ঢাকা, ২৪ জানুয়ারি সোমবার, ২০২২ || ১১ মাঘ ১৪২৮
good-food
১০০

যে গ্রামের মেয়েরা সারাজীবনে একবার চুল কাটে

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:৫২ ২২ ডিসেম্বর ২০২১  

মেয়েদের সুন্দর রেশমি কালো চুল কে না ভালোবাসে। সৃষ্টি লগ্ন থেকেই মেয়েদের বড় চুল সবার আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু। এই চুলের মায়ায় যুগ যুগ ধরে এসেছে কত শত প্রশাধনী আর কত শত হেয়ার স্টাইল।

 

চুলের মাদকতায় মগ্ন এক গ্রামের কথা জানাব আপনাদের। এমন এক গ্রামের গল্প বলব, যেখানকার মেয়েরা তাদের চুলকে এতোটাই ভালোবাসে যে তারা জন্মের পর থেকে কখনোই চুল কাটে না।
 

চায়নার একটি ছোট্ট গ্রাম। যেখানকার মেয়েদের এত বড় চুল যে এই গ্রামকে পৃথিবীর বড় চুলের গ্রাম বলে সম্বোধন করা হয়। এই গ্রামের বাসিন্দাদেরই বিশ্বের সবচেয়ে বড় আর মজবুত চুলের রেকর্ড রয়েছে। এদের কারো কারো চুল লম্বায় প্রায় পাঁচ থেকে সাত ফুট পর্যন্ত। এই গ্রামের মেয়েরা তাদের চুলের যত্নে ঘণ্টার পর ঘণ্টা ব্যয় করেন। এবং সেই যত্নের ফলই বড় আর সুন্দর ঝলমলে চুল।


তাদের চুলকে আরও বেশি সুন্দর আর রেশমি ঝলমলে মজবুত করতে তারা নিজেদের গোপন রেসিপিতে তৈরি একটি রাইস শ্যাম্পু ব্যবহার করে। এই শ্যাম্পুতে তারা রাইস ওয়াটার, বিভিন্ন ড্রাই ফ্রুট ও গোপন কিছু উপাদান ব্যাবহার করে।
 

সবচেয়ে মজার তথ্য হলো- এই গ্রামের মেয়েরা জীবনে একবার তাদের চুল কাটে। সেটাও আবার তাদের ১৭ তম জন্মদিনে। তারা তাদের চুলকে অত্যাধিক ভালোবাসে এবং এটা তারা বংশপরম্পরায় শিখে এসেছে। তারা মনে প্রাণে বিশ্বাস করে তাদের চুল বড় রাখার মধ্যমেই তাদের পূর্বপুরুষদের সঙ্গে যোগসূত্র তৈরি করে।

বিচিত্র বিভাগের পাঠকপ্রিয় খবর