ঢাকা, ২৭ নভেম্বর শনিবার, ২০২১ || ১৩ অগ্রাহায়ণ ১৪২৮
good-food
৪১

মোদি কৃষি আইন প্রত্যাহার করায় খেপেছেন কঙ্গনা

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৯ ২০ নভেম্বর ২০২১  

বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রনৌত। রাজনীতি থেকে শুরু করে বিভিন্ন সময় নানা বিষয়ে মন্তব্য করে আলোচনায় থাকেন তিনি। ভারতের স্বাধীনতার বিষয়ে বিতর্কিত মন্তব্য করার রেশ না কাটতেই এবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃষি আইন প্রত্যাহার করায় ক্ষোভ ঝাড়লেন অভিনেত্রী।

 

শুক্রবার (১৯ নভেম্বর) সকালে কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করেন মোদি। এর আগে দীর্ঘদিন ধরে কৃষি আইন বাতিলের জন্য আন্দোলন করছিলেন কৃষকরা। অবশেষে এদিন দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে সেই আইন বাতিল করে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, হয়তো আমাদের সাধনাতেই কমতি ছিল। এজন্য কৃষি আইন প্রত্যাহার করা হচ্ছে।

 

মোদি কেন্দ্রের এই সিদ্ধান্ত নেয়ার পরই অভিনেত্রী কঙ্গনা সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে এক পোস্টে বলেন, ‘দুঃখিত, লজ্জিত, এটা একদমই ঠিক নয়। সংসদে নির্বাচিত সরকারের পরিবর্তে যদি মানুষজন রাস্তায় দাঁড়িয়ে আইন বানাতে শুরু করে তাহলে এটা জিহাদিদের রাষ্ট্র। সবাইকে শুভেচ্ছা যারা এমনটা চেয়েছিলেন।’

 

এদিকে শুক্রবার মোদির কৃষি আইন প্রত্যাহারের এ ঘোষণাকে কৃষকদের বিশাল জয় হিসেবে দেখছে গোটা দেশ। তবে তার এই ঘোষণার পরই কৃষক নেতা রাকেশ তিকাইত জানান, যতদিন না সংসদে কৃষি আইন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত হচ্ছে, ততদিন আন্দোলন চলতে থাকবে তাদের।

 

প্রসঙ্গত, ২০২০ সালের সেপ্টেম্বরে লোকসভায় কৃষি বিল পাসের পর থেকে রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকেন লাখো কৃষক। ভারতের হরিয়ানা, পাঞ্জাব, মধ্যপ্রদেশ, বিহারসহ একাধিক রাজ্যের কৃষকরা আন্দোলন করতে থাকেন। তবে শেষ পর্যন্ত কৃষকদের আন্দোলনের মুখে কৃষি বিল প্রত্যাহার করলেন মোদি।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর