ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০
good-food
৭৩৬

সরকার মানুষের জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ: ফখরুল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৪৩ ২০ মার্চ ২০১৯  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান দখলদার সরকার  মানুষের শান্তি ও জীবনের নিরাপত্তা দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে ।

বুধবার (২০ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত গণ অনশনে তিনি এ মন্তব্য করেন। কেরাণীগঞ্জ উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠন এ গণ অনশনের আয়োজন করে।

অনশনে নিরাপদ সড়ক চাই আন্দোলনের বিষয়ে মির্জা ফখরুল বলেন, সারাদেশে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে, তারই প্রমাণ এই আন্দোলন। আমরা দেখছি, দেশে এখন কোনো আইনের শাসন নেই। সমগ্র দেশে নৈরাজ্য সৃষ্টি হয়েছে। মানুষকে শান্তি ও জীবনের নিরাপত্তা দিতে এই দখলদার সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

 ফখরুল বলেন, এখনো সময় আছে, খালেদা জিয়াকে মুক্তি দিন। কারণ তিনি গণতন্ত্রের প্রতীক, একমাত্র তিনিই বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করতে পারবেন এবং আপনাদেরকেও রক্ষা করতে পারবেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন,  তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার একটি মিথ্যা মামলার কাজ চলছে অন্ধকার একটি প্রকোষ্ঠে। আমি সেখানে তার সঙ্গে দেখা করতে গেয়েছিলাম। তিনি এতো অসুস্থ যে, উনি মাথা সোজা করে বসতে পারছেন না! তার সমস্ত শরীরে যন্ত্রণা ও ব্যথা। তিনি কিছুই খেতে পারছেন না। কিছু খেলেও সেটা থাকছে না। তাকে সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

 নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন,  অনশন কিছু নয়। একটা বড় আন্দোলন। এটাকে সামনে নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে। এটা আমাদের অস্তিত্বের লড়াই। অনেকেই বলেন, এই সংকট বিএনপির, কিন্তু না, এটা সমস্ত জাতির সংকট। 

বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে  বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানসহ বিএনপি ও  অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অনশনে উপস্থিত ছিলেন।