ঢাকা, ০৩ মে শুক্রবার, ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১
good-food
১৫৫

বাস টার্মিনালগুলোতে যাত্রীচাপ: বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:৩২ ২৭ জুন ২০২৩  

ঈদুল আজহার মাত্র  একদিন বাকি। প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে বাস টার্মিনালগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। তবে নির্ধারিত সময়ে বাস না ছাড়া, বেশি ভাড়া নেয়ার অভিযোগ করেছেন যাত্রীরা।

মঙ্গলবার (২৭ জুন) ভোর থেকে টার্মিনালগুলোতে বাড়তে থাকে ঘরমুখো যাত্রীদের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় আরও বেড়ে গেছে ।

ঈদুল আজহার আগে সরকারি চাকরিজীবীদের শেষ কর্মদিবস ছিল সোমবার।  অনেক যাত্রী রাজধানী ছাড়তে শুরু করে। তবে বেসরকারি প্রতিষ্ঠানসহ ব্যাংক, বিমা, শেয়ারবাজার ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর আজ শেষ কর্মদিবস হওয়ায় বিকাল থেকে টার্মিনালগুলোতে যাত্রী চাপ আরও কয়েক গুণ বেড়ে যাবে।

সকালে রাজধানীর সবচেয়ে বড় বাস টার্মিনাল গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী ঘুরে দেখা গেছে, বাস কাউন্টারগুলোতে ঘরমুখো যাত্রীরা অপেক্ষা করছেন। তাদের অভিযোগ, নির্ধারিত সময়ে বাসই ছাড়ছে না। এ ছাড়া অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগও করেছেন যাত্রীরা। সঙ্গে যানজট ও সকালের বৃষ্টি ঈদযাত্রায় ভোগান্তি সৃষ্টি করেছে। তবে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সদস্যরা তৎপর রয়েছেন।

দূর-দূরান্তে থাকা প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে অনেকেই ফজর নামাজ আদায় করে বাসস্ট্যান্ডের দিকে ছুটতে থাকেন। অনেককেই গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

 ঈদযাত্রায় ডাবল ভাড়া নেয়ার অভিযোগও রয়েছে ঘরমুখো মানুষের। এমনই একজন জাতীয় ক্রীড়া পরিষদের কর্মচারী মো. জালাল উদ্দিন হাওলাদার। তিনি বরিশালের বাকেরগঞ্জে যাবেন। জালাল উদ্দিন বলেন, ভোর ৪টায় আমি বাসস্ট্যান্ডে এসেছি। ইলিশ পরিবহনে বরিশাল পর্যন্ত যাবো। অন্য সময় ভাড়া ৪০০ থেকে ৫০০ টাকা হলেও এখন ৬০০ টাকা নিয়েছে।