ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১
good-food
২০৮

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৩৪ ১৫ নভেম্বর ২০২৩  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তারিখ অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।   বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে সিইসি কাজী হাবিবুল আউয়ালত ফসিল ঘোষণা দিয়েছেন ।

 

তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর। যাচাই-বাচাই ১ থেকে ৪ ডিসিম্বের। প্রত্যহারে শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের এর পরে প্রচারানা শুরু হবে এবং শেষ ৫ জানুয়ারী।

 

নির্বাচন কমিশনের (ইসি) ২৬তম সভা শেষে ভোটের এ দিন জানানো হয়েছে। একই সঙ্গে সভায় মনোনয়নপত্র দাখিল, বাছাই ও প্রত্যাহারের শেষ দিনও চূড়ান্ত করা হয়েছে।

 

বুধবার বিকেল ৫টায় দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে বৈঠকে বসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। বৈঠক শেষে নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানানো হয়। কমিশন বৈঠক শেষে রাত ৭টার পর সরাসরি বাংলাদেশ টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে তফসিল সংক্রান্ত ঘোষণা দিয়েছেন সিইসি।

 

কমিশন বৈঠকে চার নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান এবং ইসি সচিব মো. জাহাংগীর আলম উপস্থিত ছিলেন।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর