ঢাকা, ০৫ আগস্ট বুধবার, ২০২০ || ২১ শ্রাবণ ১৪২৭
good-food
১৮

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪৫ কি.মি যানজট

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৫০ ৩১ জুলাই ২০২০  

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত  ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছে ঈদে ঘরমুখো মানুষ।


হাইওয়ে পুলিশ জানিয়েছে, এই ঈদে মহাসড়কে পশুবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসের সংখ্যা কয়েকগুণ বেড়ে গেছে। এছাড়া বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা দেড় ঘন্টা বন্ধ থাকার কারণে মহাসড়কে  যানজটের সৃষ্টি হয়। দুপুর ১ পর্যন্ত পরিস্থিতি উন্নতি হয়নি। থেমে থেমে গাড়ি চলাচল করছে। এদিকে শুক্রবার  সকাল থেকে গাড়ির চাপ আরো বেড়েছে। বিশেষ করে গরুর ট্রাকগুলোর কারনে মহাসড়কে যানজট তীব্র হয়ূেছে। 

শুক্রবার  মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমনই চিত্র। তবে ঈদে ঘরমুখো মানুষের সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে মির্জাপুরের পাকুল্যা, নাটিয়াপাড়া, বাঐখোলা, করটিয়া, তারুটিয়া, রাবনা বাইপাস ও এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত।

উত্তরবঙ্গগামী ভিআইপি পরিবহনের যাত্রী মো. আলামিন জানান, রাত ১২টায় তিনি ঢাকা থেকে সিরাজগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়ে  দীর্ঘ ৬ ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতু পর্যন্ত পৌঁছেছেন।

তাজ পরিবহনের যাত্রী সুমাইয়া আক্তার জানান, তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।  তিনি রাত সাড়ে ১১টায় ঢাকা থেকে রওনা হয়ে বেলা ১১ টা পর্যন্ত সেতু পার হতে পারেননি।