ঢাকা, ০১ মে বুধবার, ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১
good-food
৪১

প্রেমে ব্যর্থ হয়ে আত্মহত্যা করলে প্রেমিকা দায়ী নয়:দিল্লি হাইকোর্ট

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫৪ ১৮ এপ্রিল ২০২৪  

প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার ফলে যদি কোনো প্রেমিক বিষাদগ্রস্ত হয়ে আত্মহত্যার পথ বেছে নেয়, সেজন্য প্রেমিকা দায়ী থাকবেন না। এক্ষেত্রে প্রেমিকার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করা যাবে না। এমনই এক রায় দিয়েছেন দিল্লি হাইকোর্ট। আদালত বলেছে, দুর্বল ও ভঙ্গুর মানসিকতার জন্য যদি একজন পুরুষ এমন ভুল সিদ্ধান্ত নেন তাহলে প্রেমিকাকে দায়ী করা যাবে না।

 

আত্মহত্যার প্ররোচণায় দুই ব্যক্তিকে গ্রেপ্তারপূর্ব জামিন আবেদন নিয়ে শুনানিকালে এমন পর্যবেক্ষণ দেয় আদালত। বিচারক অমিত মহাজন আরও বলেন, একজন শিক্ষার্থী যদি পরিক্ষায় খারাপ করার কারণে আত্মহত্যা করে তার জন্য তো কাউকে দোষারোপ করা যায় না। খবর টাইমস অব ইন্ডিয়ার।


ছত্রিশগড়ের একটি আদালত এর আগে এমনই রায় দিয়েছিল। একজন নারী ও তার এক বন্ধুর জন্য আগাম জামিনের শুনানিকালে দিল্লি হাইকোর্ট আজ এই মন্তব্য করেন। ওই দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তাদের উসকানিতে ২০২৩ সালে একজন পুরুষ আত্মহত্যা করেছেন। নিহত ব্যক্তির পিতা থানায় অভিযোগে বলেছেন, আগে থেকেই তার ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ওই যুবতীর। একই সঙ্গে তিনি অন্য এক যুবকের সঙ্গে প্রেম করতে থাকেন।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর