ঢাকা, ২৪ জুন সোমবার, ২০২৪ || ১১ আষাঢ় ১৪৩১
good-food
৩৩২

ঢাকায় বিক্রি হচ্ছে ২৪ ক্যারেটের স্বর্ণ দিয়ে মোড়ানো জিলাপি

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:২৭ ৯ এপ্রিল ২০২৩  

প্রতি কেজি জিলাপির দাম ২০ হাজার টাকা। শুনেই চক্ষু কপালে। ভুল শোনেননি, সত্যিই বিক্রি হচ্ছে। বিশেষ এ জিলাপি ২৪ ক্যারেটের স্বর্ণ দিয়ে মোড়ানো। তার জন্যই এত দাম। রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে পাওয়া যাচ্ছে বিশেষ ধরনের এ স্বর্ণের প্রলেপ দেয়া জিলাপি।


বুধবার (৫ এপ্রিল) থেকে সাধারণ গ্রাহকদের জন্য আনুষ্ঠানিকভাবে এটি বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার নিজেদের ফেসবুক পেজে একটি কার্ড শেয়ার করে ইন্টারকন্টিনেন্টাল হোটেল। এর পর থেকে বেশ সাড়া মিলছে বলে জানিয়েছে তারা। 

 

হোটেল কর্তৃপক্ষ জানায়, ইতোমধ্যে ৫-৬টি  গ্রাহকের অর্ডার সরবরাহ করা হয়েছে। এছাড়া আরও কিছু অর্ডার তাদের কাছে আছে। ইন্টারকন্টিনেন্টাল ঢাকার ফেসবুক পেজের তথ্যানুসারে, সাধারণ জাফরান জিলাপির দাম রাখা হয় কেজি প্রতি ১ হাজার ৮০০ টাকা করে। তবে স্বর্ণ দিয়ে মোড়ানো জিলাপি খেতে হলে গ্রাহককে খরচ করতে হবে ২০ হাজার টাকা। 

 

হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার মহাব্যবস্থাপক অশ্বিনী নায়ার বলেন, বাংলাদেশি গ্রাহকদের বিলাসী পণ্যের অনন্য স্বাদ ও অভিজ্ঞতা উপহার দেয়ার জন্য বিশেষ এ জিলাপি বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে।

 

ব্যবহারযোগ্য স্বর্ণ ছাড়াও আরেকটি বিশেষ ধরনের সোনা আছে, যা খাওয়াও যায়। সেটিই ব্যবহার করা হয়েছে এই জিলাপির রেসিপিতে। খাওয়ার সোনা দুবাইসহ বিশ্বের ধনী ও সোনাসমৃদ্ধ শহরগুলোয় জনপ্রিয়। দামি এই ধাতু পুষ্টিগুণসমৃদ্ধও। সোনা ম্যাগনেশিয়াম, ক্যালসিয়াম, ভিটামিন, জিংক, কপার ও সেলেনিয়ামের উৎস। নবাবি খাবারে সোনা ব্যবহারের রীতি ছিল।

 

এর আগে গত বছরের জুলাই মাসে দেশে স্বর্ণ মোড়ানো আইসক্রিম বিক্রির খবর বেশ সাড়া ফেলেছিল।

ফিচার বিভাগের পাঠকপ্রিয় খবর