ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
৪০৬

লঞ্চে আগুন, মেয়ের হাতের রান্না খাওয়া হলো না বাবার

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:১৯ ২৫ ডিসেম্বর ২০২১  

বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের মানিকখালী গ্রামের বাসিন্দা মো. আব্দুল হাকিম শরীফ। দীর্ঘদিন ধরে ঢাকায় একটি বেসরকারি (এসএমসি) প্রতিষ্ঠানে চাকরি করে আসছিলেন। সপ্তাহখানেক আগে স্ত্রী মোসা. পাখি বেগম ছোট ছেলে ফাইজুল করিমকে নিয়ে যান তার কাছে। বাড়িতে ছিল ২ মেয়ে এবং বড় ছেলে ফজলুল করিম।

 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বরগুনাগামী অভিযান-১০ লঞ্চযোগে স্ত্রী পাখি এবং ছোট ছেলে ফাইজুলকে বাড়ি পৌঁছে দিতে রওয়ানা হন হাকিম। রাত ৭টার দিকে বড় মেয়ে হাফিজাকে মোবাইল ফোনে বলেন,‘আমার জন্য একটি মুরগি রান্না কইরো, আমি বাড়ি পৌঁছে আবার শুক্রবারই ঢাকায় ফিরে যাবো।’

 

এরপর শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে আর তাদের ফোনে পাওয়া যায়নি। এসব কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন হাফিজা। দুর্ঘটনার খবর পেয়ে এদিন সকালে ঝালকাঠি এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্বজনরা। কিন্তু তিনজনের কারও সন্ধান পাননি তারা। এই খবর লেখা পর্যন্ত হাকিম, তার স্ত্রী পাখি ও সন্তানের মরদেহেরও খোঁজ মেলেনি।

 

জুমার পর হাকিমের বাড়িতে গিয়ে দেখা যায়, দুই শতাধিক প্রতিবেশি বসে আছেন। শোকে সবাই নির্বাক। স্বজনদের কান্নায় ভারী হয়ে গেছে গোটা এলাকা। সান্ত্বনা দেয়ার ভাষা খুঁজে পাননি কেউ। হাকিমের অপর মেয়ে সুমাইয়া আক্তার বলেন,‘আমার বাবা বাড়িতে আইয়া (এসে) মুরার  (মোরগ) গোশত আর খাইবে না। মা নাই, বাবা নাই; কই যামু মোরা। আল্লাহ্ মোগোও নিয়া যাও।’ এমন কথা বলতে বলতে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

ফিচার বিভাগের পাঠকপ্রিয় খবর