ঢাকা, ২১ এপ্রিল রোববার, ২০১৯ || ৮ বৈশাখ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
নবম শ্রেণির প্রশ্নপত্রে পর্নো তারকার নাম

নবম শ্রেণির প্রশ্নপত্রে পর্নো তারকার নাম

নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহু নির্বাচনী প্রশ্নপত্রে (এমসিকিউ) দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে দেয়া হয়েছে দুই পর্নো তারকার নাম। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক সমালোচনার ঝড়। অনেকেই নবম শ্রেণির ওই প্রশ্নপত্র ফেসবুকে শেয়ার করেছেন। অল্প সময়ের মধ্যেই তা ভাইরাল হয়। প্রশ্নের সম্ভাব্য উত্তরে যে পর্নো তারকাদের নাম এসেছে তাঁরা হলেন, সানি লিওন ও মিয়া খলিফা। ঘটনা ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের।

১২:০৭ পিএম, ১৯ এপ্রিল ২০১৯ শুক্রবার

এবার নুসরাতের জন্য রাস্তায় প্রতিবন্ধীরা

এবার নুসরাতের জন্য রাস্তায় প্রতিবন্ধীরা

নুসরাত জাহান রাফি হত্যাকারীদের ফাঁসির দাবিতে রাস্তায় নামলো ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশুরা।

০৭:১৬ পিএম, ১৫ এপ্রিল ২০১৯ সোমবার

অধ্যক্ষ সিরাজের যত অপকীর্তি
প্রভাবশালীরা পার করেছে বারবার

অধ্যক্ষ সিরাজের যত অপকীর্তি

নুসরাত জাহান রাফি ছাড়াও সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আরও অনেক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ আছে সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে।

মাদ্রাসায় গ্রুপিং, অর্থ তছরুপের অভিযোগের পাশাপাশি মাল্টি-পারপাস কোম্পানি খুলে অর্থ আত্মসাৎ, চেক জালিয়াতি এবং নাশকতার অভিযোগে মামলাও আছে তার নামে। এর মধ্যে পাঁচ মামলায় বেশ কয়েকবার জেলও খেটেছেন সিরাজ।

০২:১১ পিএম, ১১ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার

বাঁচানো গেল না অধ্যক্ষের লালসার শিকার মাদ্রাসাছাত্রী রাফিকে

বাঁচানো গেল না অধ্যক্ষের লালসার শিকার মাদ্রাসাছাত্রী রাফিকে

দেশবাসীর দোয়া আর চিকিৎসকদের সর্বাত্মক চেষ্টার পরেও ফেরানো গেল না রাফিকে। অধ্যক্ষের লালসার শিকার ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি সবাইকে কাঁদিয়ে চিরতরে বিদায় নিল।

বুধবার রাত সাড়ে ন’টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

১০:১৮ পিএম, ১০ এপ্রিল ২০১৯ বুধবার

নয়া এমপিওভুক্তি মাসখানেকেই
বিশ্ববিদ্যালয়েও গুচ্ছ পদ্ধতি !

নয়া এমপিওভুক্তি মাসখানেকেই

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তি মাসখানেকের মধ্যেই। এমনই আশা জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  তিনি বলেন, আমরা দরকারি প্রস্তুতি নিয়ে রেখেছি।  এদিকে শিক্ষামন্ত্রী জানান, মেডিক্যাল কলেজের মত সব পাবলিক বিশ্ববিদ্যালয়েও সমন্বিত বা গুচ্ছ পদ্ধতিতে একসঙ্গে ভর্তি পরীক্ষার পক্ষে তিনি।  শিক্ষার্থী ও অভিভাবকদের দুর্ভোগ কমাতে বড় বিশ্ববিদ্যালয়গুলো এ লক্ষ্যে  সহযোগিতা করবে বলেও আশা জানান তিনি।

০৭:৪৩ পিএম, ১০ এপ্রিল ২০১৯ বুধবার

রাফির শেষ চিঠি
তোরা জানিস না ওইদিন কি হইছে

রাফির শেষ চিঠি

`. . .  তোরা জানিস না, ওইদিন রুমে কি হইছে? উনি আমার কোন জাগায় হাত দিয়েছে এবং আরও কোন জায়গায় হাত দেয়ার চেষ্টা করেছে। উনি আমায় বলতেছে - নুসরাত ডং করিস না। তুই প্রেম করিস না? ছেলেদের সঙ্গে প্রেম করতে ভালো লাগে? ওরা তোরে কি দিতে পারবে? আমি তোকে পরীক্ষার সময় প্রশ্ন দেব।

০২:৫৭ পিএম, ১০ এপ্রিল ২০১৯ বুধবার

শিক্ষক হতে নারীদেরও লাগবে স্নাতক ডিগ্রী  
প্রাথমিকে নতুন নিয়ম

শিক্ষক হতে নারীদেরও লাগবে স্নাতক ডিগ্রী  

এখন থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক পদের জন্য নারী প্রার্থীদেরও ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা লাগবে স্নাতক ডিগ্রী। ডিগ্রীধারীদের অবশ্যই স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ হতে হবে। 

১১:০৮ পিএম, ৯ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

লাইফ সাপোর্টে রেখেই সেই মাদ্রাসাছাত্রীর অস্ত্রোপচার

লাইফ সাপোর্টে রেখেই সেই মাদ্রাসাছাত্রীর অস্ত্রোপচার

ফেনীর সোনাগাজীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রীর অস্ত্রোপচার হ‌য়ে‌ছে। মঙ্গলবার এ অস্ত্রোপচার হয়। আগুনে ক্ষতিগ্রস্ত মেয়েটির ফুসফুসকে

০৯:১৫ পিএম, ৯ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

অ্যাম্বুলেন্সে বসেই পরীক্ষা

অ্যাম্বুলেন্সে বসেই পরীক্ষা

অ্যাম্বুলেন্সের ভেতরে বসেই এইচএসসি পরীক্ষা দিলেন লুশি।  গতকাল রোববার ফরিদপুরের মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা দেন তিনি।  মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের গোপালদী গ্রামের মোতালেব হোসেন ব্যাপারীর মেয়ে লুশি। 

০১:৫৯ পিএম, ৯ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

গায়ে আগুন দেয় নেকাব-হাতমোজা প‌রা ৪জন
ওড়না ছাই হয়ে বাঁধন খুলে যায়

গায়ে আগুন দেয় নেকাব-হাতমোজা প‌রা ৪জন

নেকাব, বোরকা ও হাতমোজা প‌রা চারজন গা‌য়ে আগুন ধ‌রি‌য়ে দেয়। ওই চারজ‌নের একজনের নাম শম্পা। ওড়নাটা ছাই হয়ে যাওয়ার পর হাতের বাঁধন খুলে যায়।

ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান মৃত্যুশয্যায় দেয়া বক্তব্যে (ডাইং ডিক্লারেশন) এ তথ্য দিয়েছেন।  তিনি বলেছেন, কেন্দ্রে ঢোকার পর একটা সময় তাকে ছা‌দে ডে‌কে নি‌য়ে যাওয়‌া হয়।

০৭:৪১ পিএম, ৮ এপ্রিল ২০১৯ সোমবার

এইচএসসি’র ৫ দিনের সূচি বদল

এইচএসসি’র ৫ দিনের সূচি বদল

চলতি এইচএসসি ও সমমানের পরীক্ষার ৫ দিনের সূচি বদল করা হয়েছে।  

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক সোমবার জানান, ১৭ এপ্রিলের পরীক্ষাগুলো হবে ৯ মে বিকেলে। ১৮ এপ্রিলের পরীক্ষা ১১ মে বিকেলে এবং ২২ এপ্রিলের পরীক্ষা ১২ মে বিকেলে নেয়া হবে।

০৭:১৬ পিএম, ৮ এপ্রিল ২০১৯ সোমবার

ছাত্রীর শ্লীলতাহানি, পুড়িয়ে হত্যাচেষ্টা
ব্যবস্থার আশ্বাস দীপুমনির

ছাত্রীর শ্লীলতাহানি, পুড়িয়ে হত্যাচেষ্টা

শ্লীলতাহানির মামলা তুলে না নেয়ায় ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যাচেষ্টায় জড়িতদের বিচার করা হবে।  আশ্বস্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।   ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে নুসরাতের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ-খবর নেন মন্ত্রী।   তিনি বলেন,  অধ্যক্ষ গ্রেপ্তার হয়েছেন। অন্য জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

১১:৪৪ পিএম, ৭ এপ্রিল ২০১৯ রোববার

রাবি’র ২ ছাত্রের মৃত্যু, রুয়েট শিক্ষার্থী হাসপাতালে
মদপান !

রাবি’র ২ ছাত্রের মৃত্যু, রুয়েট শিক্ষার্থী হাসপাতালে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের মৃত্যু হয়েছে। আজ রোববার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে একজনের মৃত্যু হয়। আরেকজন মারা যান হাসপাতালে ভর্তির পর সকাল ৮টার দিকে। দুই ছাত্রের হাসপাতালে ভর্তির কাগজপত্রে লেখা আছে, তাঁরা ‘অজানা বিষক্রিয়ায়’ আক্রান্ত।  একই ঘটনায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আরেক ছাত্র এই হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

১২:৩২ পিএম, ৭ এপ্রিল ২০১৯ রোববার

শান্তিপূর্ণভাবে এইচএসসি প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত

শান্তিপূর্ণভাবে এইচএসসি প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ১০টি শিক্ষা বোর্ডে একযোগে ২০১৯ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে

০৭:৫২ পিএম, ১ এপ্রিল ২০১৯ সোমবার

প্রশ্নফাঁস হবে না, ফেসবুকে নজরদারি: দীপুমনি
এইচএসসি পরীক্ষা শুরু

প্রশ্নফাঁস হবে না, ফেসবুকে নজরদারি: দীপুমনি

গেল এসএসসি পরীক্ষায় কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। এবারও হবে না। প্রশ্নফাঁস রোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কড়া নজরদারি রাখা হচ্ছে।  উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরুর দিন সকালে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বললেন শিক্ষামন্ত্রী দীপু মনি।  ১ এপ্রিল থেকে আগামী ৬ মে পর্যন্ত কোচিং সেন্টার বন্ধ থাকছে।

১২:০৫ পিএম, ১ এপ্রিল ২০১৯ সোমবার

সোমবার এইচএসসি পরীক্ষা শুরু

সোমবার এইচএসসি পরীক্ষা শুরু

উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল সোমবার। দুই হাজার ৫৭৯টি কেন্দ্রে অংশ নেবেন ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী।

প্রথম দিন বাংলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। তত্ত্বীয় পরীক্ষা প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চলবে।আগামী ১১ মে পর্যন্ত চলবে এইচএসসির তত্ত্বীয় পরীক্ষা। আর ১২ থেকে ২১ মের মধ্যে হবে ব্যবহারিক পরীক্ষা।

১১:১৮ পিএম, ৩১ মার্চ ২০১৯ রোববার

এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না

এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না

প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন জানিয়েছেন, চলতি বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে না।
রোববার সচিবালয়ে সাংবাদিকদের  তিনি কথা বলেন। আকরাম হোসেন বলেন, তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা তুলে দেয়া হলেও মূল্যায়ন প্রক্রিয়া থাকবে।

০৭:২৬ পিএম, ২৪ মার্চ ২০১৯ রোববার

প্রধানমন্ত্রী ডাকসুর আজীবন সদস্য, ভিন্নমত নুরের

প্রধানমন্ত্রী ডাকসুর আজীবন সদস্য, ভিন্নমত নুরের

প্রায় তিন দশক পর হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন। শনিবার সকালে হয়েছে নতুন ডাকসুর প্রথম সভা। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাব ওঠে। তবে তাতে ভিন্নমত পোষণ করেছেন ভিপি নুরুল হক নুর। গেল ১১ মার্চ হয় নির্বাচন। এদিন সকালে ডাকসু ভবনে হয় প্রথম সভা। এতে সভাপতিত্ব করেন পদাধিকার বলে ডাকসুর সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের

০৮:২০ পিএম, ২৩ মার্চ ২০১৯ শনিবার

দায়িত্ব নিচ্ছেন ভিপি নুর

দায়িত্ব নিচ্ছেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) হিসেবে দায়িত্ব গ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন নুরুল হক নুর।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার পর বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ঘোষণা দেন।

০৭:৫৬ পিএম, ২২ মার্চ ২০১৯ শুক্রবার

চুলে বাহারি ছাঁট দিতে পারবে না স্কুলছাত্র 

চুলে বাহারি ছাঁট দিতে পারবে না স্কুলছাত্র 

কোন স্কুলছাত্র মাথার চুলে বাহারি কোন ছাঁট দিতে পারবে না। চুল কাটার কোন সেলুন যদি কোন ছাত্রের চুলে স্টাইল করে দেয়, তাহলে ৪০ হাজার টাকা জরিমানা করা হবে।  এ নোটিশ জারি করেছে টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানা পুলিশ এবং স্থানীয় শীল সমিতি।  

০৫:০৫ পিএম, ২২ মার্চ ২০১৯ শুক্রবার

১৭ মার্চকে `বিশ্ব শিশু দিবস` ঘোষণার দাবি

১৭ মার্চকে `বিশ্ব শিশু দিবস` ঘোষণার দাবি

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর জন্মদিন ১৭ মার্চকে 'বিশ্ব শিশু দিবস' ঘোষণার দাবি জানানো হয়েছে। 

০৮:৩৫ পিএম, ২১ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

তৃতীয় শ্রেণি পর্যন্ত কোনো পরীক্ষা নয়

তৃতীয় শ্রেণি পর্যন্ত কোনো পরীক্ষা নয়

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত কোনো পরীক্ষা নয়। এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

এই তিন শিশু শ্রেণির শিক্ষার্থীদের কীভাবে মূল্যায়ন করা হবে, শিগগিরই একটি কর্মশালার মাধ্যমে তা চূড়ান্ত হবে।

এছাড়া প্রাক-প্রাথমিকের সময়কাল এক বছর বাড়িয়ে দুই বছর করার পরিকল্পনা রয়েছে।

০১:১২ পিএম, ২১ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপিশিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর পরিবারকে ১০ লাখ টাকা খরচ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। সাত দিনের মধ্যে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষকে এ নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

০৭:৩০ পিএম, ২০ মার্চ ২০১৯ বুধবার

৭ দিনের জন্য আন্দোলন স্থগিত

৭ দিনের জন্য আন্দোলন স্থগিত

আসছে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার বিকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদুজ্জামান।

এর আগে দুপুর ২টায় মেয়র আতিকুলের সঙ্গে বৈঠকে বসে বিইউপির ১০ সদস্যের প্রতিনিধি দল।

০৬:৩৬ পিএম, ২০ মার্চ ২০১৯ বুধবার