ঢাকা, ২৩ অক্টোবর বুধবার, ২০১৯ || ৭ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
বুয়েট ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের রুম সিলগালা

বুয়েট ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের রুম সিলগালা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলে হলে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। শনিবার সকাল থেকে এ অভিযান শুরু হয়; যা এখনও চলমান রয়েছে।

০৮:২৯ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

বুয়েটের ভর্তি পরীক্ষা সোমবারই : আন্দোলন ২ দিন শিথিল

বুয়েটের ভর্তি পরীক্ষা সোমবারই : আন্দোলন ২ দিন শিথিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হতে না দেয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।  

০২:৫৪ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

বেশি শিক্ষার্থী ভর্তি, বাড়তি ফি-তে এমপিও বাতিল
চাকরি যাবে শিক্ষকের

বেশি শিক্ষার্থী ভর্তি, বাড়তি ফি-তে এমপিও বাতিল

আগামী শিক্ষাবর্ষে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি ও বাড়তি টিউশন ফি’সহ অন্যান্য ফি আদায় করলেই প্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্ট শিক্ষকদের এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) বন্ধ হয়ে যাবে। শুধু তাই নয়, এমন অভিযোগে চাকরি থেকে বরখাস্তেরও ব্যবস্থা নেবে মন্ত্রণালয়। এছাড়া প্রতিষ্ঠান পরিচালনা কমিটি বা পর্ষদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে অভিযুক্ত প্রতিষ্ঠানটির এমপিও বন্ধ করা হবে। 
এ লক্ষ্যে আগামী নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম চলাকালে শিক্ষাপ্রতিষ্ঠান মনিটরিং শুরু হবে।  প্রতিষ্ঠান থেকে আগেই জানাতে হবে তাদের আসন সংখ্যা কত। নির্ধারিত আসনের অতিরিক্ত ভর্তি করা যাবে না। সরকার নির্ধারিত কোটা ছাড়া অন্য কোনও কোটায় ভর্তির সুযোগ দেয়া হবে না।

১২:৫১ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

বাবা ভ্যানচালক, পড়ার খরচ চালাতো এলাকাবাসী
আবরার হত্যায় মেধাবী আকাশ

বাবা ভ্যানচালক, পড়ার খরচ চালাতো এলাকাবাসী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার ১৩ নম্বর আসামির নাম মো. আকাশ হোসেন। গ্রামের বাড়ি জয়পুরহাট সদর উপজেলার দোগাছী-দরগাতলা। বাবা আতিকুল ইসলাম একজন দরিদ্র ভ্যানচালক।  বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী হতদরিদ্র অশিক্ষিত বাবার মেধাবী ছেলে আকাশ।  ছেলে গ্রেফতারের পর কান্না থামছে না মায়ের। ভ্যানচালক বাবাও বুঝে উঠতে পারছেন না কি করবেন।

১২:০৫ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

বুয়েটে রাজনীতি নিষিদ্ধ, ১৯ ছাত্র বহিস্কার
ক্ষমা চাইলেন ভিসি

বুয়েটে রাজনীতি নিষিদ্ধ, ১৯ ছাত্র বহিস্কার

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত ১৯ শিক্ষার্থীকে বুয়েট থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শুক্রবার বিকেলে বুয়েট অডিটোরিয়ামে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে এক বৈঠকে উপাচার্য তাদের এ দুটি দাবি পূরণের কথা জানান। আবরার খুন হওয়ার পর তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে কিছু ঘাটতি থাকার কথা স্বীকার করে অধ্যাপক সাইফুল হলভর্তি শিক্ষার্থীদের সামনে বলেন, ‘আমার ঘাটতি ছিল। পিতৃতুল্য হিসেবে আমি তোমাদের কাছে ক্ষমা চাইছি।’  তিনি বলেন, তোমাদের ১০টা দাবি আমি হাতে পেয়েছি। তোমরা আমার সন্তানের সমান। সন্তানের মত মনে করি। সিসি টিভি থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত অনুসারে … আমরা সরকারের উঁচু পর্যায়ে যোগাযোগ করেছি এ ব্যাপারে। তোমাদের দাবির প্রেক্ষিতে মামলার এজাহারভুক্ত ১৯ জনকে সাময়িক বহিষ্কার করা হল। পাশাপাশি বুয়েটে কোনো রকমের সাংগঠনিক রাজনীতি থাকবে না।

০৯:০০ পিএম, ১১ অক্টোবর ২০১৯ শুক্রবার

আবরার হত্যার বিচার দাবিতে উত্তাল বিশ্ববিদ্যালয়গুলো

আবরার হত্যার বিচার দাবিতে উত্তাল বিশ্ববিদ্যালয়গুলো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার দাবিতে সোচ্চার গোটা দেশের শিক্ষার্থীরা। বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করেছেন।

০৭:০৫ পিএম, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

অনির্দিষ্টকালের জন্য বুয়েট বন্ধ ঘোষণা আন্দোলনকারীদের

অনির্দিষ্টকালের জন্য বুয়েট বন্ধ ঘোষণা আন্দোলনকারীদের

৮ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষা এবং একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন আন্দোলনকারীরা। মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাস প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় তারা ৮টি দাবির কথা জানান। দাবিগুলো হলো-খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ৭২ ঘণ্টার মধ্যে খুনিদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে। আবাসিক হলগুলোতে র‌্যাগের নামে এবং ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করতে হবে।

০৬:২৮ পিএম, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় বেশ কিছু পরিবর্তন

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় বেশ কিছু পরিবর্তন

চলতি বছর মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষার জন্য বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।
এবার প্রশ্নপত্রের আকার হবে ছোট। আট পৃষ্ঠা থেকে কমে হচ্ছে দুই পৃষ্ঠার প্রশ্নপত্র। 

০১:১৬ পিএম, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

বুয়েট ছাত্রের লাশ হলের সিঁড়িতে
আবরারকে পিটিয়ে হত্যা !

বুয়েট ছাত্রের লাশ হলের সিঁড়িতে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলে আবরার ফাহাদ নামে এক ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সোমবার ভোরে তার মরদেহ উদ্ধার করা হয়। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজে পড়েন তিনি।রোববার রাতে তাকে প্রথম ও দ্বিতীয় তলার সিঁড়ির মধ্যবর্তী জায়গায় পাওয়া যায়। পুলিশ ও তার পরিবার জানায়, তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়।

১১:১৫ এএম, ৭ অক্টোবর ২০১৯ সোমবার

রাতের আঁধারে ক্যাম্পাস ছাড়লেন সেই ভিসি
অপসারণের সুপারিশ ইউজিসি’র

রাতের আঁধারে ক্যাম্পাস ছাড়লেন সেই ভিসি

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শেষ পর্যন্ত রাতের আঁধারেই ক্যাম্পাস ছাড়তে বাধ্য হলেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন। পুলিশ পাহারায় রোববার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাংলো ছাড়েন তিনি। এ সময় তাকে উদ্দেশ করে বিভিন্ন ধরনের শ্লোগান দেন শিক্ষার্থীরা। এর আগে রোববার বিকালে তার বিরুদ্ধে ওঠা দুর্নীতির প্রমাণ পাওয়ায় উপাচার্য পদ থেকে তাকে অপসারণের সুপারিশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গঠিত তদন্ত কমিটি।

১১:৩৪ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রোববার

ছাত্রীদের সঙ্গে স্কুলের বেঞ্চে বসেই ডিম-খিচুড়ি খেলেন দীপুমনি

ছাত্রীদের সঙ্গে স্কুলের বেঞ্চে বসেই ডিম-খিচুড়ি খেলেন দীপুমনি

সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য রোববার দিনটি ছিল অন্যরকম। তাদের সঙ্গে ডিম-খিচুড়ি দিয়ে দুপুরের খাবার খেলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এবং উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। 
দুপুরে সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সিলেট বিভাগের ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। বিদ্যালয়ে মিড ডে মিল চালু করার পরপরই শিক্ষার্থীদের পাশে বসে খাবার খান তিনি।
বিদ্যালয়ের মিড-ডে মিলের জন্য নির্ধারিত টাকা দিয়ে টোকেন সংগ্রহ করে শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী বসেন শিক্ষার্থীদের সঙ্গে। এনে দেওয়া হলো দুপুরের খাবার। শিক্ষার্থীদের সঙ্গেই খুব আয়েশ করেই খাবার উপভোগ করলেন দুই মন্ত্রী। 

১০:৪৭ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রোববার

জাবিতে যৌন হয়রানি: অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবি

জাবিতে যৌন হয়রানি: অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে একই বিভাগের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষক সহকারী অধ্যাপক সানওয়ার সিরাজের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। অভিযুক্ত শিক্ষক একাধিক শিক্ষার্থীকে যৌন হয়রানি ও ‘অনৈতিক সম্পর্কে লিপ্ত’ বলে জানিয়েছেন তার স্ত্রী।

০৭:৫১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

ইউজিসি সচিব খালেদ ওএসডি

ইউজিসি সচিব খালেদ ওএসডি

নিয়োগ পরীক্ষায় প্রভাব খাটানোর অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সচিব ড. মো. খালেদকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে

০৭:৫৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

ভিসি নিজেই ভাগ করে দেন কোটি টাকা!
অভিযোগ খতিয়ে দেখবে ইউজিসি

ভিসি নিজেই ভাগ করে দেন কোটি টাকা!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখবে শিক্ষা মন্ত্রণালয়। অভিযোগ তদন্ত করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) দায়িত্ব দেয়া হবে। জাবি উপাচার্যের বিরুদ্ধে সম্প্রতি এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। উপাচার্যের পদত্যাগের দাবিতে গেল কয়েকদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছেন।  

১০:৫২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

এবার জাবি প্রক্টর-ছাত্রলীগ নেতার অডিও ফাঁস
টাকা বাটোয়ারার আলাপ

এবার জাবি প্রক্টর-ছাত্রলীগ নেতার অডিও ফাঁস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উন্নয়ন প্রকল্পের ১ কোটি টাকা ৬০ লাখ টাকা লেনদেন নিয়ে ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের ফোনালাপ ফাঁস হওয়ার পরপরই এবার এ সংক্রান্ত নতুন একটি অডিও প্রকাশ হলো। ফাঁস হওয়া অডিওটিতে কথা বলছিলেন জাবি’র প্রক্টর ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতা। জাহাঙ্গীরনগরের প্রক্টর ফিরোজ-উল-আলমের ফোনের অপর প্রান্তে ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তর। পদত্যাগ করার আগে রাব্বানী অন্তরের মোবাইলে ফোন দিয়েই টাকা লেনদেনের খবর নিয়েছিলেন।

১২:৫৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

‘রাব্বানী-সাদ্দাম’ ফোনালাপ ফাঁস (অডিও)
জাবি উপাচার্য থেকে ঘুষ!

‘রাব্বানী-সাদ্দাম’ ফোনালাপ ফাঁস (অডিও)

দেশজুড়ে তোলপাড় চলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির টাকা নিয়ে। এ নিয়ে রোববার বিকেলে ফাঁস হয়েছে অডিও রেকর্ড বা ফোনালাপ। এর মধ্যে একটি ফোনালাপ ছাত্রলীগের পদত্যাগে বাধ্য হওয়া সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে জাবি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের বলে খবর বের হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে নতুন করে আলোচনা-সমালোচনা চলছে।

 

 

১১:০৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯ রোববার

ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী

ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ হারালেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পেয়েছেন সংগঠনের ১ নম্বর সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় ও ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

১০:১৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

‘ছাত্রলীগ মিথ্যা গল্প ফেঁদেছে, আমি চ্যালেঞ্জ দিলাম’

