ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
১৭৪

সারাদেশে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৩১ ১৪ মে ২০২৩  

দেশের ৮ বিভাগেই দমকা ঝড়ো হাওয়া, মাঝারি ধরনের বৃষ্টি ও ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘূর্ণিঝড় মোখার প্রভাব থাকলেও দেশের বিভিন্ন জায়গায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে । ‘মোখা’ অতিক্রমের পর কক্সবাজারে ২৪ ঘণ্টা ভারী বৃষ্টির শঙ্কা প্রকাশ করেছে সংস্থাটি। 

 

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

 

আজিজুর রহমান বলেন, সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড়টি বাংলাদেশ ও মিয়ানমার উপকূল অতিক্রম সম্পন্ন করবে। মোখা অতিক্রম করার পর ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণ-দক্ষিণপশ্চিম অঞ্চল, কক্সবাজার সমুদ্রবন্দরে ভারী বৃষ্টি হতে পারে। এ সময়ে ১০০-২০০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে।

 

তিনি জানান, ঘূর্ণিঝড় মোখার প্রভাব থাকলেও দেশের বিভিন্ন জায়গায় বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। দেশের রংপুর ও রাজশাহী বিভাগসহ টাঙ্গাইল, নেত্রকোনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা প্রশমিত হতে পারে।