ঢাকা, ০৫ জুলাই রোববার, ২০২০ || ২১ আষাঢ় ১৪২৭
good-food
৩৮৬

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ ঠাকুরগাঁওয়ের মেয়ে শিলা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৫৯ ২৪ অক্টোবর ২০১৯  

প্রথমবারের মতো ‘মিস ইউনিভার্স’ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিরিন আক্তার শিলা। 
বুধবার রাতে বসুন্ধরা কনভেশন সেন্টারে জমকালো আয়োজনে হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর চূড়ান্ত পর্ব। সেখানে বিজয়ী হন শিলা। তার মাথায় ৭৫০টি ডায়মন্ডখচিত ২০ লাখ টাকার মুকুট পরিয়ে দেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। তিনি ১৯৯৪ সালের মিস ইউনিভার্স। বাংলাদেশের এ প্রতিযোগিতার বিশেষ আকর্ষণ এবং অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। 
রাত সোয়া ৯টার দিকে অনুষ্ঠানে যোগ দেন সুস্মিতা। বলিউডের ব্লকবাস্টার ‘ম্যায় হু না’ ছবির নায়িকা মঞ্চে বলেন, মিস ইউনিভার্সের মাধ্যমে আমাকে সারা বিশ্ব চিনেছে। এ ধরণের আন্তর্জাতিকমানের আয়োজনে অংশ নেয়ার জন্য ভাষা ব্যাপার না। আত্মবিশ্বাসটাই আসল।
আগামী ১৯ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। তাতে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন চ্যাম্পিয়ন শিলা । এ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আলিশা ইসলাম এবং দ্বিতীয় রানারআপ (তৃতীয়) হয়েছেন জেসিয়া ইসলাম।
গত সেপ্টেম্বরের মাঝামাঝিতে শুরু হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতা। তাতে সারাদেশ থেকে কয়েক হাজার তরুণী আবেদন করেন। সেখান থেকে বিভিন্ন ধাপে যাচাই-বাছাই করে চূড়ান্ত পর্বে রাখা হয় সেরা ১০ প্রতিযোগীকে।
‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এ মূল বিচারক হিসেবে ছিলেন অভিনেতা ও গায়ক তাহসান খান, রূপ বিশেষজ্ঞ কানিজ আলমাস খান, হেরিটেজ ক্র্যাফটসের তুতলি রহমান, রুবাবা দৌলা, ফারজানা চৌধুরী, সাবেক ক্রিকেটার আতাহার আলী খান প্রমুখ।