ঢাকা, ১০ জুলাই শুক্রবার, ২০২০ || ২৫ আষাঢ় ১৪২৭
good-food
বগুড়া-যশোর উপনির্বাচন পুনর্বিবেচনার অনুরোধ বিএনপির: ইসির না

বগুড়া-যশোর উপনির্বাচন পুনর্বিবেচনার অনুরোধ বিএনপির: ইসির না

 বগুড়া-১ ও যশোর- ৬ উপনির্বাচনে অংশগ্রহণ না করা এবং ১৪ জুলাইয়ের ভোট পুনর্বিবেচনার দাবিতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে বিএনপি।

 মঙ্গলবার নির্বাচন কমিশন ভবনে গিয়ে দলের এ সিদ্ধান্তের কথা জানিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠি পৌঁছে দেওয়া হয়।

০২:৪৩ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

বগুড়া-১ যশোর-৬ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

বগুড়া-১ যশোর-৬ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

করোনা পরিস্থিতিতে আসন্ন বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। দলটির গণমাধ্যম শাখার কর্মকর্তা মো. শায়রুল কবির খান এ তথ্য জানান।

০৯:১৬ পিএম, ৫ জুলাই ২০২০ রোববার

বগুড়া-১ ও যশোর-৬ আসনে ভোট ১৪ জুলাই

বগুড়া-১ ও যশোর-৬ আসনে ভোট ১৪ জুলাই

বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনে ১৪ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর। শনিবার  নির্বাচন কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান ।

 

০৯:১১ পিএম, ৪ জুলাই ২০২০ শনিবার

২৮ সেপ্টেম্বরের মধ্যে পাবনা-৪ আসনে ভোট: ইসি

২৮ সেপ্টেম্বরের মধ্যে পাবনা-৪ আসনে ভোট: ইসি

করোনা পরিস্থিতির কারণে ৩০ জুনের মধ্যে সর্বশেষ শূন্য ঘোষিত পাবনা-৪ আসনের উপ-নির্বাচন সম্পন্ন করা সম্ভব নয়। এ বাস্তবতায় আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার  এক প্রজ্ঞাপন জারি করে ইসি সচিব এ তথ্য জানান। 

১০:২০ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে নির্বাচন বন্ধ  : সিইসি

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে নির্বাচন বন্ধ  : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, করোনাভাইরাস বাংলাদেশে কতখানি আক্রান্ত করবে, তা বিশ্লেষণ করে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ (চসিক) পাঁচ আসনের নির্বাচন স্থগিত করা হবে। এখন পর্যন্ত আমরা নির্বাচন বন্ধ করার সিদ্ধান্ত নিইনি।  দুই-এক দিন দেখি। নির্বাচনের প্রস্তুতি শেষের দিকে।

০৫:৪০ পিএম, ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার

বিএনপি প্রার্থীর মৃত্যু: চাঁদপুর পৌরসভার মেয়র নির্বাচন স্থগিত

বিএনপি প্রার্থীর মৃত্যু: চাঁদপুর পৌরসভার মেয়র নির্বাচন স্থগিত

পৌরসভার সাবেক চেয়ারম্যান ও আগামী নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মো. সফিকুর রহমান ভুঁইয়া (৬০) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 
শুক্রবার ভোরে হাজী মহসীন রোডস্থ প্রিমিয়ার হসপিটালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে মো. সফিকুর রহমান ভুঁইয়া স্ত্রী, দুই কন্যা, এক পুত্র সন্তান, আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

০৪:৫৬ পিএম, ১৩ মার্চ ২০২০ শুক্রবার

একই দিনে ভোট চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ায়

একই দিনে ভোট চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ায়

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৯ মার্চ। বগুড়া-১ ও যশোর-৬ আসনেও একই দিন উপনির্বাচন হবে বলে নির্বাচন কমিশনের (ইসি) সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

০৫:৪৪ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০ রোববার

২১ মার্চ তিন শূন্য আসনের উপনির্বাচন

২১ মার্চ তিন শূন্য আসনের উপনির্বাচন

জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিন আসনে উপনির্বাচন হবে ২১ মার্চ। আসন তিনটি হচ্ছে ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসন।

বৃহষ্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর এই তারিখ ঘোষণা করেন। সচিব জানান, শুন্য ঘোষিত বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচনের তারিখ পরে ঘোষণা করা হবে।

০৮:৪১ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

ঢাকা উত্তরে কাউন্সিলর পদে জয় পেলেন যারা

ঢাকা উত্তরে কাউন্সিলর পদে জয় পেলেন যারা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনের প্রত্যেকটি কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়েছে। সবশেষ পাওয়া তথ্য অনুযায়ী, সাধারণ কাউন্সিলর পদে জয় পেয়েছেন যারা-

১১:৪৭ এএম, ২ ফেব্রুয়ারি ২০২০ রোববার

ঢাকা দক্ষিণে কাউন্সিলর পদে জয় পেলেন যারা

ঢাকা দক্ষিণে কাউন্সিলর পদে জয় পেলেন যারা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনের প্রত্যেকটি কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়েছে। সবশেষ পাওয়া তথ্য অনুযায়ী, সাধারণ কাউন্সিলর পদে জয় পেয়েছেন যারা-

১১:৩৫ এএম, ২ ফেব্রুয়ারি ২০২০ রোববার

মেয়র হলেন তাপস-আতিক

মেয়র হলেন তাপস-আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. আতিকুল ইসলাম এবং একই দলের অপর প্রার্থী শেখ ফজলে নূর তাপসকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

১০:৪৬ এএম, ২ ফেব্রুয়ারি ২০২০ রোববার

ফলাফল প্রত্যাখ্যান করে হরতালের ডাক বিএনপির

ফলাফল প্রত্যাখ্যান করে হরতালের ডাক বিএনপির

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে হরতালের ডাক দিয়েছে বিএনপি। রোববার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা শহরে এ হরতাল কর্মসূচির ঘোষণা দেয় তারা।
শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। ঢাকাবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানান তিনি।
সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট প্রত্যাখ্যান করে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন।
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে এখন পর্যন্ত যে ফলাফল ঘোষণা করা হয়েছে, তাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই মেয়রপ্রার্থী এগিয়ে আছেন। বিএনপি প্রার্থী তাবিথ আওয়াল ও ইশরাক হোসেনের চেয়ে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে এগিয়ে আছেন আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

০৮:২৭ পিএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

দুই সিটিতে জয়ের পথে তাপস আতিকুল

দুই সিটিতে জয়ের পথে তাপস আতিকুল

শনিবার রাজধানীর দুই সিটিতে অনুষ্ঠিত নির্বাচনে সরকারী দল আওয়ামী লীগের দুই প্রার্থী তাপস আতিকুল জয়ের পথে। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত ঘোষিত ফলাফলে দেখা যায়, 

০৮:০২ পিএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

ঢাকা সিটি নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের যত অভিযোগ

ঢাকা সিটি নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের যত অভিযোগ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা।  এর শেষেই ফলাফল ঘোষণা করা হচ্ছে। শনিবার সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। 

০৬:৫৩ পিএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

নয়াপল্টনে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ

নয়াপল্টনে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ

রাজধানীর নয়া পল্টনে আওয়ামী লীগ এবং বিএনপি নেতাকর্মীদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।
 

০৬:২৬ পিএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

ভোট শেষ, চলছে গণনা

ভোট শেষ, চলছে গণনা

ব্যাপক নিরাপত্তা ও ভোটারদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে শান্তিপূর্ণ পরিবেশে ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

০৫:৫৭ পিএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

ইভিএম-এ ভোট চলছে ঢাকার দুই সিটিতে

ইভিএম-এ ভোট চলছে ঢাকার দুই সিটিতে

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নগরপিতা নির্বাচনে ভোট নেয়া চলছে। শনিবার সকাল ৮টায় শুরু হয় এ ভোট গ্রহণ, চলবে বিকাল ৪টা পর্যন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডির সিটি কলেজ কেন্দ্রে ভোট দেন। এছাড়া, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম এবং বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালও নিজ নিজ কেন্দ্রে সোয়া ৮টার দিকে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকালে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারও বাড়তে থাকে।

১০:০০ এএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএমে ভোট দেবেন যেভাবে

ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএমে ভোট দেবেন যেভাবে

প্রথমবারের মতো আজ ঢাকার দুই সিটি করপোরেশনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে। এ নিয়ে ভোটারদের মধ্যে দ্বিধা থাকলেও নির্বাচন কর্মকর্তারা বলেছেন, ইভিএমে ভোটাররা খুব সহজেই ভোট দিতে পারবেন। নতুন এ পদ্ধতি সম্পর্কে ভোটারদের জানাতে..
নির্বাচন কমিশন প্রচার চালিয়ে আসছে। আজ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

