ঢাকা, ০৯ এপ্রিল বৃহস্পতিবার, ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
good-food
১৫০

করোনার প্রভাবে ফেসবুক হেডকোয়ার্টার বন্ধ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:২৮ ৫ মার্চ ২০২০  

ফেসবুক কর্মীদের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়ায় ওয়াশিংটনের সিয়াটলে হেডকোয়ার্টার বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। আগামী ৯ মার্চ পর্যন্ত তাদের অফিস বন্ধই থাকবে।
একইভাবে ওয়াশিংটন কাউন্টিতে ৩১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি এবং আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হওয়ায় বাড়ি থেকে কাজ করতে বলা হচ্ছে কর্মীদের। কিং কাউন্টি সরকারি স্বাস্থ্য কর্মকর্তারা স্থানীয় ব্যবসায়ীদের তাদের কর্মীদের তিন সপ্তাহের জন্য টেলিকমিউনিকেট করার পরামর্শ দিয়েছে।
এছাড়া সিয়াটলে অ্যামাজনের হেডকোয়ার্টারে এক কর্মীর শরীরে করোনা ভাইরাস উপস্থিতি নিশ্চিত হয়েছে।
ওয়াশিংটনের নর্থশোর স্কুল ডিস্ট্রিক্ট তাদের ৩৬ টি স্কুলের সবগুলোই বন্ধ করে দিচ্ছে করোনা ভাইরাসের বিস্তারের মধ্যে। নর্থশোর সুপারিটেনডেন্ট মিশেল রেইড এক বিবৃতিতে জানিয়েছেন, আগামী ১৪ দিন স্কুল বন্ধ থাকবে। ওই এলাকায় বেশ কিছু ব্যক্তি স্বেচ্ছা কোয়ারেন্টাইনের গেছেন ভাইরাস ছড়ানোর খবরের পরে। নার্সিং হোম, লাইফ কেয়ার সেন্টারগুলোতে আরো বেশি নজরদারি রাখছে কর্তৃপক্ষ।
বর্তমানে ওয়াশিংটনের সরকারি কর্মকর্তারা এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে তীব্র পদক্ষেপ নিচ্ছে। তার মধ্যে স্কুল বন্ধ করে দেওয়া বা বড় কোনো ইভেন্টের আয়োজন না করাও আছে।
করোনা ভাইরাসে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯৫ হাজার ৪৮১ জন মানুষ। প্রাণ হারিয়েছেন ৩ হাজার ২৮৬ জন। যাদের বেশিরভাগই চীনে। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৩ হাজার ৬৮৮ জন মানুষ।