ঢাকা, ২৯ জানুয়ারি বুধবার, ২০২০ || ১৫ মাঘ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৮৬

নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ নিয়ে কর্মশালা

প্রকাশিত: ২১:৫৩ ৭ ডিসেম্বর ২০১৯  


রিপন দাস, বগুড়া :  বগুড়ায় নারী ও কন্যা শিশুর প্রতি জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও প্রতিকারের লক্ষ্যে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে কর্মশালা হয়েছে।
শনিবার সকালে শহরের রেড চিলি হোটেলের হলরুমে এ কর্মশালায় নারী ও কন্যা শিশুর প্রতি সামাজিকভাবে নানা ধরণের নির্যাতন বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় উঠে আসে পরিবারের পাশাপাশি ঘরের বাইরেও নারীদের বৈষম্যহীনতা ও নিরাপত্তা নিয়ে। নারীর অধিকার সুরক্ষা এবং লিগ্যাল এইড-এর মাধ্যমে নারীদের সব ধরণের আইনি সহায়তা দেয়া হচ্ছে।

নেদারল্যান্ডস্ অ্যাম্বাসী’র অর্থায়নে, ইউএনএফপিএ এবং আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘গণ উন্নয়ন কেন্দ্র’ ‘আস্থা’ প্রকল্পের মাধ্যমে নারী ও কন্যা শিশুর প্রতি জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে ও প্রতিকারের লক্ষ্যে নানা ধরণের কার্যক্রম বাস্তবায়ন করছে।
বগুড়া জেলার সদর, সোনাতলা ও নন্দীগ্রাম উপজেলার ২৩টি ইউনিয়নে এ কার্যক্রম পরিচালনা করে আসছে সংস্থাটি।

কর্মশালার শুরুতেই শুভেচ্ছা বক্তব্য ও আস্থা প্রকল্পের কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন ‘আস্থা’ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোখলেসুর রহমান পিন্টু। আইন ও সালিশ কেন্দ্রের ‘আস্থা’ প্রকল্পের প্রোগ্রাম অফিসার হুমায়ুন কবীর কর্মশালার মূল বিষয় নিয়ে আলোচনা করেন। জেন্ডারভিত্তিক সহিংসতা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল প্রধান হাসিবুর রহমান বিলু। তিনি এ বিষয় নিয়ে রিপোর্ট লেখা ও সংবাদ পরিবেশনের নানা ধরণের নীতি নৈতিকতার কথাও উল্লেখ করেন।

স্থানীয় ও জাতীয় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্র ও অনলাইন মিডিয়ায় কর্মরত ২৮ জন গণমাধ্যম কর্মী এ কর্মশালায় অংশ নেন।

 


এই বিভাগের আরো খবর