ঢাকা, ২২ মে বুধবার, ২০২৪ || ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
৩৭৮

একই বিমানের পাইলট বাবা-মেয়ে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:০৩ ২০ আগস্ট ২০২৩  

বিমানে পাশাপাশি সিটে বসে আছেন বাবা এবং মেয়ে। তবে যাত্রী হিসেবে নয়, পাইলট হিসেবে। বাবা ও মেয়ে ইতিহাসে প্রথমবারের মতো একসঙ্গে বিমান চালালেন। খবর বিবিসির।

 

যুক্তরাজ্যের কোলচেস্টারের ব্রায়ান মরগান এবং বেকি মরগান জেট২.কম এয়ারলাইন্সে কর্মরত আছেন। সম্প্রতি তারা লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দর থেকে টেনেরিফের একটি ফ্লাইটে পাশাপাশি সিটে বসে পাইলট হিসেবে বিমান চালিয়েছেন।

 

ব্রায়ান মর্গান একজন ক্যাপ্টেন। সম্প্রতি তার মেয়ে এয়ারলাইন্সের পাইলট শিক্ষানবিশ কোর্স সম্পন্ন করে সেকেন্ড ক্লাস অফিসার হিসেবে কোম্পানিতে যোগদান করেন। মর্গান বলেন, ‘এটি ছিল একটি অবিস্মরণীয় দিন।’
 

২০১৬ সালে অফিসার হিসেবে জেট২.কম এয়ারলাইন্সে যোগ দেন মরগান। মেয়ের সঙ্গে বিমান চালানের আগে তিনি ক্যাপ্টেন হিসেবে পদোন্নতি পান। বাবার সঙ্গে একই ফ্লাইটে বিমান উড়ানোর স্বপ্ন ছিল মেয়ে বেকি মরগানের।

 

এ প্রসঙ্গে বাবা মর্গান বলেন, আমার কর্মজীবন আমার মেয়েকে অনুপ্রাণিত করতে সহায়তা করেছে। মেয়ে আমাকে বলেছিল আমার পথ অনুসরণ করা ছিল তার স্বপ্ন।
 

 বাবা-মেয়ে আবারও একসঙ্গে বিমান চালানের আশা করছেন। মর্গান বলেন, শুধু বাবা-মেয়ে হিসেবে নয়, সহকর্মী হিসেবে একসঙ্গে পাশাপাশি সিটে বসে বিমান চালানোর স্মৃতি নতুন করে তৈরি করা হবে একটি দুর্দান্ত ঘটনা।