ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
১৩৫

সিরামিক এক্সপো শুরু ২৪ নভেম্বর, থাকছে ২০০ ব্র্যান্ডের সমাহার

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:১৬ ২০ নভেম্বর ২০২২  

ঢাকায় তিন দিনব্যাপী ‘সিরামিক এক্সপো বাংলাদেশ ২০২২’ শুরু হচ্ছে ২৪ নভেম্বর। রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) এশিয়ার অন্যতম এ সিরামিক মেলা হবে। এতে বাংলাদেশসহ বিশ্বের ১৫ দেশের ৯০ প্রতিষ্ঠানের ২০০ ব্র্যান্ড অংশ নিচ্ছে। বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ) তৃতীয়বারের মতো এ মেলা আয়োজন করছে।

 

শনিবার (১৯ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিসিএমইএ’র সভাপতি মো. সিরাজুল ইসলাম মোল্লা। এসময় মেলার বিভিন্ন দিক তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক ইরফান উদ্দিন। সেসময় উপস্থিত ছিলেন বিসিএমইএ’র বিভিন্ন পর্যায়ের নেতারা।

 

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আর হোটেল রেডিসন ব্লুতে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

 

এ প্রদর্শনীতে দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মেলার প্রিন্সিপাল স্পন্সর আকিজ সিরামিকস, প্লাটিনাম স্পন্সর শেলটেক সিরামিকস ও ডিবিএল সিরামিকস এবং কো-স্পন্সরস মীর সিরামিক, আবুল খায়ের সিরামিক, বিএইচএল সিরামিক, এইচএলটি ডিএলটি টেকনোলোজি ও সাকমি।

 

ওয়েম কমিউনিকেশনের সার্বিক ব্যবস্থাপনায় এক্সপোতে একই ছাদের নিচে থাকছে ১৫ দেশের ৯০ প্রতিষ্ঠান ও ২০০ ব্র্যান্ড। এছাড়া অংশ নেবেন ৩০০ আন্তর্জাতিক প্রতিনিধি ও ক্রেতা। মেলার তিনদিনে ৫টি সেমিনার, জব ফেয়ার, বিটুবি এবং বিটুসি মিটিং, রাফেল ড্র, আকর্ষণীয় গিফট, লাইভ ডেমোনস্ট্রেশন, স্পট অর্ডার এবং নতুন পণ্যের মোড়ক উম্মোচন হবে।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর