ঢাকা, ২৬ নভেম্বর বৃহস্পতিবার, ২০২০ || ১২ অগ্রাহায়ণ ১৪২৭
good-food
৬৩

৫৩তেও ‘তরুণী’ মাধুরী, রহস্য ফাঁস

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৫২ ১৬ নভেম্বর ২০২০  

বয়সের হাফসেঞ্চুরি পূরণ করেছেন ৩ বছর আগে। তবু এখনো রূপের জৌলুস কমেনি মাধুরী দীক্ষিতের। তার শারীরিক সৌন্দর্যে খানিক ভাটাও পড়েনি। তো এর রহস্য কি? 

 

সেই কথা খোলসা করলেন খোদ তিনি নিজেই। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন বলিউড অভিনেত্রী। তাতে সৌন্দর্যের গোপন রহস্য উন্মোচন করেছেন মাধুরী। সঙ্গে তারুণ্য ধরে তথা চেহারা ঠিক রাখতে ভক্ত-অনুরাগীদের টিপসও দিয়েছেন তিনি।

 

মাধুরী বলেন, দেহের অভ্যন্তরীণ ও বাহ্যিক নানা বিষয়ের ওপর ত্বকের স্বাস্থ্য নির্ভর করে। এর মানে হচ্ছে আমরা কি খাই এবং সেটার ওপর কি ব্যবহার করি-দুইয়ের ওপরই।

 

অভ্যন্তরীণ বিষয় প্রসঙ্গে তিনি বলেন, এক্ষেত্রে পানি পান করা খুবই গুরুত্বপূর্ণ। প্রতিদিন ৮ গ্লাস পানি পান করতে হবে। যাদের ত্বক তৈলাক্ত, তাদের তেল জাতীয় খাবার পরিহার শ্রেয়। চিনি প্রধান খাবার এড়িয়ে যেতে হবে। এর পরিবর্তে প্রচুর পরিমাণে শাকসবজি ও ফলমূল খেতে হবে। 

 

তেজাব খ্যাত নায়িকার পরামর্শ-জুস নয়, আস্ত ফল খান। নিয়মিত ঘুমান। দিনে ৭-৮ ঘণ্টা ঘুম জরুরি। চকচকে ত্বক পেতে ব্যায়ামও অপরিহার্য।

 

বাহ্যিক বিষয় নিয়ে মাধুরী বলেন, ঘুমানোর আগে মেকআপ তুলে ফেলা অনস্বীকার্য। পরিষ্কার মুখ নিয়ে ঘুমাতে হবে। কারণ, মেকআপের নোংরা মুখমণ্ডলে খোঁস-পাচড়ার সৃষ্টি করতে পারে। অ্যালকোহল জাতীয় কিছু ব্যবহার করা যাবে না। 

 

তিনি বলেন, পারলে গোলাপজল দিয়ে মুখ ধুতে হবে। ভিটামিন সিরাপ দিতে হবে। এগুলো ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি করে। স্কিনের ধরণ অনুযায়ী, ময়েশ্চারাইজার ব্যবহার করুন। সকালে ঘুম থেকে ওঠার পর পানি দিয়ে মুখ ধুয়ে দিন শুরু করা উচিত। এরপর বাইরে বের হলে সানস্ক্রিন ব্যবহার করা দরকার।