ঢাকা, ২১ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২১ || ৬ আশ্বিন ১৪২৮
good-food
১১৩

শিশুকে গণধর্ষণের পর পুড়িয়ে হত্যা, দিল্লিতে বিক্ষোভ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:১৮ ৫ আগস্ট ২০২১  

ভারতের রাজধানী দিল্লিতে গত রোববার (১ আগস্ট) সন্ধ্যায় দলিত সম্প্রদায়ের ৯ বছর বয়সী এক কন্যাশিশুকে গণধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনা ঘটে। এই বর্বর ঘটনার প্রতিবাদে আজ বুধবার (৪ আগস্ট) চতুর্থ দিনের মতো দিল্লিতে বিক্ষোভ চলছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, শিশুটির মা-বাবা অভিযোগ করেছে এক পুরোহিত ও তাঁর সহযোগীরা তাঁদের মেয়েকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা করেছে। 

 

শিশুটির মা বলেন, ‘আমরা সেদিন গ্রামে গিয়েছিলাম আর আমাদের মেয়ে শ্মশানঘাটের ওয়াটার কুলার থেকে পানি আনতে গিয়েছিল। শ্মশানের মন্দিরের পুরোহিত আমাদের ফোন করে। তিনি জানান, কুলার থেকে পানি নিতে গিয়ে আমাদের মেয়ে বিদ্যুতায়িত হয়ে মারা গেছে। রাতেই তাড়াহুড়ো করে সৎকার করা হয়। আমার ধারণা, তাঁরা আমার মেয়েকে জীবন্ত পুড়িয়ে দিয়েছে।’ 

 

দলিত সম্প্রদায়ের শিশুকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনায় উত্তাল দিল্লি। ছবি আল জাজিরার সৌজন্যেশিশুটির শরীরে ক্ষত ছিল। তাঁর জামা ভেজা ছিল। আর মুখ ছিল ফ্যাকাশে। শিশুর মায়ের বরাত দিয়ে এমনটি জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। 

 

পুলিশ জানিয়েছে, ধর্ষণ ও পুড়িয়ে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত পুরোহিত রাধেশ্যামকে সোমবার (২ আগস্ট) রাতে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও পুরোহিতের তিন সঙ্গী লক্ষ্মীনারায়ণ, কুলদীপ ও সালিমকেও আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ধর্ষণ, হত্যা, ভয় দেখানো ও প্রমাণ লোপাট করাসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে। ঘটনাটির তদন্ত করা হচ্ছে। 

 

এক টুইট বার্তায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘এ ঘটনায় দোষী দুষ্কৃতকারীদের শাস্তি নিশ্চিতে দিল্লির শীর্ষ আইনজীবীরা যুক্ত থাকবেন।’