ঢাকা, ০৮ মে বুধবার, ২০২৪ || ২৫ বৈশাখ ১৪৩১
good-food
৮০১

১৬ ঘণ্টায়ও পানি সরেনি : নিউমার্কেট বন্ধ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:০১ ২২ সেপ্টেম্বর ২০২৩  

অনেক সড়কের পানি নেমে গেলেও রাজধানীর নিউ মার্কেট, ধানমন্ডি, আজিমপুর, নীলক্ষেত, ঢাকা কলেজ এলাকা, বংশালসহ বেশ কিছু এলাকার সড়ক জলাবদ্ধ হয়ে আছে। 

 

বৃহস্পতিবার রাতে মুষলধারে বৃষ্টিপাতের কারনে রাজধানীর অনেক এলাকা ডুবে যায়। কিছু এলাকায় পানি সরলেও অধিকাংশ এলাকা দিনভর ছিল জলমগ্ন। মিরপুরে রাতে ৪জন মারা গেছেন। 

 

ঢাকার বিভিন্ন রাস্তার পানি কমতে শুরু করলেও নিউমার্কেট ও আশপাশের সড়ক এখনো পানিতে থই থই। এর ফলে নিউমার্কেটের (মূল মার্কেট কমপ্লেক্স অংশ) অধিকাংশ দোকানই আজ বন্ধ রয়েছে।  দোকান বন্ধ থাকায় ক্রেতাদের অনেকেই কেনাকাটা করতে এসে ফিরে গেছেন।

 

নিউমার্কেটের  ফুটপাতে ব্যাগের দোকান চালান খলিলুর রহমান। তিনি বলেন, শুক্রবার নিউ মার্কেট এলাকায় ব্যবসার দিন। কিন্তু মার্কেটের আশপাশের এলাকা এখনও জলাবদ্ধ হয়ে আছে। দোকান খোলা তো দূরের কথা হাঁটাচলাই করা যাচ্ছে না। 

 

মার্কেটের ভেতরের অংশে এখনো পানি রয়েছে। এছাড়া এক নম্বর গেট ও পাঁচ নম্বর গেটের সামনের সড়ক পানিতে তলিয়ে আছে। তবে মার্কেটের সামনের অংশে (মিরপুর রোড) ফুটপাতের দোকানে টুকটাক কেনাবেচা চোখে পড়ে।

 

নিউমার্কেটের কাপড়ের দোকানি রহমত আলী বলেন, ‘রাতে অনেক বৃষ্টি হয়েছে। সামনের সড়কের পানি সরে গেলেও মার্কেটের ভেতরের পানি এখনও সরেনি। এ কারণে ক্রেতারা মার্কেটে ঢুকতে পারছেন না। আমরা দোকান খুলেছি মূলত দোকানে পানি ঢুকেছে কি না সেটা দেখার জন্য। জানি না কখন পানি সরবে। এই অবস্থায় আগামীকাল দোকান খুলতে পারবো কি না নিশ্চিত হতে পারছি না।’

পরিবেশ বিভাগের পাঠকপ্রিয় খবর