ঢাকা, ১৪ অক্টোবর সোমবার, ২০১৯ || ২৮ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
বাংলাদেশিরা সৌদি আরবে পর্যটন ভিসা পাবে না

বাংলাদেশিরা সৌদি আরবে পর্যটন ভিসা পাবে না

তেল নির্ভর অর্থনীতি থেকে বেরিয়ে আসতে পর্যটন ভিসা চালু করেছে সৌদি আরব। তবে সৌদি আরব পর্যটন ভিসা চালু করলেও সে সুবিধা পাচ্ছে না বাংলাদেশ।   

গত শুক্রবার সৌদি কমিশন ফর ট্যুরিজম অ্যান্ড হেরিটেজের চেয়ারম্যান আহমেদ আল খাতিব রিয়াদের আদ-দিরিয়াহ শহরে এক অনুষ্ঠানে এই ভিসার কার্যক্রম উদ্বোধন করেন। যে ৪৯টি দেশের নাগরিকদের জন্য এ ভিসা চালু করা হয়েছে সে তালিকায় বাংলাদেশের নাম নেই।

০৫:২৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রোববার

বিমানে মৌমাছির হানা, ৩ ঘন্টা আটকা তথ্যমন্ত্রী

বিমানে মৌমাছির হানা, ৩ ঘন্টা আটকা তথ্যমন্ত্রী

এয়ার ইন্ডিয়ার বিমানে হানা দিল  মৌমাছির দল। এ কারণে ভারতের কলকাতা বিমানবন্দরে তিন ঘণ্টা আটকা থাকতে হলো বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে।  কলকাতা টেলিগ্রাফ জানাচ্ছে, ১৩৬ জন যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই-৭৪৩ কলকাতা বিমানবন্দর থেকে ওড়ার কথা ছিল রোববার সকাল ৯টা ৪০ মিনিটে। কিন্তু তিনবার ওড়ার চেষ্টা করেও রানওয়ে থেকে ফিরে আসে বিমানটি। এতে কিছুটা বিরক্ত হন তথ্যমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

০৪:৪৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

বিমানে নতুন এমডি নিয়োগ

বিমানে নতুন এমডি নিয়োগ

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও পদে মোকাব্বির হোসেনকে নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার  এ পদে নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মোকাব্বির হোসেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করছিলেন।

০৭:৪৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

১৪ সেপ্টেম্বর ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

১৪ সেপ্টেম্বর ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামী বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে চতুর্থ ও শেষ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘রাজহংস’।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রিমলাইনার অবতরণ করবে।দেশে পৌঁছার পর ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে। আগামী ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ড্রিমলাইনারটি উদ্বোধনের কথা রয়েছে।

০৭:৩৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

মহাকাশে প্রথম অপরাধের তদন্তে নাসা
নারী নভোচারির বিরুদ্ধে অভিযোগ

মহাকাশে প্রথম অপরাধের তদন্তে নাসা

সাবেক স্বামীর ব্যাংক একাউন্টে অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন। সাবেক স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ। এমনটা হতেই পারে, সাধারন ভাবনায়। কিন্তু সেটা যদি হয় আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের ঘটনা! আর অভিযুক্ত যদি হন নারী নভোচারী! অভিযোগ অনুযায়ী ঘটনা মহাকাশে অবস্থানকালে। অভিযোগে বলা হয়েছে, একজন নভোচারী মহাশূন্য থেকে পৃথিবীতে তার এক সাবেক জীবনসঙ্গীর ব্যাংক অ্যাকাউন্টে বেআইনিভাবে ঢুকে পড়েছেন।

১১:১৩ পিএম, ২৪ আগস্ট ২০১৯ শনিবার

‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
নেট-ফোনসহ আধুনিক সুবিধা

‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে সদ্যযুক্ত উড়োজাহাজ ‘গাঙচিল’ প্রথমবারের মতো যাত্রী নিয়ে আকাশে উড়াল দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে ফিতা কেটে উদ্বোধনের পর উড়োজাহাজ পরিদর্শন করেন। 

 

০২:০৭ পিএম, ২২ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

জেদ্দা এয়ারপোর্টে আটক হলেন বিমানের ৭১ কর্মকর্তা

জেদ্দা এয়ারপোর্টে আটক হলেন বিমানের ৭১ কর্মকর্তা

ভিসায় বর্ণিত বাধ্যবাধকতা অমান্য করে হজ্ব পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য সৌদি আরবে গমনকালে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ৭১ জন কর্মকর্তাকে জেদ্দা আব্দুল আজিজ অন্তর্জাতিক বিমান বন্দর সৌদি ইমিগ্রেশন কর্তৃপক্ষ আজ সকালে আটক করেছেন। তাদের দেশে ফেরত পাঠনোর জন্য ইমিগ্রেশন নির্দেশ দিয়েছেন।

০১:৪৮ পিএম, ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার

ঈদযাত্রায় পথে পথে ভোগান্তি
বাস-ট্রেনে শিডিউল বিপর্যয়

ঈদযাত্রায় পথে পথে ভোগান্তি

ঈদ আনন্দ পরিবারের সদস্যদের সঙ্গে ভাগাভাগি করে নিতে রাস্তার শত দুর্ভোগ, উটকো ঝামেলা আর বাধাকে উপেক্ষা করছেন ঢাকাছাড়া গ্রামমুখী লাখো মানুষ। সড়ক, রেল কিংবা নৌপথ – সবক্ষেত্রেই পড়তে হচ্ছে শিডিউল বিপর্যয়ের কবলে।  
পবিত্র ঈদুল আজহার বাকি মাত্র একদিন। ঈদ আনন্দে শামিল হতে নাড়ির টানে ছুটছে মানুষ। এরই মধ্যে ঢাকা ছেড়েছেন লাখো মানুষ। এখনও রাস্তায় অনেকে। ঈদে ঘরমুখী বাড়তি যাত্রী ও গাড়ির চাপে সারাদেশের বিভিন্ন মহাসড়কে ধীর গতিতে যানবাহন চলছে। কোথাও কোথাও উড়াল সেতুর কারণে নির্বিঘ্নেই চলছে যানবাহন। 

০৭:৩৭ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

ঈদে ঢাকা-বরিশাল নৌপথে বিশেষ সেবা 

ঈদে ঢাকা-বরিশাল নৌপথে বিশেষ সেবা 

ঈদুল আজহা উপলক্ষে ৮ আগস্ট থেকে ঢাকা-বরিশাল নৌপথে সরকারি-বেসরকারি নৌযানগুলোর বিশেষ সেবা শুরু হচ্ছে। ২০ আগস্ট পর্যন্ত এই সেবা অব্যাহত থাকবে।

০৬:৩১ পিএম, ২ আগস্ট ২০১৯ শুক্রবার

ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’-এর যাত্রা শুরু

ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’-এর যাত্রা শুরু

বিশ্বের বিভিন্ন দেশে চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছে ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’। সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এক অনুষ্ঠানে অ্যাপটি উদ্বোধন করা হয়।

০৭:৩৩ পিএম, ১ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

বনলতার পর চাঁপাইবাসীর দাবি গৌড় এক্সপ্রেস

বনলতার পর চাঁপাইবাসীর দাবি গৌড় এক্সপ্রেস

১৯৯০ সালের কোনও এক আষাঢ়ের রাতে বাড়ি থেকে ঢাকা ফিরছি নাইট কোচে। কিন্তু ঘন ঘন বৃষ্টির কারণে বাস দ্রত চলতে বাধাপ্রাপ্ত হচ্ছিল।

১০:০২ পিএম, ২৫ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

ঈদের আগাম রেল টিকেট মিলবে ৫ স্টেশনে

ঈদের আগাম রেল টিকেট মিলবে ৫ স্টেশনে

ঈদুল ফিতরের মতো ঈদুল আজহায়ও কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ঢাকার আরও চারটি স্থান থেকে বিভিন্ন রুটে চলাচলকারী রেলের অাগাম টিকিট পাওয়া যাবে।  মঙ্গলবার রাজধানীর রেলভবনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

০১:৫৪ পিএম, ২৩ জুলাই ২০১৯ মঙ্গলবার

ভ্রমণবান্ধব তালিকায় বাংলাদেশ ১০১তম

ভ্রমণবান্ধব তালিকায় বাংলাদেশ ১০১তম

০৫:০৭ পিএম, ৪ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

গৌহাটি-ঢাকা রুটে ফ্লাইট চালু ১ জুলাই

গৌহাটি-ঢাকা রুটে ফ্লাইট চালু ১ জুলাই

আগামী ০১ জুলাই থেকে গৌহাটি-ঢাকা রুটে প্রতিদিন উড়বে ভারতের বেসরকারি উড়োজাহাজ সংস্থা স্পাইস জেটের প্লেন।  
এয়ারলাইন্সটির বাংলাদেশে জেনারেল সেলস এজেন্টের দায়িত্ব পেয়েছে স্কাই জেট এভিয়েশন লিমিটেড। এ ফ্লাইট চালু হলে ভারতের উত্তর পূর্বাঞ্চলের ৭টি রাজ্যের সঙ্গে বাংলাদেশের পর্যটন ও ব্যবসা বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। 

০৮:২৪ পিএম, ২৩ জুন ২০১৯ রোববার

 বিমানে যুক্ত হচ্ছে বোয়িং  ড্রিমলাইনার ‘গাঙচিল’

 বিমানে যুক্ত হচ্ছে বোয়িং  ড্রিমলাইনার ‘গাঙচিল’


এবার বাংলাদেশ বিমানে যুক্ত হচ্ছে ‘গাঙচিল’। আসন্ন ২৪ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হবে তৃতীয় বোয়িং ৭৮৭-৮ মডেলের এই ড্রিমলাইনার।২৩ জুলাই  উড়োজাহাজটি যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে সরাসরি বাংলাদেশের পথে যাত্রা করবে । এ নিয়ে বিমানবহরে ড্রিমলাইনারের সংখ্যা দাঁড়াবে ৩টি।

০২:৩৭ পিএম, ১৬ জুন ২০১৯ রোববার

পাসপোর্ট ছাড়া পাইলট দেশ ছাড়লেন কীভাবে?  

পাসপোর্ট ছাড়া পাইলট দেশ ছাড়লেন কীভাবে?  

পাসপোর্ট ছাড়া পাইলট কীভাবে কাতার গেলেন ? এ প্রশ্ন এখন সব মহলেই।

এ প্রশ্নের জবাব খুঁজতে

১০:৫৯ পিএম, ৭ জুন ২০১৯ শুক্রবার

কাতারে আটক বাংলাদেশি পাইলট
পাসপোর্ট ছাড়াই ভ্রমণ

কাতারে আটক বাংলাদেশি পাইলট

ভুলে পাসপোর্ট সঙ্গে না নেয়ায় কাতারে বাংলাদেশ এয়ারলাইনসের সিনিয়র পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদকে আটকে দিয়েছে দেশটির ইমিগ্রেশন। বুধবার দিবাগত রাতে দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কাতারে তার পাসপোর্ট পাঠানো হয়েছে। পাইলটের গাফিলতি আছে কি না-তা তদন্ত করে দেখা হবে। সে পাসপোর্ট ছাড়া কিভাবে ইমিগ্রেশন পার হলো এবং ইমিগ্রেশনের গাফিলতি আছে কিনা তাও তদন্ত হবে।

০৯:৩৬ পিএম, ৬ জুন ২০১৯ বৃহস্পতিবার

উত্তরবঙ্গের ট্রেনের সিডিউল বিপর্যয়

উত্তরবঙ্গের ট্রেনের সিডিউল বিপর্যয়

ঈদ যাত্রার শুরু থেকেই কয়েকটি রুটে চরম সিডিউল বিপর্যয়ে ছিল ট্রেন। যা থেকে পরিত্রাণ মেলেনি মঙ্গলবারও। সিডিউল বিপর্যয়ে পড়েছেন উত্তরবঙ্গের যাত্রীরা। এ ভোগান্তি চলছে তিন দিন যাবৎ। আর এ কারণে যাত্রীরা কমলাপুর প্লাটফর্মে ৫ থেকে ৭ ঘণ্টা অপেক্ষা করছেন ট্রেনের জন্য।

০৬:১৫ পিএম, ৪ জুন ২০১৯ মঙ্গলবার

বিমানের জরুরি অবতরন
পাখির সঙ্গে ধাক্কা !

