ঢাকা, ০৬ আগস্ট বৃহস্পতিবার, ২০২০ || ২১ শ্রাবণ ১৪২৭
good-food
১১৮

সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলারডুবি, শিশুসহ ১৩ লাশ উদ্ধার

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:০৯ ১১ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গোপসাগরে সেন্টমার্টিন উপকূলের অদূরে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে নারী শিশুসহ ১৩ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৫৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ট্রলারডুবির এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে নৌ বাহিনী এবং কোস্ট গার্ড উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানিয়েছেন, রাতের কোনও এক সময়ে ট্রলারটি রোহিঙ্গাদের নিয়ে টেকনাফ উপকূল থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য রওয়ানা হয়েছিল। সম্ভবত অতিরিক্ত বোঝাইয়ের কারণে সেটি সাগরে ডুবে গেছে। ট্রলারে কতজন লোক ছিল এখনও জানা যায়নি।
তিনি জানিয়েছেন, খবর পেয়ে নৌ বাহিনী ও কোস্টগার্ড দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছে। সকাল ১০টা পর্যন্ত ১৩টি মৃতদেহ উদ্ধার করেছে। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৫৬ জনকে। নৌ বাহিনী ও কোস্টগার্ড উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। যারা উদ্ধার হয়েছে তাদের সবাই রোহিঙ্গা। তবে তারা কোন ক্যাম্পের বাসিন্দা এখনও জানা যায়নি।
পুলিশ এ কর্মকর্তা বলেন, দুর্ঘনাস্থল থেকে জীবিত উদ্ধারকৃতদের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। তখন বিস্তারিত জানা যাবে।
কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম-উল হক জানিয়েছেন, সকালে সেন্টমার্টিন দ্বীপের অদূরে ১৫ কিলোমিটার পূর্ব-দক্ষিণ সাগরে ট্রলারডুবির এ ঘটনা ঘটে। স্থানীয় জেলেদের কাছ থেকে খবর পাওয়ার পর কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। পাশাপাশি নৌ-বাহিনীর একটি জাহাজ উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।
উল্লেখ্য, কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩২টি ক্যাম্পে ১১ লাখের বেশি রোহিঙ্গা অবস্থান করছে। এ রোহিঙ্গাদের অনেকে সংঘবদ্ধ কিছু দালাল চক্রের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছে।