ঢাকা, ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, ২০২১ || ১২ ফাল্গুন ১৪২৭
good-food
৮৯

বিশ্বে ১০ কোটি ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা 

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:১৪ ২৬ জানুয়ারি ২০২১  

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০ কোটি ২ লাখ ৭৯ হাজার ৮৪৯ জন। মৃত্যু হয়েছে ২১ লাখ ৪৯ হাজার ৩৮১ জনের। এই মহামারির কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন সাত কোটি ২২ লাখ ৮৮ হাজার ২৩০ জন।

 

সোমবার সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনা মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

 

বিশ্বের মধ্যে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। সেখানে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৫৮ লাখ ৬১ হাজার ৫৯৭ জন। মারা গেছেন চার লাখ ৩১ হাজার ৩৯২ জন। 

 

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে ভারত। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬ লাখ ৭৭ হাজার ৭১০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬২৪ জন।

 

তৃতীয় অবস্থানে ব্রাজিল। সেখানে করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ৮৮ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। এর মধ্যে মারা গেছেন দুই লাখ ১৭ হাজার ৭১২ জন।


এই তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ, যুক্তরাজ্য পঞ্চম, ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম ও জার্মানি রয়েছে দশম অবস্থানে। তবে তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১তম।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর