ঢাকা, ০৮ আগস্ট শনিবার, ২০২০ || ২৪ শ্রাবণ ১৪২৭
good-food
১৩৭

১৫ জুলাই মায়ের পাশে সমাহিত হবেন এন্ড্রু কিশোর

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:১৫ ৬ জুলাই ২০২০  

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর আর নেই। রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বড় বোনের ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তার বয়স হয়েছিল ৬৪ বছর। এন্ড্রু কিশোর স্ত্রী লিপিকা এন্ড্রু, ছেলে এন্ড্রু সপ্তক ও মে‌য়ে এন্ড্রু সঙ্গাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 
এন্ড্রু কিশোরের বোনজামাই ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস জানিয়েছেন, বর্তমানে শিল্পীর মরদেহ রাজশাহীর একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। আগামী ১৫ জুলাই সব আনুষ্ঠানিকতা শেষে তাকে তার মায়ের পাশে সমাহিত করা হবে।

তার লাশ এখন রাজশাহী মেডিক্যাল কলেজের হিমঘরে রাখা হয়েছে। কয়কেদিনের মধ্যে তার ছেলে মেয়ে দেশে আসার কথা রয়েছে। তবে সমাহিত করার ্আগে এন্ড্রু কিশোরের মরদেহ সবার শ্রদ্ধা  নিবেদনের  জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাখা হবে। 
মৃত্যুর আগে এন্ড্রু কিশোর নিজেই বলে গেছেন তাকে যেন মায়ের পাশেই সমাহিত করা হয়। সেই ইচ্ছায়ই মায়ের পাশেই তাকে সমাহিত করা হবে।
‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’,এই চোখ দুটো মাটি খেয়োনা....এন্ডু কিশোরের এই জনপ্রিয় গানটি এখনো মানুষের মুখে মুখে ফিরে। .ডাক্তারের বারন শুনে দেশপ্রেমিক এই শিল্পী দেশের মাটিতেই মরতে  চেয়েছিলেন। 

ডাক্তার লিম যখন এন্ড্রু কিশোরকেভয়ংকর খবরটি দিচ্ছিলেন, তখন পাশে দাঁড়িয়ে অঝোরে কাঁদছিলেন লিপিকা। সব শুনে খুব স্বাভাবিক ছিলেন এন্ড্রু কিশোর। খবরটি শোনার সাথে সাথে তিনি ডাক্তারকে বলেন, ' তুমি আজই আমাকে রিলিজ করো, আমি আমার দেশে মরতে চাই, এখানে না। আমি কাল দেশে ফিরব।' এরপর তিনি নিজেই বাংলাদেশ দূতাবাসে ফোন করে পরদিনই তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করতে বলেন।