মা

দুই শিশুর কাণ্ডে হতবাক মা

পরিবারের প্রাণ শিশুরা। তবে ছোট ছোট শিশুদের কিছু কার্যক্রমে বিড়ম্বনাও কিছু কম নয়। সম্প্রতি মা-বাবার অগোচরে দুই শিশুর কাণ্ডে হতবাক হয়ে পড়েছে নেট দুনিয়া। মা জানেন না, কিন্তু মায়ের ক্রেডিট কার্ড ব্যবহার করে দুই শিশু অনলাইন থেকে কিনে ফেলেছে প্রায় ৬০ হাজার টাকার খেলনা। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে।

বর্তমানে অনলাইনে অনেক শপ আছে যেখান থেকে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেমের সাহায্যে শপিংও করা যায়। এরকমই একটি অনলাইন শপ থেকে একগাদা খেলনা অর্ডার করে দেয় ভেরোনিকা এস্টেল নামের এক নারীর দুই সন্তান। আর খেলনা অর্ডার করার পর তারা মায়ের ক্রেডিট কার্ড থেকে পেমেন্ট করে দেয়। বিল হয়েছিল ৭০০ মার্কিন ডলার (যা বাংলাদেশি টাকায় প্রায় ৬০ হাজার টাকা)।

০৩:৫৪ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

তুমি আমাদের চিরসাথী ফজলে হাসান আবেদ

তুমি আমাদের চিরসাথী ফজলে হাসান আবেদ

আবেদ চলে গেল। কিন্তু তাকে বিদায় জানানো সম্ভব হবে না। সে আমাদের চিরসাথী হয়ে থাকবে। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ পর্যন্ত সে সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে। সমাজের কোনো পরত নেই যেখানে আবেদের কর্মকাে র বাতাস লাগেনি। বাংলাদেশে সমাজের যে বিপুল পরিবর্তন হয়েছে আবেদ তার প্রধান রূপকার। সমাজের যত ভাঙাচোরা অলিগলি, চোরাবালি, অলীক নিয়মনীতির ফাঁদ সর্বত্র ছড়িয়ে ছিল সবকিছুতে আবেদ তার সৃজনশীল  প্রতিভার ছোঁয়া লাগিয়েছে। এই ছোঁয়া লাগিয়ে সবকিছু পাল্টে দিয়ে তাকে নতুন কাঠামোয় নিয়ে আসাই ছিল আবেদের ব্রত।

১১:৪৪ এএম, ২২ ডিসেম্বর ২০১৯ রোববার

ফ্রি কনসার্টের বিপক্ষে মাইলস

ফ্রি কনসার্টের বিপক্ষে মাইলস

বিশ্বের ২৮টি শহরে কনসার্টের পর দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ডদল মাইলসের ৪০ বছর পূর্তির শেষ কনসার্ট অনুষ্ঠিত হবে আগামী ২৪ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের ৩ নম্বর হলে।

এ উপলক্ষে রাজধানীর ডেইলি স্টার ভবনে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাইলস ব্যান্ডের হামিন আহমেদ বলেন, মাইলস বরাবরই একাধিক উদ্যোগে পথিকৃৎ হিসেবে থেকেছে। এবারও টিকিট কনসার্টে তরুণদের ফেরানোর এই উদ্যোগে মাইলস অগ্রগামী থাকল।

১১:২১ এএম, ২১ ডিসেম্বর ২০১৯ শনিবার

পদ্মা সেতুতে বসল ১৯তম স্প্যান, দৃশ্যমান হলো ২৮৫০ মিটার

পদ্মা সেতুতে বসল ১৯তম স্প্যান, দৃশ্যমান হলো ২৮৫০ মিটার

সপ্তাহের ব্যবধানে আবারও পদ্মা সেতুতে যোগ হলো ১৯তম স্প্যান। বুধবার (১৮ ডিসেম্বর) মাঝনদীতে ২১ ও ২২ নম্বর পিলারের ওপর এ স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হলো ২ হাজার ৮৫০ মিটার সেতু। চলতি মাসে আরও একটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।

০৪:৩৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার

ড্রাগ আর ফেসবুকে পার্থক্য নেই

ড্রাগ আর ফেসবুকে পার্থক্য নেই

ড্রাগ আর ফেসবুকের মধ্যে পার্থক্য নেই উল্লেখ করে বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, ‘গবেষণায় দেখা গেছে নির্দিষ্ট সময় অন্তর মাদক নিতে না পারলে মাদকসেবীদের যে অবস্থা হয়, ফেসবুক ব্যবহারে আমাদের মধ্যে একই আচরণ লক্ষ্য করা যায়।’ এ অবস্থায় তিনি কোমলমতি বাচ্চা ও তরুণদের হাতে স্মার্টফোন না দিয়ে বই তুলে দেওয়ার আহ্বান জানান। তিনি বুধবার খুলনা বিভাগীয় বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

জাফর ইকবাল আরও বলেন, স্মার্টফোনের ছোট্ট একটা পর্দায় আমাদের পৃথিবীটা সীমাবদ্ধ হয়ে গেছে। আমরা অবশ্যই প্রযুক্তির ব্যবহার করব, তবে প্রযুক্তি যেন আমাদের ব্যবহার করতে না পারে।

০১:২০ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

মনমতো শট না নেয়া পর্যন্ত থামতেন না তিনি

মনমতো শট না নেয়া পর্যন্ত থামতেন না তিনি

মাহফুজুর রহমান আমাকে চলচ্চিত্রের পথ দেখিয়েছেন। আমার জীবনে তার অবদান কোনদিন ভোলার নয়। নিজ সন্তানের মতোই আদর দিয়েছেন আমাকে ও আমার পরিবারকে।  ঢাকা ইউনিভার্সিটিতে টেলিভিশন ও ফিল্ম স্টাডিজ বিভাগে গ্র্যাজুয়েশন ফিল্ম নির্মাণে আমার অবস্থা যখন তথৈবচ তখন তিনি উদারভাবে এগিয়ে এসেছেন। এক সকালে মাহফুজ ভাই, ওনাকে বাবাই বলে ডাকতাম ছুটে গেলাম পুরোনো ঢাকার চকবাজারের বাসায়।

০৫:৩২ পিএম, ৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

ছোট নবনীতাকে বড় নবনীতার শুভেচ্ছা 

ছোট নবনীতাকে বড় নবনীতার শুভেচ্ছা 

বাসন্তী দেবী কলেজের ঠিক উল্টো দিকে সোজা রাস্তা ধরে হেঁটে গেলে হাতের ডান দিকে একটা কদম গাছ। গাছের কাছ ঘেঁষেই  "ভালোবাসা"।  ঘড়িতে তখন চারটে বেজে পঞ্চাশ। দেবলীনা দিদির জন্য অপেক্ষা করছি। দিদি এলেই প্রবেশ করব ভালোবাসার " ভালোবাসা"তে।  মনে তখন উঁকিঝুঁকি মারছে নানান কথা। 

১০:৫৭ এএম, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার

‘আব্বা বলতেন, আমাকে কি বাক্সবন্দি হয়ে স্বাধীন করা দেশে যেতে হবে’

‘আব্বা বলতেন, আমাকে কি বাক্সবন্দি হয়ে স্বাধীন করা দেশে যেতে হবে’

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার মেয়র সাদেক হোসেন খোকার জানাজার আগে আবেগঘন বক্তৃতা দিয়েছেন তার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন

০৯:৩৭ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

জাতীয় উন্নয়নে জাতীয় পার্টির ভূমিকা প্রশ্নবিদ্ধ

জাতীয় উন্নয়নে জাতীয় পার্টির ভূমিকা প্রশ্নবিদ্ধ

জাতীয় পার্টি (জাপা) প্রয়াত সাবেক প্রেসিডেন্ট হুসেইন মোহাম্মদ এরশাদের নামের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। হোসাইন মোহাম্মদ এরশাদ ক্ষমতা গ্রহণের পরবর্তীতে জাতীয় পার্টি গঠন করে দেশবাসীর কাছে চমক সৃষ্টি করেছিলেন। হুসেইন মুহাম্মদ এরশাদকে জাতীয় পার্টির একমাত্র কর্ণধার হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

০৭:৪১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

‘দুধের গুণগত মান নিয়ে মিথ্যা তথ্য প্রচার করছে কুচক্রীমহল’

‘দুধের গুণগত মান নিয়ে মিথ্যা তথ্য প্রচার করছে কুচক্রীমহল’

মিল্ক ভিটায় উৎপাদিত দুধসহ দেশের তরল দুধের গুণগত মান নিয়ে একটি কুচক্রীমহল সম্পূর্ণ মিথ্যা তথ্য প্রচার করছে বলে দাবি করেছে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ভিটা) কর্তৃপক্ষ। তারা বলছে, হীন স্বার্থ হাসিলের জন্য এমন অপপ্রচারের কারণে সুনাম নষ্ট হওয়ায় মিল্ক ভিটার দুধ বিক্রি কমেছে। 

০৭:০৩ পিএম, ২০ আগস্ট ২০১৯ মঙ্গলবার

‘এক জীবনে আর কয় বার নদী ভাঙন দেখব?’

‘এক জীবনে আর কয় বার নদী ভাঙন দেখব?’

চর শব্দটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে দুর্গম আর অবহেলিত জনপদের কথা। খড়ের চালার খুপরি ঘর, আলোহীন, স্বাস্থ্যহীন, শিক্ষাহীন ও নাগরিক সেবা বঞ্চিত অজানা জনপদ। যেখানে কৃষিকে পুঁজি করে চলে সংগ্রামী মানুষের জীবন। ভাঙা-গড়ার মধ্যে টিকে থাকার জীবনে সংগ্রাম নিত্য কাহিনী।

০৮:৫৬ পিএম, ৯ আগস্ট ২০১৯ শুক্রবার

সিলভার কার্প নিয়ে বিপাকে আমেরিকা!

সিলভার কার্প নিয়ে বিপাকে আমেরিকা!

সিলভার কার্প বা ব্রিকেট জাতীয় মাছ আমেরিকায় কখনো ছিল না। বিশেষ করে যুক্তরাষ্ট্রে এই মাছের আমদানি ঘটে দেশটির ক্যাটফিশ চাষীদের হাতে। মাছের খামারে বা পুকুরে অত্যধিক শ্যাওলার বিস্তারে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন তারা।

০৭:২৮ পিএম, ২ আগস্ট ২০১৯ শুক্রবার

নেপথ্য নায়কেরা বিনিয়োগকারীদের রাস্তায় নামিয়েছে

নেপথ্য নায়কেরা বিনিয়োগকারীদের রাস্তায় নামিয়েছে

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী বলেন, আমার ব্রোকারস যদি বলে আইপিও রুলস এমন হবে, বিনিয়োগকারী যদি বলে বাই ব্যাক করতে হবে- এগুলো হাস্যকর। বাই ব্যাক যদি করতে হয়, আপনি মাখন নেবেন, আর দাম কমে গেলে কোম্পানিকে বাই ব্যাক করতে হবে।

০৮:০১ পিএম, ৩১ জুলাই ২০১৯ বুধবার

শেয়ারবাজারে অস্বাভাবিক দরপতনের নেপথ্যে

শেয়ারবাজারে অস্বাভাবিক দরপতনের নেপথ্যে

দেশের দুই স্টক এক্সচেঞ্জে দরপতন ঠেকানো যাচ্ছে না। টানা দরপতনের কারেন বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অবস্থা এমন পর্যায়ে দাড়িয়েছে, যারা এখনও অপেক্ষায় আছেন তারাও বাজার থেকে শেয়ার বিক্রি করে যাবার পথ খুজছেন। 

১২:১০ পিএম, ২২ জুলাই ২০১৯ সোমবার

ভাগ হয়েছে এরশাদের সম্পত্তি, এরিক পেল প্রেসিডেন্ট পার্ক

ভাগ হয়েছে এরশাদের সম্পত্তি, এরিক পেল প্রেসিডেন্ট পার্ক

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম স্ত্রী রওশন এরশাদ। দ্বিতীয় স্ত্রী বিদিশা। ১৯৮৩ সালে এরশাদ ও রওশনের ঘরে প্রথম সন্তান শাদ এরশাদ জন্মগ্রহণ করেন। দীর্ঘ দিন মালয়েশিয়ায় পড়াশুনা শেষে শাদ এখন ঢাকায় স্থায়ী। পেশায় ব্যবসায়ী।

১১:৪৯ এএম, ১৭ জুলাই ২০১৯ বুধবার

ডেঙ্গু : প্রতিরোধে করণীয়

ডেঙ্গু : প্রতিরোধে করণীয়

বর্ষা যেমন রূপের পসরা নিয়ে আসে, তেমনই সঙ্গে করে নিয়ে আসে কিছু অসুবিধাও। এই সময়ে নানা রোগের উপদ্রব দেখা দেয়। সাধারণ জ্বর-ঠান্ডার পাশাপাশি ভয়াবহ যে সমস্যাটি সঙ্গে নিয়ে আসে সেটি হলো ডেঙ্গু। ডেঙ্গু এমনই ভয়ঙ্কর অসুখ যে অনেকসময় এটি প্রাণঘাতিও হতে পারে!

০৯:২৭ পিএম, ৩ জুলাই ২০১৯ বুধবার

বিশ্ব বাবা দিবস আজ

বিশ্ব বাবা দিবস আজ

আজ বিশ্ব বাবা দিবস। এনসাইক্লোপিডিয়া জানাচ্ছে, জুন মাসের তৃতীয় রোববার বিশ্বের প্রায় ৭৪টি দেশে বাবা দিবস পালিত হয়। তৃতীয় রোববার হিসেবে এ বছর ১৬ জুন পালিত হচ্ছে বাবা দিবস।
সন্তানের ভালোর জন্য জীবনের প্রায় সবকিছুই নির্দ্বিধায় ত্যাগ করতে হয় বাবাকে। আদর-শাসন আর বিশ্বস্ততার জায়গা হলো বাবা। বাবার মাধ্যমেই সন্তানের জীবনের শুরু। সন্তান বাবার ঋণ কখনো পরিমাপ করতেও পারে না। সেই বাবার প্রতি সম্মান জানাতে বিশ্বজুড়ে পালিত হচ্ছে বাবা দিবস।

১০:০৫ এএম, ১৬ জুন ২০১৯ রোববার

ঈদ আনন্দ: সেকাল-একাল

ঈদ আনন্দ: সেকাল-একাল

 ঈদ মানে খুশি। জাতি-ধর্ম-গোত্র নির্বিশেষে সবাই একটি বিশেষ দিনকে খুশি বা ঈদ হিসেবে ব্যবহার করে। ইসলাম ধর্মাবলম্বীদের খুশির বড় ঈদ দুটি। রমজানের রোজা পালনের পর যে খুশি উদ্যাপন করা হয়, সেটি হচ্ছে ঈদুল ফিতর। এ ঈদ মুসলিম বিশ্বে সবচেয়ে বড়। আরেকটি হচ্ছে হজের সময় পশু কোরবানির ঈদ।

১০:০৫ পিএম, ৪ জুন ২০১৯ মঙ্গলবার

একটি রেল ভ্রমণের অভিজ্ঞতা

একটি রেল ভ্রমণের অভিজ্ঞতা

রেলওয়ের অনিয়ম হরহামেশা শুনি। কিন্তু এসব কতটা সত্যি, তা নিজের চোখে না দেখলে কাউকে বোঝানো যাবে না। তেমনি একটি অভিজ্ঞতার কথা বলছি। গত ৪ ও ৫ এপ্রিল রাতের ট্রেন ভ্রমণ করে সেই দৃশ্য নিজ চোখে দেখলাম। টিকিট করতে গিয়ে দেখি দালালের অভাব নেই।

১০:৫৮ এএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার