ঢাকা, ০৫ জুলাই রোববার, ২০২০ || ২১ আষাঢ় ১৪২৭
good-food
৮২

খাটনি থেকে রেহাই : ঘর পরিস্কার করবে রোবট

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:০৯ ২৬ মে ২০২০  

ঘর পরিস্কার করা বেশ খাটনির কাজ। আর সেই কাজ থেকে রেহাই দিতে দ্রুত বাজারে আসছে শাওমির রোবট ভ্যাকুয়াম ক্লিনার। কিন্তু অক ডাউনের জন্য বন্ধ পরবিহন ব্যবস্থা। তাই সেই কারণে ভারতের মাটি কবে এই প্রোডাক্ট ছোবে তা এখনও যায় নি। ইতিমধ্যে টুইটারে একটি টিজার ভিডিও প্রকাশ করা হয়েছে। ২০১৬ সালে প্রথম রোবট ভ্যাকুয়াম ক্লিনার চিনে এসেছিল।


ভ্যাকিউম ক্লিনার লঞ্চের কথা জানালেও প্রোডাক্টের মডেল নম্বর সম্পর্কে জানায় নি শাওমি। মাত্র ১৩ সেকেন্ডের একটি ভিডিওটি প্রোডাক্ট টির ঝলক সামনে এনেছে শাওমি।

 

গত বছরেই চিনে রোবট ভ্যাকিউমের লেটেস্ত মডেল লঞ্চ করেছিল শাওমি। চিনে দাম ১৭৯৯ ইউয়ান। ভারতে কত দাম হবে তা জানা যায় নি। এতে থাকছে ঘর ঝাঁট দেওয়া থেকে শুরু করে মোছার সুবিধা, এছাড়াও থাকছে সুপিং ও মপিং মোড।

 

এছাড়াও রয়েছে ২১০০ পিএ সাকসনের একটি মোটর। এছাড়াও এতে থাকছে লেসার ডিটেক্ট সিস্টেম। যা ব্যবহার করে ঘরে কোথায় কি রয়েছে তা নিজে থেকে বুঝে নিতে পারবে এই রোবট। ভারতের মাটিতে পা রাখলে দ্রুত জনপ্রিয় হয়ে উঠবে তা নিশ্চিত ভাবে বলা যায়।

 
এম আই হোম এপের সঙ্গে যোগ করে নেওয়া যাবে এই রোবট টিকে। আর ঘর মোছার হাত থেকে রেহাই যে সাধারনেরা পাবে তা বলাই বাহুল্য। এখন দেখার ভারতের মাটিতে কবে পা রাখে এই রোবট। ইন্টারনেট।