‘ছাত্রলীগ মিথ্যা গল্প ফেঁদেছে, আমি চ্যালেঞ্জ দিলাম’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেছেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের অর্থ ভাগ-বাটোয়ারা নিয়ে ছাত্রলীগ আমার বিরুদ্ধে মিথ্যা গল্প ফেঁদেছে। এ বিষয়ে তাদের চ্যালেঞ্জ করলাম আমি। ঘটনা তদন্ত করার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও আচার্যকে অনুরোধ করবেন বলে জানিয়েছেন তিনি।
 

০৮:০৪ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

রাবি ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষে আহত ৭

রাবি ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষে আহত ৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদার বখশ হলের গেস্ট রুমে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। শুক্রবার দুপুর দেড়টার দিকে হলের সামনে এ ঘটনা ঘটে

০৮:৪৯ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

এমবিবিএস ভর্তি পরীক্ষা ১১ অক্টোবর 

এমবিবিএস ভর্তি পরীক্ষা ১১ অক্টোবর 

স্বাস্থ্য অধিদফতরের অধীনে আগামী ৪ অক্টোবর (শুক্রবার) এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ওইদিন  অনুষ্ঠিত হচ্ছে না। পরীক্ষা এক সপ্তাহ পিছিয়ে সম্ভাব্য ১১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। 
এছাড়া বিভিন্ন পরীক্ষা কেন্দ্র হলরুম বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার হলরুম প্রাপ্তি ও অপ্রাপ্তি সাপেক্ষে দিনক্ষণ পরিবর্তন হতে পারে।

০৪:৪৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

বিশ্বের সেরা ১ হাজারেও নেই ঢাকা বিশ্ববিদ্যালয়

বিশ্বের সেরা ১ হাজারেও নেই ঢাকা বিশ্ববিদ্যালয়

প্রতিবছর বিশ্বের বিশ্ব্যবিদ্যালয়গুলোর র‌্যাংকিং প্রকাশ করে লন্ডনভিত্তিক শিক্ষা বিষয়ক সাময়িকী টাইমস হায়ার এডুকেশন। বরাবরের মতো এবারো র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে তারা

০৮:৩৬ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ভার্সিটি স্টুডেন্টদের বড় করে না, স্টুডেন্টরাই ভার্সিটিকে বড় কর

ভার্সিটি স্টুডেন্টদের বড় করে না, স্টুডেন্টরাই ভার্সিটিকে বড় কর

পৃথিবীর সেরা কিংবা সফল মানুষগুলো কি সবাই ডাক্তার-ইঞ্জিনিয়ার? মেডিকেলে কিংবা ইঞ্জিনিয়ারিংয়ে চান্স না পেলেই কি জীবন শেষ হয়ে যায়? জীবনের এতোটা সরলীকৃত রায় দিয়ে দেয়ার অধিকার আপনাকে কে দিয়েছে? 

বিশ্বের যতো গ্রেটম্যান, তাদের ২০ শতাংশও কোনও নামকরা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই নন। যারা সেরা কোনও ভার্সিটিতে পড়ার সুযোগ পাননি, তাদের অনেকেই একসময় সেরা ভার্সিটির সমাবর্তনে আমন্ত্রিত হয়ে বক্তব্য রাখতে যান। বড়-বড় বিশ্ববিদ্যালয়ে পড়লে হয়তো নিজের বিশ্ববিদ্যালয় নিয়ে অনেক অহংকার কিংবা আত্মতৃপ্তি আসে, তবে সে অহংকার কিংবা আত্মতৃপ্তির যৌক্তিকতা কতটুকু, সেটা সময়ই বলে দেয়।

১১:১০ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

শোভন-রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল 

শোভন-রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল 

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, গণভবনে প্রবেশের ক্ষেত্রে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্থায়ী অনুমতি ছিল।

০৭:৪৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

প্রাথমিক স্কুলের শিক্ষার্থীকে যেভাবে ইউনিফর্মের টাকা দেয়া হবে

প্রাথমিক স্কুলের শিক্ষার্থীকে যেভাবে ইউনিফর্মের টাকা দেয়া হবে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানিয়েছেন, সামনের বছর থেকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্ম কেনার জন্য

০৯:০৩ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৯ রোববার