ঢাকা, ১৯ মে রোববার, ২০১৯ || ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১২১

হৃদরোগেই মারা গেলেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. লিটু

প্রকাশিত: ১৯:৪১ ১৮ জানুয়ারি ২০১৯  


উত্তরা আধুনিক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু মারা গেছেন। শুক্রবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মাহবুবর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। সেখানেই চিকিৎসাধীন ছিলেন গরীবের ডাক্তার হিসেবে খ্যাত ডা. লিটু। তার মৃত্যুর খবর চাউর হলে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী হাসপাতালে ভিড় জমান। কান্নার রোল পড়ে।

ডা. মাহবুবর রহমান বলেন, বুধবার রাতে 'ম্যাসিভ' হার্ট অ্যাটাক করেন ডা. লিটু। তার অবস্থা সংকটাপন্ন ছিল। ক্রমেই অবস্থা অবনতির দিকে যাচ্ছিল। এক পর্যায়ে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাদ মাগরিব রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরের খেলার মাঠে  ডা. লিটুর জানাজা হয়েছে। তিনি ছিলেন একাধারে ছিলেন কলামিস্ট, হৃদরোগ বিশেষজ্ঞ ও গবেষক। জড়িত ছিলেন বিভিন্ন দাতব্য ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে। 

ডা. লিটু বরাবরই গরীব ও অসহায় রোগীদের প্রাধান্য দিতেন। এ লক্ষ্যেই গঠন করেন পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন। তিনি এর সাধারণ সম্পাদক ছিলেন। চিকিৎসক হয়েও রোগীদের অধিকার আদায়ে লড়াই করেছেন। এজন্য গরীবের ডাক্তার হিসেবে পরিচিত পান।


এই বিভাগের আরো খবর