ঢাকা, ২৪ জুন সোমবার, ২০২৪ || ১১ আষাঢ় ১৪৩১
good-food
১১০৪

প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পাঠিকা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:১৯ ৫ মার্চ ২০২১  

সুবর্ণ জয়ন্তীর বছরে বৈশাখী টেলিভিশন একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। টেলিভিশনে প্রথমবারের মতো সংবাদ পাঠ করলেন ট্রান্সজেন্ডার নারী তাসনুভা আনান।

 

বৈশাখী টিভি কর্তৃপক্ষ জানায়,  স্বাধীনতার ৫০ বছরে গর্ব করার মতো অনেক অর্জন থাকলেও বৈষম্যহীন ও সবার জন্য নিরাপদ জীবন নিশ্চিত করা সম্ভব হয়নি। এই ব্যর্থতার কারণে সবচে বড় অবহেলিত জনগোষ্ঠীগুলোর মধ্যে ট্রান্সজেন্ডাররা অন্যতম, যাদেরকে চিরাচরিতভাবে হিজড়া বললে সমাজে সকলেই বোঝেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এই অবহেলিত নাগরিকদের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় নানা উদ্যোগ নিয়েছেন।  আমরা মনে করি ট্রান্সজেন্ডারদের ধারাবাহিক ও স্থায়ী উন্নয়নের ধারা নিশ্চিত করতে সবার মানসিকতার পরিবর্তন অত্যন্ত জরুরি।

 

বৈশাখী টিভির জনসংযোগ কর্মকর্তা দুলাল খান জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই বছর, স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের প্রাক্কালে আমাদের চ্যানেলের সংবাদে এবং নাটকে দুজন ট্রান্সজেন্ডার নারীকে যুক্ত  করেছি। দেশের মানুষ এই প্রথম একজন ট্রান্সজেন্ডার নারীকে পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করতে দেখবেন। যা স্বাধীনতার ৫০ বছরে দেশে  ঘটেনি। এই ট্রান্সজেন্ডার নারীর নাম তাসনুভা আনান শিশির। আগামী ৮ই মার্চ’২১ সোমবার আন্তর্জাতিক নারী দিবসে শিশির বৈশাখী টেলিভিশনে তাঁর প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন।

সিটিজেন জার্নালিজম বিভাগের পাঠকপ্রিয় খবর