ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
২২৩

করোনায় দেশে কেউ মারা যায়নি

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:১০ ২০ নভেম্বর ২০২১  

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭৮ জন। গত বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম প্রাণহানির পর কয়েকদিন দেশ মৃত্যুহীন ছিল। কিন্তু ওই বছরের ৪ এপ্রিল দুজনের মৃত্যুর মধ্য দিয়ে যে শোক শুরু হয়, তা আর থামেনি। শেষ পর্যন্ত ১ বছর ৭ মাস ১৬ দিন পর এমন সুখবর পেলো বাংলাদেশ।

 

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ কথা জানানো হয়েছে। গতকাল এই রোগে ৫ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৪৬ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এদিন ১৫ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ১৭৮ জন। গতকাল ১৮ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৫৩ জন। গতকালের চেয়ে শনাক্তের হার কমেছে দশমিক ২২ শতাংশ। শুক্রবার এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪০ শতাংশ, যা আজ  কমে হয়েছে ১ দশমিক ১৮ শতাংশ।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬ হাজার ৬৬২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ।

 

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ১২ হাজার ১৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৯৯ জন। শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ। গতকাল এ হার ছিল ১ দশমিক ৫৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। গতকাল এখানে ২ জন মারা গিয়েছিল।

 

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৯০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ। ১৯ নভেম্বর সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭২ শতাংশ। দেশে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ০০৬ জন।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর