ঢাকা, ১৪ ডিসেম্বর শনিবার, ২০১৯ || ৩০ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
দ্বিতীয় বিশ্বযুদ্ধে জাপানের ৭০ জওয়ানের জন্য একজন যৌনদাসী!

দ্বিতীয় বিশ্বযুদ্ধে জাপানের ৭০ জওয়ানের জন্য একজন যৌনদাসী!

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপানের সেনাবাহিনী সে দেশের সরকারের কাছে প্রতি ৭০ জন জওয়ানের জন্য এক জন করে যৌনদাসী চেয়েছিল। জাপান সরকার সেই সময় কী ভাবে ‘যৌনদাসী প্রথা’ চালু রেখেছিল, তা বোঝাতে ঐতিহাসিক নথিপত্র খতিয়ে দেখে এই খবর দিয়েছে কিয়োদো নিউজ সার্ভিস।

১১:৪৫ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯ রোববার

এবার উত্তরপ্রদেশে ধর্ষিতাকে পুড়িয়ে মারল ধর্ষকরা

এবার উত্তরপ্রদেশে ধর্ষিতাকে পুড়িয়ে মারল ধর্ষকরা

তেলেঙ্গানা রাজ্যে হায়দরাবাদের নারী পশু-চিকিৎসককে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার রেশ না কাটতে ভারতে আবার একই ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি ঘটল

০৭:৫১ পিএম, ৭ ডিসেম্বর ২০১৯ শনিবার

ধর্মঘটে অচল ফ্রান্স

ধর্মঘটে অচল ফ্রান্স

চলমান ভয়ঙ্কর ধর্মঘটে গোটা ফ্রান্স অচল হয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ধর্মঘটের ডাক দেয়া জাতীয় শ্রমিক ইউনিয়ন সতর্ক করে দিয়ে বলেছে, এই টালমাটাল অবস্থা আগামী সপ্তাহে গড়াতে পারে।

০৬:৫০ পিএম, ৭ ডিসেম্বর ২০১৯ শনিবার

গণধর্ষণের পর পুড়িয়ে হত্যায় অভিযুক্ত ৪ জনকে গুলি করে হত্যা

গণধর্ষণের পর পুড়িয়ে হত্যায় অভিযুক্ত ৪ জনকে গুলি করে হত্যা

ভারতের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ তেলেঙ্গানায় গণধর্ষণের পর তরুণী পশু-চিকিৎসক হত্যায় অভিযুক্ত ৪ জনকে গুলি করে হত্যা করেছে পুলিশ।

০৭:৫৩ পিএম, ৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

অমুসলিমদের নাগরিকত্ব দেবে ভারত

অমুসলিমদের নাগরিকত্ব দেবে ভারত

ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল কেন্দ্রীয় মন্ত্রিসভায় পাস হয়েছে। এটি কার্যকর হলে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের সেখানে অবৈধভাবে অবস্থানরত অমুসলিমদের নাগরিকত্ব দেবে দেশটির সরকার।

০৮:০১ পিএম, ৪ ডিসেম্বর ২০১৯ বুধবার

লন্ডন ব্রিজে ভয়াবহ গোলাগুলি, অস্ত্রধারী নিহত 

লন্ডন ব্রিজে ভয়াবহ গোলাগুলি, অস্ত্রধারী নিহত 

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে ভয়াবহ গোলাগুলির ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এসময় পুলিশের গুলিতে এক অস্ত্রধারী নিহত হয়েছেন।

১০:২৩ পিএম, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার

কানাডায় বিমান দুর্ঘটনায় নিহত ৭

কানাডায় বিমান দুর্ঘটনায় নিহত ৭

কানাডার লেক অন্টারিও’র উত্তর উপকূলে বিমান বিধ্বস্ত হয়ে ৫ আমেরিকান ও ২ কানাডিয়ান নাগরিক নিহত হয়েছেন। দেশটির ট্রান্সপোর্ট সেফটি এজেন্সি

০৮:১০ পিএম, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার

ইরানে গুলিতে নিহত ১০৬

ইরানে গুলিতে নিহত ১০৬

ইরানে ১ সপ্তাহের বিক্ষোভে ১০৬ জন নিহত হয়েছেন বলে দাবি করেছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

০৬:৪৮ পিএম, ২০ নভেম্বর ২০১৯ বুধবার

মালিতে সংঘর্ষে ২৪ সৈন্য ও ১৭ জিহাদি নিহত

মালিতে সংঘর্ষে ২৪ সৈন্য ও ১৭ জিহাদি নিহত

মালির পূর্বাঞ্চলে ব্যাপক সংঘর্ষে ২৪ সৈন্য ও ১৭ জিহাদি নিহত হয়েছেন। পশ্চিম আফ্রিকার এ দেশে নিরাপত্তা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় তাদের মধ্যে এমন সংঘর্ষ হলো। 

০৭:৪১ পিএম, ১৯ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

ভাসছে ভেনিস
বানে ক্ষতি ১ বিলিয়ন ইউরো

ভাসছে ভেনিস

বারবার বন্যার কবলে পড়া ভেনিস আবারও অস্বাভাবিক উঁচু জোয়ারের পানিতে তলিয়ে গেছে। চলতি সপ্তাহে এর মাত্রা অসহনীয় পর্যায়ে চলে গেছে। রোববারের জোয়ারের পানি ১৫০ সেন্টিমিটার (৪ দশমিক ৯ ফুট) পর্যন্ত উঠেছিল। জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ।  ১৮৭২ সালে থেকে দাপ্তরিকভাবে জোয়ার সংক্রান্ত তথ্য-উপাত্তের রেকর্ড রাখা শুরু হওয়ার পর থেকে এ সপ্তাহেই সবচেয়ে বেশিবার জোয়ারের পানিতে ডুবেছে শহরটি।

১১:৩৫ এএম, ১৮ নভেম্বর ২০১৯ সোমবার

যে কারণে বিল গেটস ফের ধনীদের সেরা

যে কারণে বিল গেটস ফের ধনীদের সেরা

১১০ কোটি ডলার সম্পদ নিয়ে ফের বিশ্বের সবচেয়ে শীর্ষ ধনীর খেতাব পেলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। অ্যামাজনের শেয়ারে বড় রকম দরপতনের ফলে বিল গেটসের কাছে শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকার প্রথম স্থানটি হারান বেজোস। সংবাদ মাধ্যম ব্লুমবার্গের বিলিয়নিয়ার ইনডেক্স থেকে এ তথ্য জানা গেছে।

১০:৩২ এএম, ১৮ নভেম্বর ২০১৯ সোমবার

বিশ্বের কোন দেশে পেঁয়াজের মূল্য কত?

বিশ্বের কোন দেশে পেঁয়াজের মূল্য কত?

দেশের সব গণমাধ্যমের শিরোনামে এখন পেঁয়াজ। টিভি চ্যানেলের টকশোজুড়েও এর দৌরাত্ম্য। নিত্যপণ্যটির ঝাঁজ এখন রাজনীতির মাঠেও। কারণ, গতকাল বৃহস্পতিবারে ডাবল সেঞ্চুরি করেছে এটি। 

০৯:৫৫ পিএম, ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার

রোহিঙ্গা গণহত্যায় মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা

রোহিঙ্গা গণহত্যায় মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা

রোহিঙ্গা মুসলিমদের ওপর চালানো গণহত্যার দায়ে জাতিসংঘের আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) মিয়ানমারের বিরুদ্ধে মামলা করেছে গাম্বিয়া।

১০:২১ পিএম, ১১ নভেম্বর ২০১৯ সোমবার

তসলিমা নাসরিনের কড়া সমালোচনা
বাবরি মসজিদের রায় নিয়ে টুইট

তসলিমা নাসরিনের কড়া সমালোচনা

ভারতের অযোধ্যায়  বাবরি মসজিদ মামলার রায় নিয়ে টুইটারে টুইট করেছেন নির্বাসিত বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। তার পোস্ট ঘিরে ব্যাপক সমালোচনা করছেন ভারতীয়রা। তসলিমা তার টুইটারে লেখেন, আমি বিচারপতি হলে অযোধ্যার ২.৭৭ একর জমি সরকারকে আধুনিক বিজ্ঞান স্কুল বানানোর নির্দেশ দিতাম। যেখানে শিক্ষার্থীরা বিনামূল্যে পড়ত। এবং ৫ একর জমি আধুনিক হাসপাতাল নির্মাণের নির্দেশ দিতাম সরকারকে, যেখানে রোগীরা বিনামূল্যে সেবা পেত।

০১:৫০ পিএম, ১১ নভেম্বর ২০১৯ সোমবার

অযোধ্যার বিতর্কিত জমিতেই হবে রামমন্দির
বিকল্প ৫ একরে বাবরি মসজিদ

অযোধ্যার বিতর্কিত জমিতেই হবে রামমন্দির

ভারতের অযোধ্যার বিতর্কিত জমিতেই হবে রামমন্দির। বিকল্প পাঁচ একর জমি পাবে মুসলিমদের পক্ষের ‘সুন্নি ওয়াকফ বোর্ড’। 
বিতর্কিত অযোধ্যা মামলায় এ রায় দিলেন দেশটির সুপ্রিম কোর্ট। 
প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বে শীর্ষ আদালতের পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ শনিবার এই রায় দিয়েছেন। সর্বসম্মতিক্রমে এই রায় বলে আদালত সূত্রের খবর দিয়েছে আনন্দবাজার।

১২:৫৫ পিএম, ৯ নভেম্বর ২০১৯ শনিবার

তাজমহল রক্ষায় বসলো এয়ার পিউরিফায়ার
মারাত্মক বায়ুদূষণে দিল্লি

তাজমহল রক্ষায় বসলো এয়ার পিউরিফায়ার

ভারতের রাজধানীর বাতাস কিছুটা সুস্থ হয়েছে। পশ্চিমি ঝঞ্ঝা গতি বাড়িয়ে উত্তর ভারতমুখী হয়েছে। প্রায় ১০ দিন পর সূর্যের দেখা মিলেছে। তা সত্ত্বেও কিন্তু দিল্লির বাতাস নিয়ে চিন্তা যাচ্ছে না পরিবেশবিদদের। জীবের পাশাপাশি এই দূষণ থাবা বসিয়েছে পৃথিবীর সপ্তম আশ্চর্য তাজমহলেও, যা দীর্ঘ দিন ধরেই পরিবেশবিদদের উদ্বেগের কারণ। ফলে তাজমহলের গায়ের রংও ক্রমশ ধূসর হয়ে যাচ্ছে। দিল্লির এই মারাত্মক দূষণ থেকে তাজমহলকে রক্ষা করতে তাই মঙ্গলবার এয়ার পিউরিফায়ার বা বায়ু পরিশোধক বসানো হল। তাজমহলের গেটের বাইরে এই দুটো বিশালাকার বায়ু পরিশোধক ভ্যান দাঁড় করানো হয়েছে।

০৫:৫৯ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

বাংলাদেশে জঙ্গিবাদ কমেছে
সাফল্য ম্লান করছে বিচারবহির্ভূত হত্যা

বাংলাদেশে জঙ্গিবাদ কমেছে

বাংলাদেশে জঙ্গি হামলার গতি ও মাত্রা ধারাবাহিকভাবে কমেছে। জানিয়েছে আমেরিকা।  ‘কান্ট্রি রিপোর্টস অন টেরোজিম-২০১৮’শীর্ষক বৈশ্বিক বার্ষিক জঙ্গিবাদবিষয়ক মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে প্রকাশিত এই প্রতিবেদনে বিশ্বের বিভিন্ন দেশে ২০১৮ সালের জঙ্গিবাদ পরিস্থিতি সম্পর্কে পর্যবেক্ষণ তুলে ধরা হয়েছে। এতে বাংলাদেশ অংশে বলা হয়েছে, ২০১৮ সালে বাংলাদেশে জঙ্গি হামলার গতি ও মাত্রা ধারাবাহিকভাবে কমেছে। যদিও আলাদা ঘটনায় একজন সেক্যুলার লেখক খুন ও একজন বিশ্ববিদ্যালয় অধ্যাপক গুরুতর আহত হয়েছেন। 

০৮:৪০ পিএম, ২ নভেম্বর ২০১৯ শনিবার

কামড়ালো বিষধর সাপ, বাঁচতে আঙুল কাটলেন তিনি

কামড়ালো বিষধর সাপ, বাঁচতে আঙুল কাটলেন তিনি

পাহাড়ে কাজ করতে গিয়েছিলেন ৬০ বছরের ঝাং।  পাহাড়ের জঙ্গলে তার হাতে কামড়ে দেয় দিনাগকিস্ট্রোজন অ্যাকুটাস নামের বিষাক্ত সাপ। সেই বিষধর সাপের কামড় খেয়ে ভয় পেয়ে যান ঝাং। নিজের প্রাণ বাঁচাতে তিনি ছুরি দিয়ে নিজের তর্জনী কেটে ফেলেন। তার পর সেখানে লাগিয়ে নেন দড়ি।  ঝাংয়ের এই ‘কাণ্ড’ নিয়েই আলোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়।

০৯:১৬ পিএম, ১ নভেম্বর ২০১৯ শুক্রবার

পাকিস্তানে ট্রেনে আগুন, নিহত ৬২
গ্যাসস্টোভে ডিম সেদ্ধ!

পাকিস্তানে ট্রেনে আগুন, নিহত ৬২

পাকিস্তানের লিয়াকতপুর শহরের কাছে তেজগাম নামের একটি ট্রেনে অগ্নিকাণ্ডে ৬২ যাত্রী মারা গেছেন। বৃহস্পতিবার জেলা কমিশনার রাহিম ইয়ার খান এ তথ্য দিয়েছেন। পাকিস্তানের রেলওয়েমন্ত্রী শেখ রশিদও এ তথ্য নিশ্চিত করেছেন।  ডন অনলাইনের খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। হতাহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে পাঠানো হয়েছে। দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, ট্রেনটি তেজগাম থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। তখন এক যাত্রী কাছে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে।

১২:১২ পিএম, ৩১ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

আমি মানব ইতিহাসের সবচেয়ে উন্নত মানুষ: ট্রাম্প

আমি মানব ইতিহাসের সবচেয়ে উন্নত মানুষ: ট্রাম্প

নিজেকে মানব ইতিহাসের সবেচেয়ে উন্নত মানুষ বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জি-৭ সম্মেলন আয়োজন

০৭:৩৫ পিএম, ২৪ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

কাশ্মীর সীমান্তে বন্দুক হামলায় নিহত ৯

কাশ্মীর সীমান্তে বন্দুক হামলায় নিহত ৯

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর রোববার সর্বশেষ বন্দুক হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন। বিবাদপূর্ণ অঞ্চলগুলোতে কারফিউ শিথিলের

০৮:০৩ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

মিসর নীলনদ তীরে এতগুলো অক্ষত কফিন!

মিসর নীলনদ তীরে এতগুলো অক্ষত কফিন!

মিসরে মাটির নিচে আবিষ্কৃত হলো চমৎকারভাবে সুরক্ষিত ২০টি কাঠের কফিন। এগুলো পেয়ে চমকে গেছেন দেশটির প্রত্নতাত্ত্বিকরা। সাম্প্রতিক বছরগুলোতে এটাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বৃহদাকারের মধ্যে অন্যতম প্রত্নতাত্ত্বিক আবিষ্কার মনে করছে মিসর সরকার। নীলনদের তীরে নয়নাভিরাম শহর লাক্সরের কাছে আল-আসাসিফ কবরস্থানে কফিনগুলো আবিষ্কার হয়। প্রত্নতাত্ত্বিকদের মতে, প্রাচীন মিসরীয়রা কফিনগুলো যেভাবে রেখে গেছে এখনও সেসব তেমনই আছে!

১২:২৩ পিএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

আফগানিস্তানে মসজিদে বোমা হামলা, নিহত ৬২

আফগানিস্তানে মসজিদে বোমা হামলা, নিহত ৬২

আফগানিস্তানে একটি মসজিদে বোমা হামলায় অন্তত ৬২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো বহু মানুষ পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশে শুক্রবার জুমা নামাজের সময় এ হামলা হয়। হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি। নানগরহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি বলেছেন, হাসকা মেনা জেলায় জওদারা এলাকার ওই মসজিদের ভেতরে পেতে রাখা কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটেছে। এতে মসজিদটির ছাদ পুরোপুরি ভেঙে পড়েছে। হামলায় ১শ’রও বেশি মানুষ আহত হয়েছে বলে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান তিনি।

১১:৪১ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

সৌদিতে ওমরাহ যাত্রীবাহী বাসে আগুন, ৩৫ জনের মৃত্যু

সৌদিতে ওমরাহ যাত্রীবাহী বাসে আগুন, ৩৫ জনের মৃত্যু

সৌদি আরবে একটি গাড়ির সঙ্গে ধাক্কায় ওমরাহ যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাসে থাকা ৩৫ জন নিহত হয়েছেন।

০৮:১৩ পিএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার