ঢাকা, ২৪ জানুয়ারি সোমবার, ২০২২ || ১১ মাঘ ১৪২৮
good-food
৫৬

‘তিমি’-’ডলফিনে’ চড়ে ভাসানচরে ৫৫২ রোহিঙ্গা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৪৬ ১৮ ডিসেম্বর ২০২১  

অষ্টম দফায় কক্সবাজার থেকে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে পৌঁছল আরও ৫৫২ জন রোহিঙ্গা। এ নিয়ে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে এখন পর্যন্ত রোহিঙ্গা নাগরিকের সংখ্যা ১৮ হাজার ৯৫৭ জন। শনিবার দুপুর দেড়টার দিকে নৌবাহিনীর জাহাজ ‘বানৌজা তিমি’ ও ‘বানৌজা ডলফিন’ যোগে নতুন রোহিঙ্গারা আগমন করে।

 

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।  তিনি বলেন, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামানোর পর নৌবাহিনীর পন্টুনসংলগ্ন হ্যালিপ্যাডে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে সেখান থেকে গাড়ির মাধ্যমে ১নং ওয়্যারহাউস হয়ে ৫৬ ও ৬৬নং ক্লাস্টারে নিয়ে যাওয়া হয়।

 

প্রসঙ্গত, নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন প্রকল্পের আওতায় ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফায় ৩ হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় ৩ হাজার ১৮ জন, পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ ৪ হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন এবং সপ্তম দফায় ২৫ নভেম্বর ৩৭৯ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।