ঢাকা, ০৩ জুন বুধবার, ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
২২২

বাবার কবরের পাশে বসে কোরআন তেলাওয়াত করলেন প্রধানমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:১৪ ২৪ জানুয়ারি ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরের পাশে কোরআন পাঠ করেছেন। তিনি টুঙ্গিপাড়ায় আসার পর এবং ঢাকায় ফেরার আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধের পাশে বসে কোরআন তেলাওয়াত করে দোয়া করেন।

হেলিপ্যাডে অবতরণের পর কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ স্বাগত জানান প্রধানমন্ত্রীকে। সেখান থেকে বেলা ১১টা ২০ মিনিটে সড়ক পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় পৌঁছান তিনি।

নেতৃবৃন্দকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা শেষে প্রধানমন্ত্রী কোরআন তেলাওয়াত করতে বসেন সমাধি সৌধ কমপ্লেক্সের ভেতর বঙ্গবন্ধুর সমাধির পাশে।

এর আগে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলটির নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অপরাহ্ণে বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে তারা এ শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা প্রথমে জাতির পিতার সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের পর স্বাধীনতার এ মহান স্থপতির প্রতি সম্মান জানাতে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি ও নেতৃবৃন্দ।

পরে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে দলের পক্ষ থেকে সমাধি সৌধের বেদিতে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন। এর মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান।

তারা সেখানে ফাতেহা পাঠ করেন এবং বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি কামনা করে অনুষ্ঠিত বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।