বিমানের জরুরি অবতরন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ।

১১:৪১ এএম, ৩ জুন ২০১৯ সোমবার

সুন্দরবন, নীলসাগর  রংপুর এক্সপ্রেসের শিডিউল বিপর্যয়

সুন্দরবন, নীলসাগর  রংপুর এক্সপ্রেসের শিডিউল বিপর্যয়

প্রতিবারের তুলনায় এবার রেলপথে ভোগান্তি অনেকটাই কম। অধিকাংশ ট্রেনই স্বাভাবিক নিয়মে ছাড়ছে। ফলে স্বস্তিতে রয়েছেন অধিকাংশ রেলযাত্রী। তবে এক্ষেত্রে সমস্যা তৈরি করেছে সুন্দরবন, নীলসাগর ও রংপুর এক্সপ্রেস।  আজ সোমবার সকালে কমলাপুর রেলস্টেশন থেকে তিনটি ট্রেনের শিডিউল বিপর্যয়ের খবর পাওয়া গেছে।

১১:০২ এএম, ৩ জুন ২০১৯ সোমবার

৮ জুন পর্যন্ত সুন্দরবনে রেড এ্যালার্ট

৮ জুন পর্যন্ত সুন্দরবনে রেড এ্যালার্ট

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বন্যপ্রাণীসহ প্রাণ-প্রকৃতি রক্ষা ও ইকো-ট্যুরিস্টদের ঢল সামাল দিতে সর্বোচ্চ সতর্কতা ‘রেড এ্যালার্ট’ জারি করেছে বন বিভাগ।  এছাড়া সুন্দরবনের কর্মকর্তা ও বনরক্ষীদের ঈদের ছুটি সীমিত করা, সার্বক্ষণিক টহলের ব্যবস্থা করা হয়েছে হয়েছে। 

১০:৫১ এএম, ৩ জুন ২০১৯ সোমবার

নাড়ির টানে ঘরে ফেরা
পথে পথে ভোগান্তি

নাড়ির টানে ঘরে ফেরা

প্রিয়জনের সঙ্গে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উপভোগ করতে রাজধানী ছাড়ছে মানুষ। নাড়ির টানে সবাই ছুটছেন বাস, ট্রেন আর লঞ্চ টার্মিনালে।ঈদকে সামনে রেখে শুরু হয়েছে ঘরে ফেরার পালা।  লঞ্চ টার্মিনাল, বাস ও রেল স্টেশনে শুধু মানুষ আর মানুষ।

আগামী ৫ জুন সম্ভাব্য ঈদ ধরে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশ্য মানুষ ঢাকা ছাড়লেও শনিবার সকাল থেকে বাড়ি ফেরা মানুষের ভিড় চোখে পড়ার মতো। 

কমলাপুর রেলস্টেশনে মানুষের উপচে পড়া ভিড়। মানুষের ভিড়ে নির্দিষ্ট সিটে পৌঁছাতেই বেশ বেগ পেতে হচ্ছে যাত্রীদের।

০৪:২৯ পিএম, ১ জুন ২০১৯ শনিবার

 বুধবার থেকে ট্রেনের ফিরতি টিকিট 

 বুধবার থেকে ট্রেনের ফিরতি টিকিট 

ঈদ যাত্রায় ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু করা হবে ২৯ মে বুধবার। যেসব ট্রেন ঢাকা থেকে বিভিন্ন রুটে ছেড়ে যাবে সেসব ট্রেনের ফিরতি টিকিট দেওয়া হবে।

 কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক এ তথ্য জানান।

০৬:২৬ পিএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার

অবিক্রীত ২৩ হাজার টিকিট

অবিক্রীত ২৩ হাজার টিকিট

প্রতিবছর ঈদের আগে রেলপথের টিকিট কেনা নিয়ে থাকে যাত্রীদের ভোগান্তি। এবার ভোগান্তি কমাতে পাঁচ জায়গা থেকে টিকিট বিক্রির ব্যবস্থা, অর্ধেকসংখ্যক টিকিট অনলাইন ও অ্যাপের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হয়। বাস্তবে যাত্রীদের সেই পুরনো ভোগান্তি একটুও কমেনি।

অ্যাপে ও কাউন্টারে প্রত্যাশিত টিকিট না পেয়ে প্রতিদিনই ভোগান্তির কথা জানিয়েছেন টিকিট–প্রত্যাশীরা। 

১২:৩৬ পিএম, ২৭ মে ২০১৯ সোমবার