ঢাকা, ২৯ মে শুক্রবার, ২০২০ || ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
৫০৩

রুশ সুন্দরীর প্রেমে সিংহাসন ছাড়লেন মালয়েশিয়ার রাজা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:২২ ৭ জানুয়ারি ২০১৯  

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সিংহাসন ছাড়লেন মালয়েশিয়ার রাজা পঞ্চম মুহাম্মদ (সুলতান মুহাম্মদ ভি)।  রুশ সুন্দরীর প্রেমে পড়ে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।   রোববার পদত্যাগপত্র জমা দিয়েছেন, তা গৃহীতও হয়েছে।  মালয়েশিয়ায় এই প্রথম মেয়াদ শেষ হওয়ার আগেই কোনো শাসক পদত্যাগ করলেন। 

রাজপ্রাসাদের বিবৃতিতে জানা গেছে, পদত্যাগ করেছেন দেশের পঞ্চদশ রাজা।  আনুষ্ঠানিকভাবে অন্য শাসকদের নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।  সহযোগিতার জন্য দেশের প্রধানমন্ত্রী ও যুক্তরাষ্ট্রীয় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।  রাজা হওয়ার পাশাপাশি দেশে সেনাবাহিনীরও প্রধান ছিলেন।   তাই দেশবাসীকে ঐক্য বজায় রাখার আহ্বান জানিয়েছেন।  আহ্বান জানিয়েছেন শান্তি ও সমন্বয় বজায় রাখার।  

এতে বলা হয়েছে, দুই মাস আগে চিকিৎসার অজুহাতে দেশ ছেড়ে বিদেশে পাড়ি দেন ৪৯ বছর বয়সী পঞ্চম মুহাম্মদ।  তখন থেকেই তার পদত্যাগ নিয়ে জল্পনা। গত মাসে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ২৫ বছর বয়সী রুশ সুন্দরী ওকসানা ভোভোদিনার সঙ্গে তার গোপন বিয়ের খবর ফলাও করে ছাপা হয়।  সামনে আসে বিয়ের ছবিও।  ২০১৫ সালে মিস মস্কো খেতাব জেতেন ।   

জানা যায়, গত ২২ নভেম্বর মস্কোর বরভিকায় একটি কনসার্ট হলে গোপনে বিয়ে সোরেছেন তারা। তার পর পদত্যাগের জল্পনা আরও জোরদার হয়। সাহসী পোশাকে স্বাচ্ছন্দ্য ওই নারীকে বিয়ে করার জন্য শুরু হয় সমালোচনা। তবে প্রাসাদ এবং সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ওই বিয়ের খবর নিশ্চিত করা হয়নি।

ফিচার বিভাগের পাঠকপ্রিয় খবর