ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১১৩

কোরআন প্রতিযোগিতায় পুরস্কার ২৭ কোটি টাকা!

প্রকাশিত: ২২:৫৬ ১৮ জুলাই ২০১৯  


পুরস্কারের অর্থ সাড়ে ২৭ কোটি টাকার চেয়েও বেশি! এমন প্রাইজমানির কোরআন ও আজান প্রতিযোগিতার আয়োজন করছে সৌদি আরব। মুসলিম বিশ্বের সাংস্কৃতিক বৈচিত্র্য তুলে ধরতে এবং আন্তর্জাতিকভাবে ইসলামের ভাবমূর্তি উজ্জ্বল করতে এ প্রতিযোগিতার ব্যবস্থা করেছে সৌদি। খবর  আরব নিউজ।

জানা গেছে, কোরআন ও আজান প্রতিযোগিতায় ইতোমধ্যে ১৬২ দেশের প্রায় ২১ হাজার প্রতিযোগী অংশ নেওয়ার সার্বিক প্রক্রিয়া সম্পন্ন করেছে। কোরআন প্রতিযোগিতায় ১১ হাজার ও আজান প্রতিযোগিতায় ৯ হাজার প্রতিযোগী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। প্রতিযোগিতায় শেষে বিজয়ীদের পুরস্কার হিসেবে ১ কোটি ২০ লাখ সৌদি রিয়াল দেওয়া হবে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২৭ কোটি ১ লাখ ২০ হাজার টাকার সমপরিমাণ।

চলতি বছরের শুরুর দিকে সৌদি আরবের সংস্কৃতিক মন্ত্রণালয়ের (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল-শেইখ প্রতিযোগিতার কার্যক্রম উদ্বোধন করেন। প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীরা জুলাই মাসের শেষ পর্যন্ত রেজিস্ট্রেশনের আবেদন করতে পারবেন। (এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার নিয়ম-পদ্ধতি ও বিস্তারিত তথ্যের জন্য ওয়েবসাইটটি নজরে রাখা যেতে পারে। ক্লিক করুন: কোরআন-আজান প্রতিযোগিতা)

প্রতিযোগিতা বিভিন্ন পর্যায়ে অনুষ্ঠিত হবে। প্রথম পর্যায়ে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রাপ্ত আবেদনগুলোর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে। (যারা ২৪ জুলাই থেকে ২৩ আগস্ট পর্যন্ত অংশ নিয়েছেন।)

এরপর আগস্ট থেকে অনুষ্ঠিত হবে অন-স্টেজ লাইভ পারফরমেন্স। আগস্টের ২৪ তারিখ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত প্রাথমিক বাছাই ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাছাই প্রক্রিয়া শেষে চূড়ান্ত প্রতিযোগীদের নির্বাচন করতে ২৫ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত চলবে শেষ প্রতিযোগিতা। সর্বশেষ প্রতিযোগিতা শেষে চূড়ান্ত বিজয়ীদের পুরস্কারে ভূষিত করা হবে।

বিজয়ীরা কে কত করে পাবে
কোরআনে প্রথম পুরস্কার বিজয়ীকে দেওয়া হবে ৫০ লাখ সৌদি রিয়াল। দ্বিতীয় পুরস্কার বিজয়ীকে দেওয়া হবে ২০ লাখ সৌদি রিয়াল। তৃতীয় পুরস্কার বিজয়ীকে দেওয়া হবে ১০ লাখ সৌদি রিয়াল। চতুর্থ পুরস্কার বিজয়ীকে দেওয়া হবে ৫ লাখ সৌদি রিয়াল।


এই বিভাগের আরো খবর