ঢাকা, ২০ আগস্ট মঙ্গলবার, ২০১৯ || ৫ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১২৬

বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

প্রকাশিত: ২২:২৬ ৬ জুন ২০১৯  


ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই ঘুরাঘুরি, খাওয়াদাওয়া। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে ঈদের দিনটা অনেকটাই মাটি হয়ে গেছে। নতুন পোশাক পরে পরিবার কিংবা প্রিয়জনের সঙ্গে বের হওয়া হয়নি অনেকেরই।

 ঈদের পর দিন বৃহস্পতিবার অনুকূল আবহাওয়ায় সকাল থেকেই দেশের প্রতিটি বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় চোখে পড়ে।

 রাজধানী ঢাকার বড়কুঠি পদ্মার পাড়, একটু দূরেই থাকা সীমান্ত অবকাশ, সীমান্তে নোঙর, শহীদ কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা এবং ভদ্রা শিশুপার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের ছিল চোখে পড়ার মতো।

 বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর শিশুমেলা, ফ্যান্টাসি কিংডম, জাতীয় জাদুঘর, বলধা গার্ডেন, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, জাতীয় সংসদ ভবন চত্বর, জাতীয় স্মৃতিসৌধ, যমুনা ফিউচার পার্ক, নন্দন পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রেগুলোতে দেখা গেছে বিপুল মানুষের উপস্থিতি।

প্রতিবছর ঈদকে কেন্দ্র করে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো সাজে নবরূপে। এর পাশাপাশি যুক্ত হয়ে নিত্য নতুন রাইডস। এছাড়া দর্শনার্থীদের নজর কাড়তে থাকে নানান প্যাকেজ ও মূ্ল্য ছাড়। আর এসব বিনোদন কেন্দ্র আরো রঙিন করে তোলে শিশুরা। সব বয়সী মানুষের ভিড় থাকলেও সিংহভাগ দখল করে রেখেছে শিশুরা এবার তার ব্যতিক্রম হয়নি যদিও বিশ্বকাপের খেলার কারণে এবছর ভিড় ছিল তুলনামূলক কম। মিরপুরের চিড়িয়াখানা, শ্যামলীর শিশুমেলা ঘুরে দেখা গেছে মানুষের ভিড়।

বৃষ্টি উপেক্ষা করে ঈদের দিন থেকেই ভিড় জমতে থাকে রাজধানীর মিরপুরের চিড়িয়াখানায়। তবে দ্বিতীয় দিনে দেখা গেছে তিল ধারণের ঠাঁই নেই। সকাল থেকেই পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ছুটে আসেন বিনোদনপ্রেমীরা। মেতে উঠেন আনন্দ আড্ডা আর খুনসুটিতে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে ভিড়।

এছাড়া চট্টগ্রামের ফয়েজ লেক, কক্সবাজারের সমুদ্রসৈকত ছাড়াও রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের প্রতিটি বিনোদন কেন্দ্রে বৃহস্পতিবার সকাল থেকেই সব বয়সী মানুষের ঢল নামে। মেঘমুক্ত দিনে সবাই ঈদ আনন্দে মেতে উঠে।

ঈদ ঘিরে রাজধানী এখন প্রায় ফাঁকা। ফাঁকা ঢাকায় যানবাহনের ভাড়া একটু বেশি হলেও নেই কোনও ভোগান্তি।


এই বিভাগের আরো খবর