০৯:৪৪ এএম, ১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

সিটি নির্বাচন: জেনে নিন যান চলাচল বন্ধের সময়সূচি

সিটি নির্বাচন: জেনে নিন যান চলাচল বন্ধের সময়সূচি

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩১ জানুয়ারি শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হবে। তবে চলবে ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় শুক্রবার (২৭ জানুয়ারি) এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

০৬:৩৯ পিএম, ৩১ জানুয়ারি ২০২০ শুক্রবার

নির্বাচন নিরাপদে হবে, আপনারা ভোট দিতে আসুন: সিইসি

নির্বাচন নিরাপদে হবে, আপনারা ভোট দিতে আসুন: সিইসি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ‘নিরাপদে’ ভোট হবে- এই আশ্বাস দিয়ে ভোটারদের কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ভোটের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তা ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ‘নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি নিয়ে ভোটে দায়িত্ব পালন করবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচনে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হবে ইভিএমে। দুই সিটি করপোরেশনের ভোটার রয়েছেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন। শুক্রবার সকাল থেকে আটটি করে মোট ১৬টি ভেন্যু থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ২ হাজার ৪৬৮টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে।

০৫:৩৪ পিএম, ৩১ জানুয়ারি ২০২০ শুক্রবার

ঢাকা সিটি নির্বাচনের হালহকিকত

ঢাকা সিটি নির্বাচনের হালহকিকত

দুই সিটি নির্বাচন ঘিরে ঢাকায় এখন শেষ মুহূর্তের জমজমাট প্রচার চলছে। নির্বাচনী বিধি অনুযায়ী, বৃহস্পতিবার মধ্যরাতের পর সব ধরনের প্রচার বন্ধ করতে হবে। ভোটের নিরাপত্তায় এরই মধ্যে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী৷ আগামী ১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে একযোগে ভোট গ্রহণ শুরু হবে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবার সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক পরিপত্রে ভোটের দুই দিন আগে অর্থাৎ ৩০ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত চারদিন নগরীর নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব পালন করবে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স।

১০:০৪ পিএম, ৩০ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার

ঢাকা সিটি নির্বাচনে ৫০ হাজার ফোর্স মোতায়েন

ঢাকা সিটি নির্বাচনে ৫০ হাজার ফোর্স মোতায়েন

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে নিরাপত্তা নিশ্চিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৫০ হাজার সদস্য মোতায়েন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
 

০৮:৩৮ পিএম, ৩০ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার

আপনার ভোট কেন্দ্র কোথায়, জানবেন যেভাবে

আপনার ভোট কেন্দ্র কোথায়, জানবেন যেভাবে

ঢাকা সিটি নির্বাচনে ভোট দিয়ে রাজধানীর ভোটাররা নির্বাচিত করবেন তাদের নতুন মেয়র আর কাউন্সিল। কিন্তু ভোট দিতে যাওয়ার আগে নিজের ভোটার নম্বর আর কেন্দ্রের নামটি জানা চাই।  ১ ফেব্রুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। ঢাকা উত্তরে  ১ হাজার ৩১৮টি এবং দক্ষিণে  ১ হাজার ১৫০টি কেন্দ্রে এই ভোট হবে ইভিএমে। 

ইভিএম প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিক্যাশন অফিসার ইন চার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান জানান, ভোটাররা ৫ ভাবে তাদের কেন্দ্রের নাম ও ভোটার নম্বর জানতে পারবেন।

ভোটারদের সুবিধার জন্য আধৃুনিক সব ধরনের ব্যবস্থা-ই নেয়া হয়েছে এবারের ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে। 

১০:৫৬ এএম, ৩০ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার

প্রচারনা শেষ:  শনিবার ভোট

প্রচারনা শেষ: শনিবার ভোট

ঢাকার দুই সিটিতে নির্বাচন আসছে ১ ফেব্রুয়ারি শনিবার।  প্রচার-প্রচারনা-জনসংযোগ শেষ।   ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের সব ধরনের প্রচার শেষ হয়ে যাবে ৩০ জানুয়ারি রাত ১২টায়। 

১ ফেব্রুয়ারি  সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে সব কেন্দ্রে ভোট চলবে ইভিএমে।

১১:৩৩ পিএম, ২৯ জানুয়ারি ২০২০ বুধবার