ঢাকা, ০৩ আগস্ট মঙ্গলবার, ২০২১ || ১৯ শ্রাবণ ১৪২৮
good-food
৭১

এবারও ঈদের জামাত হচ্ছে না জাতীয় ঈদগাহে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:২৬ ১৫ জুলাই ২০২১  

করোনা মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতির মুখোমুখি বাংলাদেশ।  এমন পরিস্থিতিতে এবারও জাতীয় ঈদগাহে ঈদুল আজহার জামাত হচ্ছে না। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বিষয়টি নিশ্চিত করে জানান, জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আয়োজন করতে দীর্ঘ প্রস্তুতি নিতে হয়।

 

সাময়িক লকডাউন শিথিলের পর এই স্বল্প সময়ে সেই আয়োজন করা সম্ভব নয়।স্বাস্থ্যবিধির দিকে নজর দিয়ে ব্যাপক জনসমাগম এড়াতে এবছর জাতীয় ঈদগাহে ঈদের জামাতের আয়োজন না করে মসজিদে আয়োজনের পক্ষে সিটি করপোরেশন।

 

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত না হওয়ার বিষয়ে কোন বক্তব্য দেননি ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি স্বাস্থ্যবিধি মেনে গতবারের মতো ঈদুল আজহার নামাজ মসজিদে আয়োজন ও আদায়ের অনুরোধ জানিয়েছেন।

 

বুধবার নগরীর ৩৬ নং ওয়ার্ডের তাঁতীবাজার মোড়ে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ অনুরোধ জানান।

 

ডিএসসিসি বলছে, গতবারের মতো এবারও ঈদ জামাত মসজিদের ভেতরে অনুষ্ঠিত হলে, ব্যাপক জনসমাগম হবে না। তাছাড়া স্বল্প সময়ে জাতীয় ঈদগাহে ব্যাপক পরিসরে স্বাস্থ্যবিধি মানানো নিশ্চিত করা সম্ভব নয়। তাই এবার মসজিদের ভেতরেই ঈদের নামাজের আয়োজনের পক্ষে তারা।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর