ঢাকা, ২২ সেপ্টেম্বর রোববার, ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৬৩

রোহিঙ্গারা যাতে ভোটার না হয়

৩২ উপজেলায় বিশেষ নির্দেশনা ইসি’র

প্রকাশিত: ১৯:১২ ১৯ এপ্রিল ২০১৯  


ভোটার তালিকা হালনাগাদে রোহিঙ্গা-অধ্যুষিত ৩২ উপজেলায় বিশেষ নজর রাখছে নির্বাচন কমিশন (ইসি)। কোনোভাবেই যাতে রোহিঙ্গারা ভোটার হতে না পারে—সে বিষয়ে ১০ দফা নির্দেশনা  মাঠ কর্মকর্তাদের বলা হয়েছে।
বৃহস্পতিবার  মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, ভোটার তালিকা হালনাগাদে কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও চট্টগ্রামের ৩২ উপজেলাকে বিশেষ এলাকা ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ১৫ সদস্যের বিশেষ কমিটি রয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গারা যাতে কোনোভাবেই ভোটার হতে না পারে, সে জন্য উদ্যোগ রয়েছে আমাদের। রয়েছে ভোটার নিবন্ধনে বিশেষ ফরম। এবারও আমরা নির্দেশ দিয়েছি, রোহিঙ্গা-অধ্যুষিত এলাকায় ইউএনওর নেতৃত্বে গঠিত কমিটির সুপারিশ ছাড়া কাউকে ভোটার করা যাবে না।

রোহিঙ্গা-অধ্যুষিত বিশেষ উপজেলা হলো—কক্সবাজার সদর উপজেলা, চকরিয়া, টেকনাফ, রামু, পেকুয়া, উখিয়া, মহেশখালী ও কুতুবদিয়া। বান্দরবানের সদর, রুমা, থানচি, বোয়াংছড়ি, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি। রাঙ্গামাটির সদর, লংগদু, রাজস্থলী, বিলাইছড়ি, কাপ্তাই, বাঘাইছড়ি, জুরাছড়ি ও বরকল এবং চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, রাঙ্গুনিয়া ও কর্ণফুলী উপজেলা।


এই বিভাগের আরো খবর