ঢাকা, ১০ ডিসেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩৩৪

বেসিস সফট এক্সপো শুরু ১৯ মার্চ

প্রকাশিত: ১৯:৫৭ ১৬ ফেব্রুয়ারি ২০১৯  


আসছে ১৯ থেকে ২১ মার্চ শুরু হচ্ছে দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী বেসিস সফট এক্সপো- ২০১৯।টেকনোলজি ফর প্রসপারিটিস্লোগানে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এই মেলা হবে। বাংলাদেশে সফটওয়্যার নির্মাতাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত ১৫তম সফটওয়্যার মেলা এটি।

মেলা আয়োজন উপলক্ষে শনিবার বেসিস মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন বেসিস প্রেসিডেন্ট আলমাস কবীর, জ্যেষ্ঠ সহসভাপতি বেসিস সফট এক্সপো ২০১৯-এর আহ্বায়ক ফারহানা রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান।

মেলার আহ্বায়ক ফারহানা রহমান বলেন, তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই মেলাতে এবার প্রায় ২৫০ দেশি বিদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের পণ্য সেবা প্রদর্শন করা হবে। এতে থাকছে উইমেন জোন, ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন, সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস বিপিও জোন। থাকবে ৩০টির বেশি তথ্য যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সেমিনার। যেগুলোতে বক্তব্য দেবেন শতাধিক দেশি বিদেশি তথ্য যোগাযোগপ্রযুক্তি বিশেষজ্ঞ।

তিনি বলেন, দেশি বিদেশি ব্যবসায়ীদের জন্য থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন। এর মাধ্যমে ব্যবসায়ীরা খুব সহজেই নিজেদের ব্যবসার প্রসার ঘটাতে পারবেন। আয়োজন করা হবে করপোরেট আওয়ার। এতে অংশ নেবেন পাঁচ শতাধিক করপোরেট হাই অফিশিয়াল। শিক্ষার্থীদের জন্য থাকছে তথ্যপ্রযুক্তি-বিষয়ক নানা আয়োজন।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সেবা বাড়াতে এক্সপোর আয়োজন করা হয়েছে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন আস্থা তৈরিই মেলার লক্ষ্য। এটা দক্ষিণ এশিয়ার বৃহত্তম সফটওয়্যার মেলা। শিক্ষার্থীদের জন্য প্রতিটি স্টলেই থাকবে সিভি জমা দেয়ার সুবিধা।


এই বিভাগের আরো খবর