ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
good-food
২৮৩

অনন্য সব ফিচার নিয়ে বাজারে এলো আইফোন-১৫

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১০ ১৩ সেপ্টেম্বর ২০২৩  

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো। আইফোন-১৫ ও আইফোন-১৫ প্রো উন্মোচন করলো প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। ভারতীয় শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। 

 

এতে বলা হয়, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের সদরদপ্তরে আইফোন-১৫ সিরিজের ফোনগুলো উন্মোচন করা হয়। সেই সঙ্গে অ্যাপল ওয়াচ সিরিজ-৯ এবং অ্যাপল ওয়াচ আল্ট্রা-২ উন্মোচিত হয়।

 

এক বিবৃতিতে অ্যাপল জানায়, টাইপ সি চার্জারে চার্জ করা যাবে আইফোনের নতুন মডেল দুটি। এগুলোতে রয়েছে টাইটানিয়াম কেস এবং স্পিডি চিপ। দুর্দান্ত গ্রাফিক্স ও মোবাইল গেমিংয়ে যা সহায়তা করবে।

 

প্রতিবেদনে বলা হয়, আইফোন-১৫ ও ১৫ প্লাসের প্রধান ক্যামেরা ৪৮ মেগা পিক্সেলের। গোলাপি, হলুদ, সবুজ, নীল ও কালো রঙে ফোনগুলো বাজারে পাওয়া যাবে। এগুলোতে আরও উজ্জ্বল ডিসপ্লে রয়েছে। ব্যাটারিতে আছে ১০০ শতাংশ কোবাল্ট।

 

বহুল প্রত্যাশিত আইফোন-১৫ সিরিজের ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ধরা হচ্ছে ৭৯৯ ডলার। আর আইফোন-১৫ প্লাসের ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দর নির্ধারণ করা হয়েছে ৮৯৯ ডলার। 

 

আগামী শুক্রবার (১৫ সেপ্টেম্বর) থেকে আকাঙ্ক্ষিত ফোনগুলোর ক্রয়াদেশ নেয়া শুরু হবে। আর ২২ সেপ্টেম্বর থেকে বিশ্বের কমপক্ষে ৪০ দেশ ও অঞ্চলের ব্যবহারকারীরা সেগুলো হাতে পাবেন।