ঢাকা, ০৫ জুলাই রোববার, ২০২০ || ২১ আষাঢ় ১৪২৭
good-food
৭৭

প্রয়োজনে আবারো সাধারণ ছুটি

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:০৮ ৩১ মে ২০২০  

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সাধারণ ছুটি শেষ হয়েছে গতকাল। স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৫ জুন পর্যন্ত অফিসে কাজ করার নির্দেশ দিয়েছে সরকার। তবে এ সময়ে করোনা সংক্রমণের হার দ্রুত বাড়লে আবার কঠোরভাবে সাধারণ ছুটি দেয়া হবে। 
 শনিবার গণভবনে করোনাভাইরাস প্রতিরোধে গঠিত জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এমন পরামর্শ দেন কমিটির সদস্যরা। বৈঠকে উপস্থিত একাধিক সদস্য জানান,  বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি।  সাধারণ ছুটি শেষ হওয়ায় জনসমাগমে করোনা সংক্রমণের হার দ্রুত বৃদ্ধি পাবে বলে যে আশঙ্কা করেছি সেটা বলেছি। প্রধানমন্ত্রী আন্তরিকতার সঙ্গে আমাদের কথা শুনেছেন। তিনি  বলেছেন, সংক্রমণ যদি দ্রুত বৃদ্ধি পায় তাহলে আবারো কঠোর লকডাউন করা হবে।

কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মাদ শহীদুল্লাহ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া, জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির সদস্য প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, অধ্যাপক মাহমুদ হাসান, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বৈঠকে উপস্থিত ছিলেন ।

বৈঠকে উপস্থিত একজন  সদস্য জানান, বৈঠকে আমরা আমাদের সংক্রমণের হার, টেস্ট এগুলোর সঙ্গে সাধারণ ছুটির বন্ধের বিষয়ে আলোচনা করেছি। আমরা আমাদের পরামর্শ প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছি। তিনি আমাদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন। তিনি বলেন, বৈঠকে করোনা টেস্ট বৃদ্ধির বিষয়ে কথা হয়েছে। সেখানে অপ্রয়োজনে টেস্ট বাদ দিয়ে যাদের মধ্যে উপসর্গ আছে তাদের সবার টেস্ট করার জন্য জোর দেয়া হয়। প্রধানমন্ত্রী  বলেছেন টেস্ট বাড়াতে হবে।  যাদের উপসর্গ আছে এমন কেউ টেস্ট থেকে যাতে বঞ্চিত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, প্রয়োজন হলে আবারো কঠোর লকডাউন দেবেন তিনি।

স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর