ঢাকা, ২৭ সেপ্টেম্বর রোববার, ২০২০ || ১২ আশ্বিন ১৪২৭
good-food
৯৪

বিড়ালের সঙ্গে লড়তে হচ্ছে প্রধানমন্ত্রীকে!

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:৩৪ ২১ আগস্ট ২০২০  

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন বিশ্বব্যাপী সুপরিচিত। দেশটিতে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর তার সরকারের গৃহীত পদক্ষেপের কারণে বিশ্বব্যাপী আলোচনায় উঠে আসেন তিনি।

 

এরপর করোনাভাইরাস মোকাবেলায় আবারও বিশ্ববাসীর নজরে আসেন জাসিন্ডা। সুপরিকল্পিতভাবে করোনাভাইরাস প্রতিরোধ করে সংক্রমণ ঠেকানোর কারণে ব্যাপক প্রশংসিত হন তিনি।

 

 

তার এসব কাজের স্বীকৃতি স্বরূপ এবার ‘নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার’পাওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন জাসিন্ডা। তবে একটি বিড়ালের কাছে হারতে হতে পারে এই পুরস্কার।


প্রতিবছরই  নিউজিল্যান্ডে ‘নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার’ পুরস্কারটি দেওয়া হয়। তবে এ বছর এই পুরস্কার নিয়ে সবার আগ্রহ যেন একটু বেশিই।

 

কারণ প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন ও স্বাস্থ্য অধিদফতরের ডিরেক্টর জেনারেল অ্যাশলে ব্লুমফিল্ডের মতো জনপ্রিয় ও সফল ব্যক্তিদের সঙ্গে এবার পুরস্কারের জন্য মনোনীত হয়েছে একটি বিড়ালও। টার্কিশ অ্যাঙ্গেরা জাতের এই বিড়ালটির নাম মিটেন্স।

 

তবে বিড়াল হলেও মিটেন্সের জনপ্রিয়তা মনোনয়নপ্রাপ্ত অন্যদের চেয়ে কম নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও অনেক ভক্ত রয়েছে তার। তার ফেসবুক পেজে ৫০ হাজার অনুসারীও রয়েছে। ২০১৮ সালে বিড়ালটি প্রথম সবার নজরে আসে। সূত্র : দ্য গার্ডিয়ান, সিএনএন।